Oppp-র নতুন ফোনের ক্যামেরা Xiaomi-কেও ছাপিয়ে যাবে, দাবি রিপোর্টে

Avatar

Published on:

Oppo Find X6 Pro Camera May Beat Xiomi 13 Pro

২০২২ প্রায় শেষের দিকে, আর নতুন বছর যত এগিয়ে আসছে বিভিন্ন স্মার্টফোন নির্মাতারাও তাদের আসন্ন ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলি লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। আর ২০২৩-এর এই নয়া ডিভাইসগুলি সম্পর্কে কোনও না কোনও তথ্য অনলাইনে রোজই ফাঁস হচ্ছে। এবার তেমনভাবেই, এক জনপ্রিয় টিপস্টার Oppo Find X6 সিরিজের Pro মডেল সম্পর্কিত কিছু আকর্ষণীয় তথ্য প্রকাশ করেছেন, যা বাজারে Xiaomi 13 Pro-এর মতো অন্যান্য চীনা ব্র্যান্ডের ফ্ল্যাগশিপ ফোনগুলির সাথে প্রতিদ্বন্দ্বীতা করবে বলে আশা করা যায়৷ চলুন Oppo Find X6 Pro সম্পর্কে কি কি তথ্য প্রকাশ্যে এল, জেনে নেওয়া যাক।

Oppo Find X6 Pro-এর পেরিস্কোপ জুম লেন্স Xiaomi 13 Pro-কেও ছাপিয়ে যাবে

শাওমি (Xiaomi) এবং ওপ্পো (Oppo)- উভয় সংস্থারই বর্তমান প্রজন্মের টপ-এন্ড স্মার্টফোনগুলি ক্যামেরা পারফরম্যান্সের জন্য ক্রেতাদের কাছ থেকে বিপুল জনপ্রিয়তা লাভ করেছে। যদিও, শাওমি ১২ প্রো এবং ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো মডেলগুলিতে পেরিস্কোপ জুম লেন্সের অভাব রয়েছে, যা বর্তমানে ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট বাজারে প্রধান বৈশিষ্ট্য হয়ে উঠেছে। কিন্তু, এই বিষয়টি আসন্ন ফাইন্ড এক্স৬ প্রো এবং শাওমি ১৩ প্রো-তে সংশোধন করা হবে। জল্পনা শোনা যাচ্ছে যে, পেরিস্কোপ জুম লেন্সের মানের দিক থেকে ওপ্পো ফোনটি শাওমি ফ্ল্যাগশিপটিকে ছাড়িয়ে যেতে পারে।

জানিয়ে রাখি, ওপ্পো এক্স৬ প্রো ফোনটি ভিভো এক্স৯০ প্রো প্লাস, শাওমি ১৩ প্রো-এর মতো ফ্ল্যাগশিপ মডেলগুলির সরাসরি প্রতিদ্বন্দ্বী হবে। তবে, ওপ্পো ফ্ল্যাগশিপ অফারটি অন্য ডিভাইসগুলির তুলনায় একধাপ এগিয়ে থাকতে পারে। ডিজিট্যাল চ্যাট স্টেশনের মতে, শাওমির টপ-এন্ড ফোনটি তাদের পেরিস্কোপ জুম মডিউলে ছবির গুণমান উন্নত করতে সাহায্য করার জন্য একটি অ্যালগরিদমের ওপর নির্ভর করবে।

অন্যদিকে, Oppo Find X6 Pro শুধুমাত্র সক্ষম হার্ডওয়্যারের মাধ্যমে এর পেরিস্কোপ জুম ক্যামেরার গুণমান উন্নত করার ওপর জোর দেবে। অর্থাৎ, ডিভাইসটি আরও উৎকৃষ্টমানের পারফরম্যান্সের জন্য একা হার্ফওয়্যারে ফোকাস করবে। এছাড়াও, কোম্পানি নতুন সুপার জুম ক্যামেরা সেন্সরের জন্য ১/১.৫ ইঞ্চির সেন্সর অফার করবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥