HomeMobilesOnePlus Open 2: ওয়ানপ্লাস তার দ্বিতীয় ফোল্ডেবল ফোন আনছে, লঞ্চ কবে দেখুন

OnePlus Open 2: ওয়ানপ্লাস তার দ্বিতীয় ফোল্ডেবল ফোন আনছে, লঞ্চ কবে দেখুন

ওয়ানপ্লাসের প্রথম ফোল্ডিং স্মার্টফোন, OnePlus Open উচ্চ-রেজোলিউশন কভার ডিসপ্লে এবং হ্যাসেলবাল্ড (Hasselblad) ব্র্যান্ডের ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে গত বছর লঞ্চ হয়েছিল। কোম্পানি এই ফোল্ডেবলের উত্তরসূরি হিসেবে OnePlus Open 2 মডেলের ওপর ইতিমধ্যেই কাজ শুরু করেছে বলে জানা গেছে। কোনও আনুষ্ঠানিক ঘোষণার আগেই এখন এক টিপস্টারের সৌজন্যে ওয়ানপ্লাসের এই আসন্ন ফোল্ডেবলটির লঞ্চ সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে। আপকামিং OnePlus Open 2 অঘোষিত Snapdragon 8 Gen 4 ফ্ল্যাগশিপ প্রসেসরে চলবে এবং এটি Oppo Find N5 ফোনের রিব্র্যান্ডেড সংস্করণ হবে বলে মনে করা হচ্ছে।

ফাঁস হল OnePlus Open 2 ফোনের লঞ্চের টাইমলাইন

টিপস্টার সুপরিচিত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন তার একটি ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে দাবি করেছেন যে, ওয়ানপ্লাস ওপেন ২ ফোনটি আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে লঞ্চ হবে। এটি কোয়ালকমের পরবর্তী প্রজন্মের স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ চিপসেটে চলবে বলে জানা গেছে। কোয়ালকম এবছরের অক্টোবরে এই প্রসেসরটি উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে।

শোনা যাচ্ছে, ওয়ানপ্লাস ওপেনের উত্তরসূরি মডেলটিতে ওজন কমানোর জন্য আগের চেয়ে উন্নততর কব্জা, একটি “আল্ট্রা-ফ্ল্যাট” অভ্যন্তরীণ স্ক্রিন, একটি উচ্চ-রেজোলিউশন কভার ডিসপ্লে এবং একটি স্লিম ডিজাইন রয়েছে বলে জানা গেছে। এটি ওয়ানপ্লাস ওপেনের পেরিস্কোপ ক্যামেরা ধরে রাখতে পারে এবং সম্ভবত এতে একটি স্লিম বিল্ড থাকতে পারে। ওয়ানপ্লাস ওপেন ২ ফোনটি রিব্র্যান্ডেড ওপ্পো ফাইন্ড এন৫ হিসেবে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। এর পূর্বসূরিটি ছিল ফাইন্ড এন৩ ফোল্ডেবলের একটি রিব্যাজড ভার্সন।

জানিয়ে রাখি, OnePlus Open ভারতে গত অক্টোবর মাসে উন্মোচন করা হয়েছিল, যার একমাত্র ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেলের মূল্য ১,৩৯,৯৯৯ টাকা। এতে ৭.৮২ ইঞ্চির (২,২৬৮x২,৪৪০ পিক্সেল) ২কে ফ্লেক্সি-ফ্লুইড এলটিপিও ৩.০ অ্যামোলেড (LTPO 3.0 AMOLED) ইনার ডিসপ্লে এবং ৬.৩১ ইঞ্চির ২কে (১,১১৬x২,৪৮৪ পিক্সেল) এলটিপিও ৩.০ সুপার ফ্লুইড অ্যামোলেড কভার স্ক্রিন রয়েছে৷ এটি Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসরে চলে, এর সাথে ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম যুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, OnePlus Open হ্যাসেলব্লাড (Hasselblad)-ব্র্যান্ডেড ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করে, যার মধ্যে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা উপস্থিত রয়েছে। এছাড়াও, এতে একটি ২০ মেগাপিক্সেলের প্রাইমারি সেলফি ক্যামেরা এবং একটি ৩২ মেগাপিক্সেলের সেকেন্ডারি ফ্রন্ট ক্যামেরা করছে। পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus Open শক্তিশালী ৪,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৬৭ ওয়াট সুপারভুক (SuperVOOC) চার্জিং সাপোর্ট করে।

RELATED ARTICLES

আরও পড়ুন