OnePlus সস্তায় প্রিমিয়াম ফোন আনছে ভারতে, লঞ্চের আগেই দাম প্রকাশ্যে

Avatar

Published on:

OnePlus 11R 5G Price Leaked in India

চীনের পর এবার বিশ্ববাজারে বাজারে লঞ্চ হতে চলেছে OnePlus 11 5G। এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন আগামী ৭ ফেব্রুয়ারি ভারতে আসছে৷ ওয়ানপ্লাস তার পরেই ভারত এবং চীনে আরেকটি প্রিমিয়াম ফোন লঞ্চ করতে পারে বলে শোনা যাচ্ছে, যার নাম OnePlus 11R 5G। ইতিমধ্যেই বিভিন্ন সূত্র মারফৎ ফোনটির ডিজাইন এবং স্পেসিফিকেশন সংক্রান্ত তথ্যগুলি প্রকাশ্যে এসেছে। আর এখন OnePlus 11R 5G-এর সম্ভাব্য দাম প্রকাশ হয়েছে। পাশাপাশি,ফোনটির র‌্যাম এবং স্টোরেজ বিকল্পগুলি সম্পর্কেও জানা গিয়েছে। আসুন তাহলে 11R-এর দাম, স্পেসিফিকেশন এবং এখনও অবধি জানা অন্যান্য তথ্যগুলি দেখে নেওয়া যাক।

ফাঁস হল OnePlus 11R 5G-এর ভারতীয় দাম ও মেমরি কনফিগারেশন

ওয়ানপ্লাস ১১আর ৫জি আগামী এপ্রিল বা মে মাসের মধ্যে ভারতে লঞ্চ হতে পারে৷ এটি দুই স্টোরেজ অপশনে লঞ্চ হতে পারে৷ টিপস্টার মুকুল শর্মা জানিয়েছেন, ১১আর ৫জি-এর বেস ভ্যারিয়েন্টটি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ অফার করবে। তবে, এর ১২ জিবি র‍্যাম বিকল্পটি এদেশে নাও আসতে পারে। পরিবর্তে একটি ১৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্ট থাকবে।

আর ফোনটির টপ-এন্ড ভ্যারিয়েন্টটি ২৫৬ জিবি বিল্ট-ইন স্টোরেজ অফার করবে। এছাড়াও তিনি প্রকাশ করেছেন যে, ১১আর ৫জি-এর ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের দাম ৩৫,০০০ টাকা থেকে ৪০,০০০ টাকার মধ্যে হবে। অর্থাৎ এটি সস্তা ফ্ল্যাগশিপ মোবাইল হিসাবে আসবে। আর ১৬ জিবি র‍্যাম সহ টপ-এন্ড স্টোরেজ অপশনটির দাম থাকবে ৪০,০০০ টাকা এবং ৪৫,০০০ টাকার মধ্যে।

জানিয়ে রাখি, ওয়ানপ্লাস ১১আর ৫জি-এর প্রধান স্পেসিফিকেশনগুলি ইতিমধ্যেই অনলাইনে ফাঁস হয়েছে। এতে ২,৭৭২×১,২৪০ পিক্সেলের ১.৫কে (1.5K) রেজোলিউশন সহ ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। এর স্ক্রিনটি কার্ভড হবে এবং ফ্রন্ট ক্যামেরার জন্য ডিসপ্লের ওপরের কেন্দ্রে একটি পাঞ্চ-হোল কাটআউট দেখা যাবে। ওয়ানপ্লাস ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করতে পারে। ১১আর ৫জি-তে একটি অ্যালার্ট স্লাইডারও থাকবে বলে আশা করা hcohhep।

পারফরম্যান্সের জন্য, OnePlus 11R 5G-তে স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেটটি ব্যবহার করা হবে। এই ফ্ল্যাগশিপ-গ্রেডের প্রসেসরের সাথে সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকতে পারে। এই ফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেন ওএস ১৩ (Oxygen OS 13) ইউজার ইন্টারফেসে রান করবে।

ফটোগ্রাফির জন্য, OnePlus 11R 5G-এর ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে, প্রধান ক্যামেরা হিসেবে ৫০ মেগাপিক্সেলের Sony IMX90 বা Sony IMX766 সেন্সর অন্তর্ভুক্ত থাকতে পারে। এর সাথে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর সংযুক্ত থাকবে বলে জানা গেছে।

সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। OnePlus 11R 5G সম্ভবত ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসবে, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। তবে এটি লক্ষণীয় যে, এর পূর্বসূরি 10R 5G ফোনটি কিন্তু ৮০ ওয়াট এবং ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং অপশনগুলির সাথে এসেছে।

সঙ্গে থাকুন ➥