দাম Redmi Note 13-এর থেকেও কম! সস্তায় গেমিং ফোনের স্বপ্নপূরণে হাজির Nubia Neo 2 5G

Avatar

Published on:

Tecno Camon 30 Premier 5G Unveiled

স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ (MWC 2024) ইভেন্টে জেডটিই (ZTE) তাদের নুবিয়া ব্র্যান্ডের অধীনে Nubia Pad 3D II, Nubia Music Phone এবং ব্র্যান্ডের প্রথম ক্ল্যামশেল স্মার্টফোন, Nubia Flip 5G সহ একগুচ্ছ নতুন ডিভাইসের ওপর থেকে পর্দা সরিয়েছে। এগুলি ছাড়াও, ব্র্যান্ডটি Nubia Neo 2 5G লঞ্চ করেছে। এটি একটি সাশ্রয়ী মূল্যের গেমিং ফোন, যা সস্তায় উচ্চ-মানের বৈশিষ্ট্য অফার করে৷ এতে মিলবে হাই রেজোলিউশনের স্ক্রিন, ৬,০০০ এমএএইচ ব্যাটারি এবং ডুয়েল গেমিং শোল্ডার ট্রিগার সহ একাধিক উৎকৃষ্ট বৈশিষ্ট্য। আসুন তাহলে Nubia Neo 2 5G-এর স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কে কোম্পানি কি কি তথ্য প্রকাশ করেছে, জেনে নেওয়া যাক।

Nubia Neo 2 5G-এর স্পেসিফিকেশন এবং মূল্য

নুবিয়া নিও ২ ৫জি-তে ২,৪০০ × ১,০৮০ পিক্সেলের রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭২ ইঞ্চির স্ক্রিন রয়েছে, যা পরিষ্কার এবং মসৃণ ভিজ্যুয়াল অফার করে। উন্নততর অডিওর জন্য, এতে স্টেরিও স্পিকার এবং ডিটিএস: এক্স আল্ট্রা (DTS:X Ultra) অডিও রয়েছে। ডিভাইসটিকে দীর্ঘ গেমিং সেশনের জন্য তৈরি করা হয়েছে, তাই এতে যুক্ত রয়েছে বড় ৬,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এটি আরও ভাল নিয়ন্ত্রণের জন্য ডুয়েল গেমিং শোল্ডার ট্রিগার অফার করে। এটিকে যেকোনও গেমার তার প্রয়োজন অনুসারে কাস্টমাইজ করতে পারেন।

যদিও, নুবিয়া এই ফোনে থাকা প্রসেসরটির নাম প্রকাশ করেনি, তবে হ্যান্ডসেটটি ২.৭ গিগাহার্টজ ক্লক স্পিডের প্রসেসর দ্বারা চালিত বলে জানা গেছে। নুবিয়া নিও ২ ৫জি-তে ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ মিলবে এবং উন্নত পারফরম্যান্সের জন্য এতে আকষর্ণীয় ‘২০ জিবি ডাইনামিক র‍্যাম’ ফিচার অন্তর্ভুক্ত রয়েছে। এই বৈশিষ্ট্যগুলি থাকা সত্ত্বেও, কোম্পানি এই ফোনটিকে মাত্র ১৯৯ ডলার (প্রায় ১৬,৫০০ টাকা)-এর প্রারম্ভিক মূল্যে বিক্রি করার পরিকল্পনা করেছে, যা অনেক প্রতিযোগী গেমিং ফোনের তুলনায় উল্লেখযোগ্যভাবে কম। ফলে নুবিয়া নিও ২ ৫জি বাজেট রেঞ্জে মোবাইল গেমারদের জন্য একটি আকর্ষণীয় বিকল্প হতে চলেছে।

তবে একাধিক উল্লেখযোগ্য ফিচার সামনে আনলেও, ব্র্যান্ডটি এখনও Nubia Neo 2 5G-এর ডিসপ্লে ডিটেলস, প্রসেসর এবং ক্যামেরা স্পেসিফিকেশনের মতো বৈশিষ্ট্যগুলি প্রকাশ করতে পারেনি। আশা করা যায় যে, এই বিশদ তথ্যগুলি খুব শীঘ্রই প্রকাশিত হবে। প্রসঙ্গত, গত বছর জুন মাসে লঞ্চ হওয়া এর পূর্বসূরি, Nubia Neo 5G-তে ফুলএইচডি+ আইপিএস এলসিডি প্যানেল এবং Unisoc T820 প্রসেসর রয়েছে। ডিভাইসটির পিছনে দুটি ক্যামেরা বিদ্যমান, যার মধ্যে একটি হল ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং অপরটি একটি ২ মেগাপিক্সেলের সহায়ক লেন্স। এছাড়া, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে।

সঙ্গে থাকুন ➥