জলের মধ্যেও কাজ করবে, নতুন রাগেড ফোন আনছে Nokia, সম্পূর্ণ স্পেসিফিকেশন প্রকাশ্যে

Avatar

Published on:

Nokia XR21 5G Specifications Leaked

সম্প্রতি একটি রিপোর্টের মাধ্যমে নোকিয়া (Nokia)-এর XR-সিরিজের একটি নতুন রাগড ফোনের প্রেস রেন্ডার ফাঁস হয়েছে। যদিও সেই মুহূর্তে ফোনটির নাম প্রকাশ্যে আসেনি, তবে অনুমান করা হচ্ছিল যে, এটি সম্ভবত ২০২১ সালের জুলাই মাসে লঞ্চ হওয়া Nokia XR20-এর উত্তরসূরি হিসাবে Nokia XR30 নামে বাজারে পা রাখবে। তবে এখন একটি নতুন প্রতিবেদনে দাবি করা হয়েছে যে একে Nokia XR21 5G নামে অভিহিত করা হবে। এর পাশাপাশি, আপকামিং নোকিয়া ফোনটিরস্পেসিফিকেশনগুলিও প্রকাশ করা হয়েছে।

Nokia XR21 5G-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

উইনফিউচার-এর নয়া রিপোর্ট অনুসারে, নোকিয়া এক্সআর২১ ৫জি-তে ৬.৪৯ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল থাকবে, যা ১,০৮০ x ২,৪০০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করবে। স্ক্রিনটি গরিলা গ্লাস ভিক্টাসের একটি স্তর দ্বারা সুরক্ষিত থাকবে। এক্সআর২১ ৫জি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ দ্বারা চালিত হবে এবং এটি ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ বাজারে আসবে।

ফটোগ্রাফির জন্য, নোকিয়া এক্সআর ২১ ৫জি-এর রিয়ার প্যানেলে এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেলের ওমনিভিশন (OmniVision) প্রাইমারি ক্যামেরা উপস্থিত থাকবে। আর প্রধান ক্যামেরার সাথে জুম অপটিক্স সহ একটি ৮ মেগাপিক্সেলের সেন্সর যুক্ত থাকবে, যা ৮x পর্যন্ত ডিজিট্যাল জুম অফার করবে। ডিভাইসটি ১০৮০ পিক্সেলের ভিডিও শুট করতে সক্ষম হবে। আর সেলফির জন্য, ফোনটির ডিসপ্লে পাঞ্চ-হোলে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Nokia XR21 5G মডেলটি ৪,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ইউএসবি-সি পোর্টের মাধ্যমে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কানেক্টিভিটির জন্য, এটি ডুয়েল ন্যানো-সিম স্লট, ই-সিম সাপোর্ট, ৫জি সংযোগ, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, জিপিএস এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাকের মতো অপশনগুলি অফার করবে। এতে নিরাপত্তার জন্য একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও অন্তর্ভুক্ত থাকবে।

জল ও ধুলো প্রতিরোধের জন্য, Nokia XR21 5G-তে আইপি৬৮ (IP68)-রেটেড চ্যাসিস থাকবে এবং ওজন হবে প্রায় ২৩৫ গ্রাম। এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলবে। নোকিয়া এতে সম্ভবত ২০২৬ সালের মে মাস পর্যন্ত ওএস আপগ্রেড এবং ২০২৭ সাল পর্যন্ত নিরাপত্তা আপডেট প্রদান করবে।

সঙ্গে থাকুন ➥