HomeMobilesOnePlus 13: ওয়ানপ্লাস 13 এই স্পেশাল ফিচার নিয়ে বাজারে আসবে, কী বলুন...

OnePlus 13: ওয়ানপ্লাস 13 এই স্পেশাল ফিচার নিয়ে বাজারে আসবে, কী বলুন তো

কোয়ালকম (Qualcomm) আগামী অক্টোবরে তাদের নতুন ফ্ল্যাগশিপ প্রসেসর, Snapdragon 8 Gen 4 লঞ্চ করতে পারে। শোনা যাচ্ছে, এই চিপসেট সহ বাজারে আসা প্রথম স্মার্টফোনগুলির মধ্যে অন্যতম হতে পারে OnePlus 13। অফিশিয়াল লঞ্চ অনেক দূরে হলেও, ইতিমধ্যেই ফোনটির সম্পর্কে নানা তথ্য অনলাইনে ফাঁস হতে শুরু করেছে। আর এখন সেভাবেই OnePlus 13-এর কিছু নতুন ডিটেলস প্রকাশ্যে এসেছে।

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (DCS) জানিয়েছেন যে, ওয়ানপ্লাস 13-এ 6.8 ইঞ্চির ওলেড এলটিপিও (OLED LTPO) স্ক্রিন থাকবে, যা মাইক্রো-কার্ভ ডিজাইন অফার করবে। স্ক্রিনটি 2K রেজোলিউশন সাপোর্ট করবে ও ভিতরেই আল্ট্রাসনিক ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। যেখানে ওয়ানপ্লাসের আগের ফ্ল্যাগশিপে অপটিক্যাল আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখা যায়। ডিসিএস-এর দাবি, চীনা সংস্থাটি বর্তমানে আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নিয়ে পরীক্ষা চালাচ্ছে। সুতরাং, এটি চূড়ান্ত মডেলে আসে কিনা, সেটাই এখন দেখার।

এছাড়াও জানা গেছে যে, ওয়ানপ্লাস 13 মাল্টি-ফোকাল ক্যামেরা সিস্টেম সহ আসবে। পূর্বসূরি মডেলের মতো, এতেও উচ্চতর অপটিক্যাল জুমের জন্য পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা থাকবে। ফেব্রুয়ারিতে একটি রিপোর্টে বলা হয়েছিল, সংস্থার নতুন ফ্ল্যাগশিপ ফোনের ব্যাক প্যানেলের ডিজাইন সম্পূর্ণ বদলানো হতে পারে।

জানিয়ে রাখি, ওয়ানপ্লাসের কিছু Ace এবং নম্বর সিরিজের ফ্ল্যাগশিপ ফোনে একই রকম রিয়ার ডিজাইন দেখা যায়। এ বছর, কোম্পানি চীনে OnePlus Ace 3 এবং Ace 3V নামে দুটি Ace-সিরিজের ফোন লঞ্চ করেছে। স্ট্যান্ডার্ড Ace 3-এ থাকা সাধারণ গোলাকার-আকৃতির ক্যামেরা ডিজাইনের পরিবর্তে OnePlus 3V-তে একটি নতুন উল্লম্ব ক্যামেরা মডিউল দেখা যায়। আসন্ন OnePlus 13 মডেলটি Ace 3V-এর থেকেও প্রিমিয়াম লুকস অফার করে কিনা, সেটাই দেখার।

RELATED ARTICLES

Most Popular