TechGupMobilesOnePlus 13 ফোনে থাকছে না এই গুরুত্বপূর্ণ ফিচার, ব্যাটারির কারণেই কি বাদ?

OnePlus 13 ফোনে থাকছে না এই গুরুত্বপূর্ণ ফিচার, ব্যাটারির কারণেই কি বাদ?

ওয়ানপ্লাস মূলত তাদের নম্বর ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি বছরের শেষের দিকে বাজারে নিয়ে আসে। গত বছর ডিসেম্বর মাসে OnePlus 12 ফোনটি প্রাথমিকভাবে লঞ্চ হয়েছিল। বর্তমানে কোম্পানি পরবর্তী প্রজন্মের OnePlus 13 হ্যান্ডসেটের ওপর কাজ করছে। তবে ইতিমধ্যেই ফোনটিকে ঘিরে নানান জল্পনা শুরু হয়ে গেছে। আর এখন এক টিপস্টার জানিয়েছেন যে, নতুন Qualcomm Snapdragon 8 Gen 4 চিপের সাথে OnePlus 13 ফোনের পারফরম্যান্স উন্নত হলেও, এর চার্জিং বিভাগে ডাউনগ্রেড দেখা যেতে পারে। আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

OnePlus 13 ফোনে নাও মিলতে পারে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন তার একটি সাম্প্রতিক ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম) পোস্টে প্রকাশ করেছেন যে, ওয়ানপ্লাস ১৩ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসর,৬,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি এবং ১০০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট থাকবে। প্রসঙ্গত, এর পূর্বসূরি ওয়ানপ্লাস ১২ ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। তাই ব্যাটারি ক্ষমতা অনেকটা বৃদ্ধি পেলেও, ওয়্যার্ড চার্জিং গতি একই থাকবে। তবে, টিপস্টার ইঙ্গিত দিয়েছেন যে ওয়ানপ্লাস ১৩ ওয়্যারলেস চার্জিং সাপোর্ট নাও করতে পারে।

নোটবুকচেক তাদের একটি রিপোর্টে উল্লেখ করেছে যে, কোম্পানি অ্যামাজন (Amazon)-এর প্ল্যাটফর্মে বর্তমান প্রজন্মের ওয়ানপ্লাস ১২ মোবাইল ফোনটিকে “দ্রুততম ওয়্যারলেস চার্জিং” ফ্ল্যাগশিপ অ্যান্ড্রয়েড স্মার্টফোন হিসেবে দাবি করেছে। তবে আসন্ন ওয়ানপ্লাস ১৩ হ্যান্ডসেটে এই বৈশিষ্ট্যটির অনুপস্থিতি সম্ভবত ইউজারদের হতাশ করবে।

যদিও টিপস্টার নির্দিষ্ট করে বলেননি কেন ওয়ানপ্লাস ওয়্যারলেস চার্জিং বৈশিষ্ট্য বাদ দিতে পারে। তবে এটা বড় ৬,০০০ এমএএইচ ব্যাটারির কারণে হতে পারে, যা ফোনের ওজন বাড়াবে এবং ফোনের ভিতরে আরও বেশি জায়গা জুড়ে অবস্থান করবে। এই কারণে সম্ভবত OnePlus 13 ফোনটিকে ওয়্যারলেস চার্জিংয়ের জন্য প্রয়োজনীয় ম্যাগনেটিক কয়েলে ফিট করা কঠিন হয়ে যাবে। তবে, এটিই ওয়ানপ্লাসের প্রথম ফ্ল্যাগশিপ ডিভাইস নয়, যাতে ওয়্যারলেস চার্জিং নেই। কোম্পানি OnePlus 11 মডেলের ক্ষেত্রেও একই সিদ্ধান্ত নিয়েছে এবং ট্রেন্ডটি তাদের ২০২৫ সালের ফ্ল্যাগশিপের সাথে চলতে পারে।

উল্লেখ্য, ডিজিটাল চ্যাট স্টেশন এর আগে প্রকাশ করেছিলেন যে, OnePlus 13 ফোনটিতে মাইক্রো-কার্ভড ডিজাইন সহ ৬.৮ ইঞ্চির ২কে এলটিপিও ডিসপ্লে থাকবে এবং নিরাপত্তার জন্য এটি একটি আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করবে। OnePlus 13 আগামী নভেম্বর বা ডিসেম্বর মাসে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এটি Qualcomm Snapdragon 8 Gen 4 চিপসেট সমন্বিত প্রথম ফোনগুলির মধ্যে অন্যতম হবে।

RELATED ARTICLES

Top Stories