চীনের বাজার কাঁপানোর পর Oppo Find N3 Flip এবার ভারতে আসছে, দেখে নিন ছবি সহ ফিচার

Avatar

Published on:

Oppo Find N3 Flip India Launch Soon

গত ২৯শে আগস্ট চীনের বাজারে আত্মপ্রকাশ করেছিল Oppo Find N3 Flip। যদিও হোম-মার্কেটে পা রাখার প্রায় এক মাস পরেও স্মার্টফোনটি গ্লোবাল বা ভারতীয় বাজারে আসেনি। তবে আজ ওপ্পো ইন্ডিয়ার সৌজন্যে এই হ্যান্ডসেটের ভারতীয় ভ্যারিয়েন্টের লাইভ ইমেজ প্রকাশ্যে এলো। যার দরুন Oppo ব্র্যান্ডিংয়ের এই দ্বিতীয় প্রজন্মের ক্ল্যামশেল ডিজাইনের ফোনটিকে কি কালার বিকল্পের সাথে ভারতে পাওয়া যাবে এবং এর কভার স্ক্রিনে কোন কোন অ্যাপ সাপোর্ট করবে সেই তথ্য সামনে এসেছে।

উল্লেখ্য, 91Mobiles সম্প্রতি Oppo Find N3 Flip স্মার্টফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টের কয়েকটি ছবি অনলাইনে ফাঁস করেছিল। ছবিগুলি নিশ্চিত করেছে যে, আসন্ন ক্ল্যামশেল স্মার্টফোনের কভার স্ক্রিনের মাধ্যমে – উবের (Uber), এক্স (X) সহ অন্যান্য গ্লোবাল অ্যাপগুলি অ্যাক্সেস করা যাবে। তবে আজ যে ছবিগুলিকে শেয়ার করা হয়েছে তা ওপ্পো -এর এই দ্বিতীয় প্রজন্মের ক্ল্যামশেল স্মার্টফোনের ভারতীয় ইউনিটের। যেটিকে কিনা সিলভার কালার বিকল্পে দেখা গেছে। জানিয়ে রাখি চীনে আত্মপ্রকাশ করা Oppo Find N3 Flip মুনলাইট মিউজ, মিস্ট রোজ এবং মিরর নাইট কালার অপশনে এসেছে।

এদিকে 91Mobiles তাদের রিপোর্টে আগে দাবি করেছিল যে, Oppo Find N3 Flip স্মার্টফোনের ভারতীয় সংস্করণে কভার ডিসপ্লের জন্য অ্যাপগুলিকে অপ্টিমাইজ করা হয়েছে। এক্ষেত্রে কভার ডিসপ্লের মাধ্যমে কোন কোন ভারতীয় ও গ্লোবাল অ্যাপ অ্যাক্সেসযোগ্য হবে সেই তালিকাও শেয়ার করা হয়েছে। এই তালিকায় একাধিক জনপ্রিয় ভারতীয় অ্যাপ্লিকেশন সামিল রয়েছে, যেমন – জোমাট (Zomato), সুইগি (Swiggy), এম-আধার (m-Aadhaar), উইঙ্ক মিউজিক (Wynk Music), বুকমাইশো (BookMyShow), জিও সাভান (Jio Savnn) ইত্যাদি। এছাড়া যেইসকল গ্লোবাল অ্যাপ ডিভাইসটির সাথে সামঞ্জস্যপূর্ণ হবে তা হল – হোয়াটসঅ্যাপ (WhatsApp), নেটফ্লিক্স (Netflix), ইউটিউব মিউজিক (YouTube Music), ইয়াহু মেইল (Yahoo Mail) প্রভৃতি।

মনে করা হচ্ছে, ভারতে Oppo Find N3 Flip স্মার্টফোনটি লঞ্চের পর – Samsung Galaxy Z Flip 5, Moto Razr 40 মডেলের সাথে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করবে।

Oppo Find N3 Flip-এর স্পেসিফিকেশন (চীনা ভ্যারিয়েন্ট)

ওপ্পো ফাইন্ড এন৩ ফ্লিপ স্মার্টফোনে ৬.৮০-ইঞ্চির প্রাইমারি ফোল্ডেবল স্ক্রিন এবং ৩.২৬-ইঞ্চির কভার ডিসপ্লে আছে। যার মধ্যে প্রাইমারি ডিসপ্লেটি ফ্লেক্সিবল ডিজাইনের এবং ২,৫২০x১,০৮০ পিক্সেল রেজোলিউশন, ১ থেকে ১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ৪০৩ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং ১,৬০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। আর কভার ডিসপ্লেটি – ৭২০x৩৮২ পিক্সেল রেজোলিউশন, ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং সর্বোচ্চ ৯০০ নিট ব্রাইটনেস অফার করে। উভয় ডিসপ্লে প্যানেলই অ্যামোলেড প্রযুক্তি ব্যবহারে নির্মিত।

উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য, Oppo Find N3 Flip মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ অক্টা-কোর প্রসেসর এবং সর্বোচ্চ ৩.০৫ গিগাহার্টজ ফ্রিকোয়েন্সি রেটের মালি-জি৭১৫ এমপি১১ জিপিইউ ব্যবহার করা হয়েছে। এতে ১২ জিবি LPDDR5x র‍্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি UFS 4.0 স্টোরেজ উপলব্ধ। আর অপারেটিং সিস্টেম হিসাবে এই ফ্লিপ-স্টাইল হ্যান্ডসেটে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩.২ (ColorOS 13.2) কাস্টম স্কিন পাওয়া যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য ওপ্পো ব্র্যান্ডিংয়ের এই স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর, ৪৮ মেগাপিক্সেল Sony IMX581 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং অটোফোকাস সহ ৩২ মেগাপিক্সেল Sony IMX709 টেলিফটো শুটার। এই রিয়ার ত্রয়ী – ২এক্স অপটিক্যাল জুম এবং ২০এক্স ডিজিট্যাল জুম সহ নাইট সিন, স্লো-মোশন ভিডিও রেকর্ডিং এবং টাইম-ল্যাপস ফটোগ্রাফি মোড সাপোর্ট করে। এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের Sony IMX709 ক্যামেরা উপস্থিত রয়েছে।

Oppo Find N3 Flip ফোনে – ওয়াই-ফাই ৭ (৮০২.১১বিই), ওয়াই-ফাই ৬ (৮০২.১১ এএক্স), ওয়াই-ফাই ৫ (৮০২.১১এসি) এবং ৮০২.১১এ/বি/জি/এন-এর মতো বিভিন্ন ওয়াই-ফাই স্ট্যান্ডার্ড সহ ৫জি সংযোগ মিলবে। এছাড়া কানেক্টিভিটির জন্য এতে – ব্লুটুথ ৫.৩, এনএফসি, বেইডো, জিপিএস, গ্লোনাস, গ্যালিলিও, এবং কিউজেডএসএস অন্তর্ভুক্ত। আর পাওয়ার ব্যাকআপের জন্য ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৪,৩০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥