Nokia C12 ভারতে 64 জিবি স্টোরেজ সহ লঞ্চ হল, দাম মাত্র 5999 টাকা

Avatar

Published on:

Nokia C12 launched India

আজ অর্থাৎ ১৩ই মার্চ Nokia চুপিচুপি ভারতের বাজারে এন্ট্রি লেভেল স্মার্টফোন হিসেবে Nokia C12 লঞ্চ করলো। পলিকার্বোনেট বডি বিল্ড যুক্ত এই নয়া হ্যান্ডসেটটি এদেশে তিনটি কালার ভ্যারিয়েন্ট এবং একক স্টোরেজ কনফিগারেশনে এসেছে। আর ফিচার হিসাবে Nokia C12 ফোনে HD+ LCD ডিসপ্লে প্যানেল, LED ফ্ল্যাশ সহ একটি রিয়ার ক্যামেরা, ২ জিবি র‍্যাম, সিঙ্গেল স্পিকার সিস্টেম এবং ৩,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে। সর্বোপরি সংস্থাটি তাদের এই লেটেস্ট C-সিরিজের হ্যান্ডসেটের সাথে দুই বছর ধরে ত্রৈমাসিক সিকিউরিটি সাপোর্ট দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছে। চলুন ভারতে Nokia C12 স্মার্টফোনের দাম, লভ্যতা এবং স্পেসিফিকেশন বিস্তারে জেনে নেওয়া যাক।

ভারতে নোকিয়া সি১২ -এর দাম ও লভ্যতা (Nokia C12 Price and Availability in India)

ভারতের বাজারে নোকিয়া সি১২ স্মার্টফোনকে ২ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। এর দাম রাখা হয়েছে ৫,৯৯৯ টাকা। প্রাপ্যতার কথা বললে, আগামী ১৭ই মার্চ থেকে আলোচ্য হ্যান্ডসেটকে ই-কমার্স সাইট অ্যামাজন ইন্ডিয়ার মাধ্যমে কেনা যাবে। এটি তিনটি কালার বিকল্পে উপলব্ধ, যথা – ডার্ক সায়ান, চারকোল এবং লাইট মিন্ট৷

নোকিয়া সি১২ -এর স্পেসিফিকেশন (Nokia C12 Specifications)

নোকিয়া সি১২ স্মার্টফোনে ৬.৩-ইঞ্চির এইচডি প্লাস (১৬০০×৭২০ পিক্সেল) LCD ডিসপ্লে প্যানেল আছে, যা ২০:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটার-ড্রপ নচ স্টাইলের, যার কাটআউটের মধ্যে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত। আর ডিভাইসের ব্যাক প্যানেলে দেখা যাবে LED ফ্ল্যাশ সহ ৮ মেগাপিক্সেল একক রিয়ার ক্যামেরা।

পারফরম্যান্সের জন্য নোকিয়ার সি-সিরিজের এই হ্যান্ডসেটে ইউনিসক ৯৮৬৩এ১ (Unisoc 9863A1) প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ গো এডিশন অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। যার অর্থ, এই ফোনে ব্যবহারকারীরা স্টক অ্যান্ড্রয়েড ব্যবহারের অভিজ্ঞতা লাভ করবে। স্টোরেজ হিসাবে উক্ত মডেলে ২ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি রম উপলব্ধ। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটি ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, Nokia C12 স্মার্টফোনে একটি সিঙ্গেল স্পিকার ইউনিট রয়েছে। কানেক্টিভিটির জন্য এতে অন্তর্ভুক্ত থাকছে – ব্লুটুথ ৫.২, ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন, মাইক্রো-ইউএসবি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে ডিভাইসে ৫ ওয়াট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৩,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এটি IP52 ওয়াটার-স্প্ল্যাশ রেটিং সহ এসেছে। পরিশেষে, Nokia C12 ফোনের পরিমাপ ১৬০.৬x৭৪.৩x৮.৭৫ মিমি এবং ওজন প্রায় ১৭৭ গ্রাম।

সঙ্গে থাকুন ➥