মধ্যবিত্তের বাজেটে 108MP ক্যামেরা, ভারতে OnePlus Nord CE 3 Lite লঞ্চ হবে 4 এপ্রিল

Avatar

Published on:

OnePlus Nord CE 3 Lite & Nord Buds 2 Launch India April 4

বেশ কিছুদিন ধরেই ওয়ানপ্লাস (OnePlus)-এর Nord সিরিজে অন্তর্ভুক্ত সাশ্রয়ী মূল্যের OnePlus Nord CE 3 Lite 5G স্মার্টফোনটিকে নিয়ে প্রযুক্তি মহলে জল্পনা চলছিল। তবে এবার অবশেষে কোম্পানি ঘোষণা করেছে যে, এই হ্যান্ডসেটটি নতুন OnePlus Nord Buds 2 ইয়ারবাড-এর সাথে আগামী ৪ এপ্রিল ভারতে লঞ্চ হবে। Nord CE 2 Lite-এর উত্তরসূরিটি একটি অভিনব ডিজাইনের সাথে কোম্পানির সিগনেচার ‘ফাস্ট অ্যান্ড স্মুথ এক্সপেরিয়েন্স’ প্রদান করবে বলে দাবি করা হয়েছে। সংস্থা দ্বারা প্রকাশিত লঞ্চ টিজারে OnePlus Nord CE 3 Lite 5G-কে নতুন প্যাস্টেল লাইম কালার অপশনে দেখা গেছে এবং এতে সাধারণ হলেও, দুটি স্টাইলিশ রিং যুক্ত ক্যামেরা লেআউট রয়েছে। আসুন তাহলে লঞ্চের আগে Nord CE 3 Lite 5G সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

OnePlus Nord CE 3 Lite 5G ভারতে আসছে আগামী মাসের শুরুতেই

ওয়ানপ্লাস ঘোষণা করেছে যে, ‘লার্জার দ্যান লাইফ’ নামক ওয়ানপ্লাস নর্ড সিরিজের লঞ্চ ইভেন্টটি আগামী ৪ এপ্রিল সন্ধ্যা ৭:০০ টায় (ভারতীয় সময়) অনলাইনে অনুষ্ঠিত হবে। এই ইভেন্টে ওয়ানপ্লাস নর্ড বাডস ২-এর পাশাপাশি ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ৫জি স্মার্টফোনটির ওপর থেকে পর্দা সরানো হবে বলে নিশ্চিত করা হয়েছে। লঞ্চের পর এই হ্যান্ডসেটটি অন্যান্য ওয়ানপ্লাস ডিভাইসের মতো ই-কমার্স প্ল্যাটফর্ম, অ্যামাজন ওয়ানপ্লাসের অফিসিয়াল ওয়েবসাইট এবং বিভিন্ন অফলাইন স্টোরের মাধ্যমে বিক্রি হবে। কোম্পানি নর্ড সিই ৩ লাইট ৫জি-এর সাথে ক্রেতাদের ২ মাসের জন্য বিনামূল্যে ইউটিউব প্রিমিয়াম (YouTube Premium) এবং ইনস্ট্যান্ট এক্সচেঞ্জ ছাড়ও অফার করবে।

OnePlus Nord CE 3 Lite 5G-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ৫জি-তে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ফুলএইচডি+ এলসিডি ডিসপ্লে থাকবে। ডিভাইসটি ৮ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ অক্টা-কোর মোবাইল প্ল্যাটফর্ম দ্বারা চালিত হবে, যার সাথে অ্যাড্রেনো ৬১৯এল জিপিইউ-টি যুক্ত থাকবে। নর্ড সিই ৩ লাইট ৫জি ৬ জিবি/৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ সহ আসবে। একটি মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে এর স্টোরেজ ক্ষমতা ১ টেরাবাইট পর্যন্ত প্রসারিত করা যেতে পারে।

ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩ (OxygenOS 13) ইউজার ইন্টারফেসে চলবে এবং ডুয়েল-সিম সাপোর্ট করবে বলেও আশা করা হচ্ছে।
ফটোগ্রাফির জন্য, OnePlus Nord CE 3 Lite 5G-এর ব্যাক প্যানেলে এফ/২.৪ অ্যাপারচার এবং একটি এলইডি ফ্ল্যাশ সহ ১০৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাবে।

আর সামনের দিকের ক্যামেরাটি একটি ১৬ মেগাপিক্সেলের সেন্সর হবে বলে জানা গেছে। পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus Nord CE 3 Lite 5G-তে ৬৭ ওয়াট সুপারভোক (SUPERVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে। নিরাপত্তার জন্য, ডিভাইসটিতে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত থাকবে এবং এতে ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক ও সুপার লিনিয়ার স্পিকার মিলবে।

এছাড়াও, OnePlus Nord CE 3 Lite 5G ফোনটি ৫জি স্ট্যান্ডঅ্যালোন / নন-স্ট্যান্ডঅ্যালোন, ডুয়েল ৪জি ভিওএলটিই, ওয়াই-ফাই ৬ ৮০২.১১ এএক্স, ব্লুটুথ ৫.২, জিপিএস/গ্লোনাস/বেইডু/ন্যাভিক, এনএফসি এবং ইউএসবি টাইপ-সি পোর্ট-এর মতো কানেক্টিভিটি অপশনগুলির সাথে আসবে৷

সঙ্গে থাকুন ➥