বাজার কাঁপাতে আসছে OnePlus Nord 3, লঞ্চের আগেই ডিজাইন ও মুখ্য ফিচার্স প্রকাশ্যে

Avatar

Published on:

OnePlus Nord 3 Specifications

ওয়ানপ্লাস আগামী ৭ ফেব্রুয়ারি তাদের লেটেস্ট OnePlus 11 সিরিজের অধীনে OnePlus 11 এবং OnePlus 11R স্মার্টফোন দুটি ভারতীয় বাজারে লঞ্চ করার জন্য প্রস্তুত৷ এছাড়াও, কোম্পানি আগামী মাসে কয়েকটি নর্ড সিরিজের হ্যান্ডসেট বাজারে আনবে বলে আশা করা হচ্ছে, যার মধ্যে রয়েছে OnePlus Nord 3 এবং OnePlus Nord CE 3। OnePlus 11 সিরিজটি ভারতে লঞ্চের আগে এখন, OnePlus Nord 3-এর ডিজাইন অনলাইনে প্রকাশিত হয়েছে। পাশাপাশি, আসন্ন Nord 3-এর স্পেসিফিকেশনও ফাঁস হয়েছে। এই ফোনটি হবে গত বছর আত্মপ্রকাশ করা OnePlus Nord 2T-এর উত্তরসূরি এবং এতে MediaTek Dimensity 8200 প্রসেসরটি ব্যবহার করা হবে বলে জানা গেছে। আসুন তাহলে OnePlus Nord 3 লঞ্চের পর কি কি অফার করতে পারে, সেসম্পর্কে জেনে নেওয়া যাক।

ফাঁস হল OnePlus Nord 3 ডিজাইন ও স্পেসিফিকেশন

নতুন ওয়ানপ্লাস নর্ড ৩ মডেলটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১.৫কে (1.5K) রেজোলিউশন সহ ৬.৭৪ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে অফার করতে পারে। নর্ড সিরিজের অধীনে এটিই হবে প্রথম স্মার্টফোন, যাতে হাই রেজোলিউশনের ডিসপ্লে থাকবে। ডিভাইসটির স্ক্রিনের ওপরে কেন্দ্রীভূত পাঞ্চ-হোল নচ প্রদর্শন করেছে। আশা করা যায় এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে।

উন্নত পারফরম্যান্সের জন্য, আসন্ন নর্ড ৩-এ অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর থাকতে পারে যা তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC)-এর ৪ ন্যানোমিটার উৎপাদন প্রক্রিয়ায় তৈরি করা হয়েছে। এই চিপের সিস্টেমে মালি-জি৬১০ এমসি৬ জিপিইউ-টি যুক্ত রয়েছে। এটি একই প্রসেসর যা রেডমি কে৬০ই, আইকো নিও৭ এসই এবং ভিভো এস১৬ প্রো-এ ব্যবহার করা হয়েছে।

এছাড়া, ফাঁস হওয়া স্কেচের ওপর ভিত্তি করে বলা যায়, OnePlus Nord 3-এ ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এই ক্যামেরা মডিউলটি পূর্বসূরি Nord 2T-এর মতোই দেখতে হবে বলে মনে হচ্ছে। ডিভাইসটি ডুয়েল-এলইডি ফ্ল্যাশও অফার করবে যা দুটি ভিন্ন বৃত্তাকার মডিউলে স্থাপন করা হবে। তবে, Nord 3-এর প্রাইমারি সেন্সর সম্পর্কিত তথ্যগুলি এখনও স্পষ্ট নয়। টিপস্টার জানিয়েছেন যে, ওয়ানপ্লাসের এই হ্যান্ডসেটে প্রধান ক্যামেরা হিসেবে ৬৪ মেগাপিক্সেলের ওমনিভিশন সেন্সর বা একটি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ সেন্সর ব্যবহার করা হবে।

এছাড়া, হাই-রেজোলিউশনের সেন্সরের সাথে যুক্ত থাকতে পারে ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের লেন্স। পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus Nord 3-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিট ব্যবহার করা হতে পারে, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। অর্থাৎ, Nord 3 প্রথম নর্ড-ব্র্যান্ডের ডিভাইস হতে পারে যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির সাথে আসবে। জানিয়ে রাখি, বর্তমান প্রজন্মের Nord 2 এবং Nord 2T যথাক্রমে ৬৫ ওয়াট এবং ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

উল্লেখ্য, আসন্ন নর্ড সিরিজের হ্যান্ডসেটটি, সম্প্রতি লঞ্চ হওয়া ওয়ানপ্লাস স্মার্টফোনের মতোই, অক্সিজেনওএস ১৩ (OxygenOS 13) কাস্টম স্কিনে রান করবে, যা অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। OnePlus Nord 3-এ ফ্ল্যাট-এজ ডিজাইন দেখা যাবে। এছাড়াও, হ্যান্ডসেটটিতে ওয়ানপ্লাসের আইকনিক অ্যালার্ট স্লাইডারটিও অন্তর্ভুক্ত থাকবে, যা কোম্পানির অনুরাগীদের বিশেষ প্রিয়।

সঙ্গে থাকুন ➥