DSLR-কেও দেবে টেক্কা! ফটোগ্রাফির জন্য ক্যামেরার মতো দেখতে ফোন আনল Nubia

Avatar

Published on:

Nubia Z60 Ultra Photographer Edition launched

নুবিয়া গত ডিসেম্বরে শোরগোল ফেলে Nubia Z60 Ultra লঞ্চ করেছিল। এর এক মাস পরে, ফ্ল্যাগশিপ ফোনটির Year of the Dragon Limited Edition বাজারে আসে। আর এখন, বাজার কাঁপাতে Nubia Z60 Ultra Photographer Edition লঞ্চ হয়ে গেল। নামের সঙ্গে মিল রেখে রেট্রো ক্যামেরার আদলে ফোনটির ডিজাইন করা হয়েছে। অতিরিক্ত কিছু ফিচার্স বাদ দিলে, ফোনটিতে স্ট্যান্ডার্ড মডেলের মতো একই স্পেসিফিকেশন রয়েছে। ফটোগ্রাফিপ্রেমীদের লক্ষ্য করে তৈরি এই ফোনে ডায়নামিক ফোল্ড-লাইন সেগমেন্টেড ক্যামেরা মডিউল, Neovision AI ইমেজিং এবং 50 ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে।

Nubia Z60 Ultra Photographer Edition: দাম ও স্পেসিফিকেশন

নুবিয়া জেড60 আল্ট্রা-এর ফটোগ্রাফার এডিশন এবং স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টের মধ্যে কয়েকটি পার্থক্য রয়েছে, যেমন নতুন লঞ্চ হওয়া বিশেষ সংস্করণে ডায়নামিক ফোল্ড-লাইন সেগমেন্টেড ক্যামেরা মডিউল রয়েছে, যা আসল ভিন্টেজ ক্যামেরার চেহারার মতো। পিছনের প্যানেলের নীচের অর্ধেক অংশে থ্রি ডাইমেনশনাল এচিং সহ লেদার-টেক্সচার দেখা যায়।

নুবিয়া জেড60 আল্ট্রা ফটোগ্রাফার এডিশনটি নিওভিশন এআই ইমেজিংয়ের সাথে এসেছে, যা বড় আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (AI) মডেল এবং কম্পিউটেশনাল ফটোগ্রাফি গ্রহণ করে। এটি সুনির্দিষ্ট এবং ব্যতিক্রমী ছবি তোলার ক্ষেত্রে সাহায্য করবে। ছবি থেকে যেকোনও অবাঞ্ছিত বস্তু সরিয়ে ফেলার জন্য এআই-ভিত্তিক ‘স্মার্ট ইরেজ’-ও রয়েছে। স্মার্টফোনটিতে কল এবং মুখোমুখি কথোপকথনে এআই টু-ওয়ে রিয়েল-টাইম ইন্টারপ্রিটেশনও রয়েছে। এটি স্যামসাং গ্যালাক্সি এস24 আল্ট্রা-এর অনুরূপ এবং লক্ষ্য হল ক্রস-ল্যাঙ্গুয়েজ যোগাযোগ সহজ এবং দক্ষ করে তোলা।

তবে এগুলি ছাড়া, Nubia Z60 Ultra Photographer Edition-এর বাকি স্পেসিফিকেশন স্ট্যান্ডার্ড মডেলের মতোই। এর ক্যামেরা সেটআপে 18 মিমি এবং 35 মিমি ফোকাল লেন্থ সহ দুটি 50 মেগাপিক্সেলের সেন্সর এবং 85 মিমি ফোকাল লেন্থ সহ একটি 64 মেগাপিক্সেলের পেরিস্কোপ লেন্স উপস্থিত রয়েছে৷ তিনটি সেন্সরই অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট করে এবং এগুলি 120 ফ্রেম প্রতি সেকেন্ড (fps) হারে 4K ভিডিও রেকর্ড করতে সক্ষম। ফোনের সামনে, এআই ডিপ-সেন্সিং ইঞ্জিন সহ একটি 12 মেগাপিক্সেলের আন্ডার-ডিসপ্লে ক্যামেরা রয়েছে।

এছাড়া, Nubia Z60 Ultra Photographer Edition মডেলটি Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত, যা 16 জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং 512 জিবি ইউএফএস 4 স্টোরেজের সাথে যুক্ত। ডিভাইসটিতে 1.5K রেজোলিউশন এবং 120 হার্টজ রিফ্রেশ রেট সহ 6.9 ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, 80 ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট সহ বড় 6,000 এমএএইচ ব্যাটারি বিদ্যমান। স্মার্টফোনটি জল ও ধুলো প্রতিরোধের জন্য IP68-সার্টিফায়েড চ্যাসিস অফার করে। চীনে Nubia Z60 Ultra Photographer Edition-এর দাম রাখা হয়েছে 4,299 ইউয়ান (প্রায় 49,610 টাকা)। তবে এটি গ্লোবাল মার্কেটে আসবে কিনা, সেই সম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥