Nubia Flip 5G: স্যামসাং-এর টেনশন বাড়িয়ে এন্ট্রি নিচ্ছে নুবিয়ার প্রথম ফ্লিপ ফোল্ড ফোন

Avatar

Published on:

Nubia Flip 5G Processor

ওপ্পো (Oppo) ও ভিভো (Vivo)-এর মতো স্মার্টফোন ব্র্যান্ডগুলি যেখানে তাদের ফোল্ডেবল প্রজেক্টগুলিকে স্থগিত করার চিন্তাভাবনা করছে, সেখানে চীনের আরেক সুপরিচিত ব্র্যান্ড, নুবিয়া (Nubia) তাদের নিজস্ব ফোল্ডেবল ডিভাইসগুলিকে বাজারে আনার ক্ষেত্রে মনোযোগের সাথে কাজ করে চলেছে৷ নুবিয়া শুধুমাত্র একটি নয়, দুই ধরনের ফোল্ডিং ডিজাইনের ওপর নিরলসভাবে কাজ করছে – একটি হল ক্ল্যামশেল ফর্ম ফ্যাক্টর এবং অপরটি হল বুক-স্টাইল। আর এখন কোম্পানির প্রথম ক্ল্যামশেল ফোল্ডিং ফোন, Nubia Flip 5G চীনের 3C (CCC) প্ল্যাটফর্মে হাজির হয়েছে। এই পাবলিক সার্টিফিকেশনটি ডিভাইসটির আসন্ন লঞ্চের দিকে ইঙ্গিত করছে। এখনও পর্যন্ত Nubia Flip 5G সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Nubia Flip 5G পেল 3C-এর অনুমোদন

চায়না কম্পালসারি সার্টিফিকেশন প্ল্যাটফর্মে NX724J মডেল নম্বর সহ নুবিয়া ফ্লিপ ৫জি ফোনটি তালিকাভুক্ত হয়েছে। লিস্টিং অনুযায়ী, ফোনটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে, যদিও ফোনটি ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ আসবে কিনা, তা এখনও অনিশ্চিত। ৩সি ডেটাবেস থেকে এও জানা গেছে যে, ডিভাইসটিকে STC-A5111530AC মডেল নম্বর সহ একটি পাওয়ার অ্যাডাপ্টারের সাথে পাঠানো হতে পারে। এই তথ্যগুলির ওপর ভিত্তি করে অনুমান করা হচ্ছে যে, নুবিয়া ফ্লিপ ৫জি প্রাথমিকভাবে তাদের দেশীয় বাজারে, অর্থাৎ চীনে আত্মপ্রকাশ করবে।

উল্লেখিত তথ্যগুলি ছাড়া, নুবিয়া ফ্লিপ ৫জি-এর স্পেসিফিকেশন সম্পর্কিত বিশদ বিবরণ এই মুহূর্তে উপলব্ধ নেই। সম্ভবত অদূর ভবিষ্যতে এর প্রসেসর, ক্যামেরা সিস্টেম এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলি সম্পর্কে আরও তথ্য বিভিন্ন অনলাইন রিপোর্ট এবং আরও সার্টিফিকেশনের মাধ্যমে সামনে আসবে। নুবিয়া ফ্লিপ ৫জি স্মার্টফোনটি নুবিয়া জেড৬০ ফোল্ড-এর সাথে আত্মপ্রকাশ করতে পারে, যা কোম্পানির আসন্ন বুক-স্টাইলের ফোল্ডেবল। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর দ্বারা চালিত হবে এবং এর ইনার ও কভার – উভয় ডিসপ্লে অ্যামোলেড (AMOLED) প্যানেল দ্বারা সজ্জিত হবে বলে শোনা যাচ্ছে। এছাড়া, ডিভাইসটি ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করতে পারে।

জানিয়ে রাখি, নুবিয়ার আসন্ন ফোল্ডেবল ডিভাইস দুটিই ইতিমধ্যেই আইএমইআই (IMEI) সার্টিফিকেশন ডেটাবেসে উপস্থিত হয়েছে। এরমধ্যে Nubia Z60 Fold-কে NX801J মডেল নম্বর সহ তালিকাভুক্ত করা হয়েছে, যেখানে Nubia Flip 5G ফোনটিকে NX724J মডেল নম্বরের সাথে দেখা গেছে৷ এটি ইঙ্গিত দেয় যে, নুবিয়া এই ডিভাইসগুলি বাজারে আনার তোড়জোড় শুরু করেছে। তবে এগুলির লঞ্চের তারিখ সম্পর্কে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

সঙ্গে থাকুন ➥