Oppo F25 Pro 5G অ্যামোলেড ডিসপ্লে ও 64 মেগাপিক্সেল ক্যামেরা সহ ভারতে লঞ্চ হল, দাম দেখে নিন

Avatar

Published on:

Oppo F25 Pro 5G Launched India

২০২৪ সালের অধিবর্ষকে আরো বিশেষ করে তুলতে Oppo আজ (২৯শে ফেব্রুয়ারি) ভারতের বাজারে একটি নতুন 5G মিড-রেঞ্জ স্মার্টফোনের ঘোষণা করলো। এটি Oppo F25 Pro 5G নামের সাথে এসেছে। এই ফোন ২০২২ সালে আগত Oppo F21 Pro 5G মডেলের সাক্সেসর ভার্সন। এদেশে ডিভাইসটির দাম শুরু হচ্ছে মাত্র ২৩,৯৯৯ টাকা থেকে। Oppo ব্র্যান্ডের এই নয়া হ্যান্ডসেট পূর্বসূরীর মতো নজরকাড়া ডিজাইনের সাথে এসেছে। ফিচারের কথা বললে এতে – FHD+ AMOLED ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেকের প্রসেসর, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ, ৬৪ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট, ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৬৭ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সমর্থিত শক্তিশালী ব্যাটারি পাওয়া যাবে। চলুন Oppo F25 Pro 5G স্মার্টফোনের দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে যাবতীয় খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

ভারতে Oppo F25 Pro 5G ফোনের দাম ও লভ্যতা

এদেশের বাজারে ওপ্পো এফ২৫ প্রো ৫জি স্মার্টফোন মোট দুটি স্টোরেজ কনফিগারেশনে এসেছে। যার মধ্যে ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৩,৯৯৯ টাকা। আর উচ্চতর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পটি কেনা যাবে ২৫,৯৯৯ টাকা খরচ করে।

আগ্রহীদের জানিয়ে রাখি, এই হ্যান্ডসেট বর্তমানে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ আছে। আর আগামী ৫ই মার্চ থেকে এর ওপেন সেল শুরু হবে। ওপ্পো এফ২৫ প্রো ৫জি লাভা রেড এবং ওশান ব্লু কালার বিকল্পে পাওয়া যাচ্ছে।

Oppo F25 Pro 5G স্পেসিফিকেশন ও ফিচার

প্রথমেই আসা যাক ডিজাইনের প্রসঙ্গে। Oppo F25 Pro 5G স্মার্টফোন ফ্ল্যাট ফ্রেম ডিজাইন সহ এসেছে। এর ব্যাক প্যানেলে রয়েছে একটি আয়তক্ষেত্রাকার ক্যামেরা আইল্যান্ড, যার মধ্যে দুটি বৃত্তাকার কাটআউট অবস্থিত। এক্ষেত্রে উপরের কাটআউটে একটি এবং নিচেরটিতে দুটি সেন্সর বিদ্যমান। আর কাটআউটগুলির ঠিক পাশেই LED ফ্ল্যাশ লক্ষণীয়। ডিভাইসটি IP65 রেটিং প্রাপ্ত হওয়ায় ধুলো এবং জল প্রতিরোধী।

Oppo F25 Pro 5G স্মার্টফোনে সরু বেজেল পরিবেষ্টিত ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪১২x১০৮০ পিক্সেল) AMOLED ডিসপ্লে প্যানেল রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) এবং এটি ৩৯৪ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১০-বিটকালার ডেপ্থ, ১১০০ নিট পিক ব্রাইটনেস, ৯৩.৪% স্ক্রিন-টু-বডি রেশিও ও HDR10+ প্রযুক্তি সাপোর্ট করে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে ৮ জিবি LPDDR4x র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 রম পাওয়া যাবে। এই ফোন অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪ কাস্টম স্কিনে রান করে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য ওপ্পো ব্র্যান্ডিংয়ের এই হ্যান্ডসেটে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম। এই ক্যামেরাগুলি হল – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড শুটার + ২ মেগাপিক্সেল ম্যাক্রো স্ন্যাপার৷ এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। কানেক্টিভিটি বিকল্প হিসাবে এতে – ডুয়াল সিম স্লট, ৫জি, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, জিএনএসএস, এবং ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত৷ নিরাপত্তার জন্য মিলবে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। পরিশেষে Oppo F25 Pro 5G স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥