Nokia G60 5G: ভারতে লঞ্চ হল নোকিয়ার প্রথম ৫জি ফোন, ৫০ এমপি ক্যামেরার সাথে রয়েছে খাস ফিচার

Avatar

Published on:

Nokia G60 5G launched in India

নোকিয়া (Nokia) ব্র্যান্ডের লাইসেন্সধারী সংস্থা এইচএমডি গ্লোবাল (HMD Global) ভারতীয় বাজারে তাদের একটি নতুন স্মার্টফোন লঞ্চ করেছে, যার নাম Nokia G60 5G। এই নতুন ৫জি হ্যান্ডসেটটি স্থায়িত্বের ওপর ফোকাস করার পাশাপাশি কিছু উৎকৃষ্ট মানের স্পেসিফিকেশনও অফার করে। Nokia G60 5G-তে রয়েছে ফুল-এইচডি+ ডিসপ্লে, Qualcomm Snapdragon 695 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারি বর্তমান। আসুন নবাগত নোকিয়া ফোনটির মূল্য, ডিজাইন এবং সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

ভারতে নোকিয়া জি৬০ ৫জি-এর মূল্য – Nokia G60 5G Price in India

এদেশের বাজারে নোকিয়া জি৬০ ৫জি-এর একমাত্র ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম রাখা হয়েছে ২৯,৯৯৯ টাকা। বর্তমানে এটি ভারতে প্রি-বুকিং-এর জন্য উপলব্ধ এবং আগামী ৮ নভেম্বর থেকে জি৬০ ৫জি হোয়াইট এবং আইস-এই দুই কালার অপশনে কেনা যাবে।

নোকিয়া জি৬০ ৫জি-এর ডিজাইন – Nokia G60 5G Design

এইচএমডি গ্লোবাল তাদের নোকিয়া জি৬০ ৫জি ফোনটির স্থায়িত্বের ও দৃঢ়তার ওপর জোর দিয়েছে এবং ১০০ শতাংশ পুনর্ব্যবহারযোগ্য পলিকার্বোনেট দিয়ে ডিভাইসের ব্যাক প্যানেলটি তৈরি করেছে। এটি হ্যান্ডসেটটিকে ব্র্যান্ডের সবচেয়ে পরিবেশবান্ধব জি-সিরিজের স্মার্টফোনে পরিণত করেছে। এছাড়া, এটিতে একটি ৬০ শতাংশ পুনর্ব্যবহৃত পলিকার্বোনেট ফ্রেমও রয়েছে। নোকিয়া জি৬০ ৫জি-এর পিছনের দিকে একটি বাম্প সহ ক্যামেরা মডিউলটি অবস্থান করছে। আর সামনে একটি ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে বর্তমান।

নোকিয়া জি৬০ ৫জি-এর স্পেসিফিকেশন – Nokia G60 5G Specifications

Nokia G60 5G-তে ৬.৫৮ ইঞ্চির ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। স্ক্রিনের ওপরে সুরক্ষার জন্য একটি কর্নিং গরিলা গ্লাস ৫-ও মিলবে। G60 5G কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ যুক্ত রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, Nokia G60 5G-এর ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর অবস্থান করছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, G60 5G ৪,৫০০ ক্ষমতাসম্পন্ন এমএএইচ ব্যাটারি অফার করে, যা ২০ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ উল্লেখ্যযোগ্যভাবে, এই নতুন নোকিয়া ফোনটির প্রাথমিক ফোকাস হল মজবুতি এবং স্থায়িত্ব। তাই, সংস্থা এই ডিভাইসে তিন বছরের মাসিক সিকিউরিটি আপডেট এবং তিনবছরের বড় ওএস আপগ্রেডের পাশাপাশি দুই বছরের ওয়ারেন্টির প্রতিশ্রুতি দিয়েছে। এছাড়া, Nokia G60 5G নিরাপত্তার জন্য একটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং জল ও ধুলো প্রতিরোধের জন্য আইপি৫২ (IP52) রেটিংয়ের সাথে এসেছে।

সঙ্গে থাকুন ➥