ক্যামেরা হয়ে যাবে ঝাক্কাস, OnePlus Open ফোনে এল হ্যাসেলব্লাড মাস্টার মোড

Avatar

Published on:

OnePlus open received new oxygen os update with hasselblad camera mode

OnePlus তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন OnePlus Open এর জন্য নতুন OxygenOS আপডেট রিলিজ করলো। 2023 সালে লঞ্চ হওয়া এই ফ্ল্যাগশিপ ফোনের জন্য রোলআউট করা লেটেস্ট সফ্টওয়্যার আপডেটের মাধ্যমে হ্যাসেলব্লাড মাস্টার মোড এবং এআই ইরেজার ফিচার নিয়ে আসা হয়েছে। এছাড়াও একাধিক উল্লেখযোগ্য কয়েকটি আপগ্রেডেশন ও নয়া বৈশিষ্ট্য যুক্ত করা হয়েছে। এই আপডেটের ফার্মওয়্যার সংস্করণ হল OxygenOS 14.0.0.702। এর সাথে এপ্রিল 2024 অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ অফার করা হচ্ছে। নীচে OnePlus Open ফোনের জন্য ঘোষিত OxygenOS 14.0.0.702 আপডেটের চেঞ্জলগ দেওয়া হল।

OnePlus Open OxygenOS 14.0.0.702 আপডেট চেঞ্জলগ

ক্যামেরা

ওয়ানপ্লাস ওপেন স্মার্টফোনের জন্য রিলিজ করা লেটেস্ট অক্সিজেনওএস আপডেটের অধীনে ক্যামেরা ফিচার দারুন ভাবে আপগ্রেড করা হয়েছে। এক্ষেত্রে এই আপডেট ডাউনলোড ও ইনস্টল করার পর ব্যবহারকারীরা হ্যাসেলব্লাড মাস্টার মোড -এর সুবিধা পেয়ে যাবেন। মাস্টার মোডে হাসেলব্লাড কালার টিউনিং বৈশিষ্ট্য যুক্ত করা হয়েছে, যা আরও প্রাকৃতিক এবং প্রাণবন্ত রঙের সাথে ফটো ক্যাপচার করতে দেবে। আবার ছবি তোলার আগে – শার্পনেস, স্যাচুরেশন, কনট্রাস্ট এবং ভিননেট সামঞ্জস্য করার সুবিধাও দেবে এই বিশেষ ক্যামেরা মোড।

হ্যাসেলব্লাড মাস্টার মোড RAW ফর্ম্যাট এনাবল করে এবং একইসাথে ব্যবহারকারীদের অ্যাপারচার, আইএসও সহ অন্যান্য বিকল্প সামঞ্জস্য করে ম্যানুয়াল সেটিংসে ছবি ক্যাপচার করার অনুমতিও দেয়। OnePlus Open এর জন্য রিলিজ করা নয়া আপডেটে এআই ইরেজার নামের একটি বৈশিষ্ট্যও সামিল করা হয়েছে। এটি ক্যাপচার করা ফটোগুলি থেকে অবাঞ্ছিত অবজেক্ট সরিয়ে দেবে।

অন্যান্য

1.লেটেস্ট আপডেটে কয়েকটি নতুন বাটন যুক্ত করা হয়েছে, যা ব্যবহারকারীদের কুইক সেটিংস প্যানেল থেকে ব্রাইটনেস এবং ভলিউম সামঞ্জস্য করতে দেবে।

2. লক স্ক্রিন ক্লকের জন্য একটি অনুভূমিক বা হরাইজেন্টাল লেআউট যুক্ত করা হয়েছে।

3. আপডেটটি ইনস্টল করার পর ওয়ানপ্লাস ওপেন ব্যবহারকারীরা ডিভাইস আনলক করার সময় ট্র্যাক না দেখানোর বিকল্প বেছে নিতে পারবেন।

4. একটি নতুন সোয়াইপ-আপ জেসচার যুক্ত করা হয়েছে, যার দ্বারা মিনি উইন্ডো বন্ধ করা সম্ভব।

5. ফ্লোটিং উইন্ডোর আকার সামঞ্জস্য করার বিকল্প থাকবে। এমনকি উইন্ডোটি ড্র্যাগ করে নীচে টেনে আনাও যাবে।

OnePlus বর্তমানে পর্যায়ক্রমে এই আপডেট রোলআউট করছে। ফলে আপনারা যদি এখনো লেটেস্ট OxygenOS 14.0.0.702 আপডেটের নোটিফিকেশন না পেয়ে থাকেন, তবে কিছু দিন অপেক্ষা করে যান। অথবা ডিভাইসের সেটিংস সেকশনে গিয়ে ম্যানুয়ালিও চেক করতে পারেন।

সঙ্গে থাকুন ➥