Nokia G42 5G সস্তায় 16 জিবি র‌্যাম ও 256 জিবি স্টোরেজের সাথে লঞ্চ হল, দাম 17 হাজার টাকার কম

Avatar

Published on:

Nokia G42 5G 16gb Ram & 256gb Storage launched

এইচএমডি গ্লোবাল কিছুদিন আগে ভারতীয় বাজারে নোকিয়া ব্র্যান্ডিংয়ের প্রথম 5G স্মার্টফোন Nokia G42 5G লঞ্চ করেছিল। ডিভাইসটি ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ এসেছিল। আবার আজ ফোনটির ১৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ভারতে নিয়ে আসা হয়েছে। আর Nokia G42 5G এর এই নতুন ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৭ হাজার টাকার কম। 

ক্রেতারা কোম্পানির ওয়েবসাইট ছাড়াও অফলাইন রিটেইল আউটলেট থেকে ডিভাইসটি কিনতে পারবেন। 5G কানেক্টিভিটি ছাড়াও এই ডিভাইসে আছে শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস প্রসেসর। আর Nokia G42 5G সো গ্রে, সো পার্পল এবং সো পিঙ্ক কালার অপশনে পাওয়া যাবে। নয়া স্টোরেজ ভ্যারিয়েন্টে ৮ জিবি ফিজিক্যাল র‌্যাম ও ৮ জিবি ভার্চুয়াল র‌্যাম উপস্থিত।

Nokia G42 5G এর নতুন ভ্যারিয়েন্ট কিনলে ব্লু হেডফোন ফ্রি

ভারতের বাজারে নোকিয়া জি৪২ ৫জি-র ১৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৬,৯৯৯ টাকা। রিটেল স্টোর থেকে এটি কিনলে ক্রেতারা ৯৯৯ টাকা মূল্যের বিনামূল্যে ব্লুটুথ হেডফোনও পাবেন। এছাড়া ডিভাইসটির সাথে আরও বিভিন্ন অফার পাওয়া যাবে। 

Nokia G42 5G এর স্পেসিফিকেশন ও ফিচার

Nokia G42 5G ফোনে আছে এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫৬ ইঞ্চি ডিসপ্লে। পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০+ ৫জি প্রসেসরসহ ৮ জিবি ইনস্টল র‌্যাম ও ৮ জিবি ভার্চুয়াল র‌্যাম পাওয়া যাবে। অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম চালিত এই ফোনে দুটি বড় ওএস আপডেট ও তিন বছর সিকিউরিটি আপডেট পাওয়া যাবে।

ক্যামেরার কথা বললে, নোকিয়া জি৪২ ৫জি-র রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর উপস্থিত। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে রয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫০০০ এমএএইচ ব্যাটারি‌ দেওয়া হয়েছে, যা ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥