Nubia AI Phone: স্যামসাং, অ্যাপলরা পারল না! কৃত্রিম বুদ্ধিমত্তা যুক্ত ফোন আনার ঘোষণা করল চীনা সংস্থা

Avatar

Published on:

Nubia ai Smartphone to launch next week confirmed

হালফিলের ZTE Corporation সোশ্যাল মিডিয়া মারফত একটি টিজার ইমেজ শেয়ার করেছিল। যেখানে খুব শীঘ্রই আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স বা AI ফাংশনালিটি নির্ভর একাধিক ফোন উন্মোচন করার ইঙ্গিত দেওয়া হয়েছিল। গতকাল আবার সংস্থাটি তাদের Nubia ব্র্যান্ডেড AI-চালিত স্মার্টফোনগুলি কবে প্রদর্শন করা হবে সেই তারিখ ঘোষণা করেছে।

এপ্রিল মাসের দ্বিতীয় সপ্তাহে Nubia AI স্মার্টফোন প্রদর্শন করা হবে

জেডটিই কর্পোরেশন আজ তাদের উইবো অ্যাকাউন্টে একটি টিজার পোস্টার রিলিজ করেছে। সদ্য প্রকাশ্যে আসা টিজার অনুসারে, আগামী 9ই এপ্রিল এআই-চালিত একগুচ্ছ নুবিয়া স্মার্টফোনের ঘোষণা করা হবে। আসন্ন লঞ্চ ইভেন্টে হ্যান্ডসেটগুলির পাশাপাশি একাধিক এআই চালিত প্রোডাক্টও উন্মোচন করা হবে বলে আশা করা হচ্ছে। এক্ষেত্রে সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে যে, আসন্ন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সমর্থিত ডিভাইসগুলি “একটা নতুন যুগের সূচনা করবে।”

প্রসঙ্গত চীনা সংস্থাটি কয়েক দিন আগেই জানিয়েছিল যে, তারা বর্তমান সময়ের এআই ট্রেন্ডের সাথে তাল মিলিয়ে চলতে চায়। যেকারণে এই অ্যাডভান্স প্রযুক্তি সহ স্মার্টফোন সহ অন্যান্য প্রোডাক্টে অফার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

এদিকে রিপোর্ট অনুযায়ী, Nubia AI স্মার্টফোনগুলির বেশিরভাগই হয়তো আগামী সপ্তাহেই আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হবে। এই লাইনআপের অধীনে একটি এআই ফ্ল্যাগশিপ ফোনও নিয়ে আসা হবে, যা হয়তো চলতি বছরের মাঝামাঝি সময়ে মুক্তি পাবে।

জানিয়ে রাখি জেডটিই কর্পোরেশন, এআই ইন্টিগ্রেটেড নেবুলা ওএস অফার করবে। যা উন্নত কর্মক্ষমতা, ইমেজিং কোয়ালিটি ও নিরাপত্তার পাশাপাশি 3ডি প্রযুক্তি, ইউনিফাইড এআই প্ল্যাটফর্ম ইত্যাদির সুবিধা প্রদান করবে।

সঙ্গে থাকুন ➥