108MP ক্যামেরার সঙ্গে OnePlus এর নতুন বাজেট ফোন ভারতে লঞ্চ হবে খুব শীঘ্রই

Avatar

Published on:

OnePlus Nord CE 3 5G Camera

ওয়ানপ্লাস চলতি মাসেই চীনে OnePlus Ace 2V উন্মোচন করেছে, যা গ্লোবাল মার্কেটে OnePlus Nord 3 হিসেবে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এদিকে, কোম্পানিটি OnePlus Nord CE 3 Lite 5G এবং Nord CE 3 5G সহ আরও কয়েকটি নতুন Nord সিরিজের হ্যান্ডসেটের ওপর কাজ করছে বলেও জানা গেছে, যা শীঘ্রই বাজারে আসতে পারে। ইতিমধ্যেই আসন্ন Nord CE 3 5G-এর স্পেসিফিকেশন এবং এর লঞ্চের তারিখটি অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন এক টিপস্টার জানিয়েছেন যে, এই স্মার্টফোনটি ভারতের বিআইএস (BIS) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। এর পাশাপাশি তিনি আরও প্রকাশ করেছেন যে, OnePlus Nord CE 3 Lite 5G সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে। আর উভয় সার্টিফিকেশনই ইঙ্গিত করেছে যে, ডিভাইসগুলি শীঘ্রই লঞ্চ হবে। আসুন তাহলে এই ওয়ানপ্লাস ফোনগুলির সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

OnePlus Nord CE 3 Lite 5G পেল IMDA সার্টিফিকেশন

মুকুল শর্মা তাঁর সাম্প্রতিক টুইটে জনিয়েছেন যে, ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ৫জি ফোনটি CPH2465 মডেল নম্বর সহ সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে, যা গ্লোবাল মার্কেটে ফোনটির আসন্ন লঞ্চের ইঙ্গিত দিয়েছে। এর আগে এক টিপস্টার প্রকাশ করেছিলেন যে, এই ডিভাইসটি আগামী ৪ এপ্রিল ভারতে লঞ্চ হবে।

স্মার্টফোনটিতে ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। হ্যান্ডসেটটি ৬ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত হবে এবং এই চিপসেটের সাথে সর্বাধিক ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ যুক্ত থাকবে। নর্ড সিই ৩ লাইট ৫জি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩ (OxygenOS 13) ইউজার ইন্টারফেসে রান করবে।

ফটোগ্রাফির জন্য, ওয়ানপ্লাসের এই ফোনে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এই সেটআপে প্রধান ক্যামেরার সাথে একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর যুক্ত থাকবে। আর ডিসপ্লের ওপরের পাঞ্চ-হোলের ভিতরে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Nord CE 3 Lite 5G বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

OnePlus Nord CE 3 5G-কে দেখা গেল BIS-এর ডেটাবেসে

CPH2467 মডেল নম্বর সহ নর্ড সিই ৩ ৫জি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশনে প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। তবে মডেল নম্বর ছাড়া, এই সার্টিফিকেশন তালিকাটি আসন্ন ফোনটির সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। তবে ইতিমধ্যেই একটি রিপোর্ট সূত্রে জানা গেছে যে, এই ডিভাইসটি গ্লোবাল মার্কেটে আগামী জুলাই মাসে লঞ্চ হবে।

এছাড়াও, স্ট্যান্ডার্ড নর্ড ৩ ভারতে জুনের মাঝামাঝি বা জুলাইয়ের মধ্যে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। স্মার্টফোনটিতে ৬.৭২ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। পারফরম্যান্সের জন্য, ডিভাইসটি ৫ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৮২জি চিপসেট দ্বারা চালিত হবে। এই চিপসেটের সাথে ৮ জিবি/১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ যুক্ত থাকবে।

ফটোগ্রাফির জন্য, এই ওয়ানপ্লাস স্মার্টফোনটিতে ট্রিপল-ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর এই সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অবস্থান করবে।

এছাড়া, সেলফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে একই ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেখা যাবে। নিরাপত্তার জন্য, এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, ডিভাইসটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ৮০ ওয়াট সুপারভোক ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥