OnePlus এর দুই জনপ্রিয় ফোনে এল বহু প্রতিক্ষিত OxygenOS 13 আপডেট, কি কি সুবিধা পাবেন

Avatar

Published on:

OnePlus 9R gets OxygenOS 13 Update

OnePlus 9R এবং OnePlus 8 স্মার্টফোনের ভারতীয় সংস্করণের জন্য নতুন ফার্মওয়্যার আপডেট রিলিজ করা হল। এক্ষেত্রে প্রথম মডেলটির জন্য আসা আপডেটের ফার্মওয়্যার ভার্সন OxygenOS 13.1.0.585 এবং পরবর্তীটির ফার্মওয়্যার সংস্করণ হল OxygenOS 13.1.0.585। উভয় স্মার্টফোনের জন্য এই আপডেট ওভার-দ্য-এয়ার প্রক্রিয়ায় পর্যায়ক্রমিকভাবে রোলআউট করা হবে। প্রসঙ্গত OnePlus 8 Pro স্মার্টফোনও এই একই আপডেট পেতে চলেছে, তবে কয়েকদিন দেরিতে।

সংস্থার তরফ থেকে শেয়ার করা অফিসিয়াল চেঞ্জলগ অনুযায়ী, OnePlus 9R এবং OnePlus 8 স্মার্টফোন দুটি নয়া আপডেটের অধীনে ডিসেম্বর ২০২৩ অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ পাচ্ছে, যা ডিভাইসের সামগ্রিক সিকিউরিটি সিস্টেম উন্নত করবে। এছাড়াও, বাগ সংক্রান্ত সমস্যার সমাধান এবং কর্মক্ষমতা বাড়াবে।

আগেই বলেছি নতুন ফার্মওয়্যার আপডেটটি পর্যায়ক্রমে রোলআউট হবে। ফলে এক সাথে প্রত্যেক ওয়ানপ্লাস ৯আর এবং ওয়ানপ্লাস ৮ ফোনের মালিকেরা এই আপডেট ডাউনলোডের সুবিধা পাচ্ছেন না। কিছু ব্যবহারকারীরা কয়েক দিনের বিলম্বে এই আপডেট পাবেন। আসলে, এই ধরনের আপডেটগুলি প্রথমে অল্প সংখ্যক ব্যবহারকারীর কাছে রোলআউট করা হয়। পরবর্তীতে কোনো সমস্যা না দেখা দিলে, অন্যান্য ব্যবহারকারীদের কাছে পৌঁছে দেওয়া হয়।

আপনারা যারা ওয়ানপ্লাস ৯আর এবং ওয়ানপ্লাস স্মার্টফোন ব্যবহার করেন এবং এই আপডেট ডাউনলোড করতে ইচ্ছুক তারা প্রথমেই ডিভাইসের সেটিংস সেকশনে চলে যান। এরপর ‘অ্যাবাউট’ অপশনে ট্যাপ করে ‘সফ্টওয়্যার আপডেট’ বিকল্পটি বেছে নিন। যদি আপডেট এসে থাকে তবে এখানে দেখা যাবে।
(Settings > About > Software Updates > Check for Updates)

প্রসঙ্গত, লেটেস্ট বিল্ড ব্যবহার করার সময় কোনো ব্যবহারকারী যদি বাগ খুঁজে পান তবে গুগল ডায়ালারে *#800# লিখে অথবা ওয়ানপ্লাস কমিউনিটি পেজে গিয়ে এই বিষয়ক অভিযোগ জমা দিতে পারবেন।

জানিয়ে রাখি, ওয়ানপ্লাস হালফিলে তাদের বেশকয়েকটি ডিভাইসের জন্য অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অক্সিজেনওএস ১৪ আপডেট নিয়ে আসার ঘোষণা করেছিল। সেই মতো – OnePlus 11 সিরিজ, OnePlus 10 Pro, OnePlus 10R, OnePlus Nord 3 স্মার্টফোন এবং OnePlus Pad ট্যাবলেট ইতিমধ্যেই সংশ্লিষ্ট আপডেট পেয়েছে। অবশিষ্ট মডেলগুলি বর্তমানে ক্লোজ বিটা বা ওপেন বিটা প্রোগ্রামের অধীনে তালিকাভুক্ত রয়েছে৷

সঙ্গে থাকুন ➥