Oppo-র নতুন চমক Find X6 Pro Dimnesity Edition, স্পেসিফিকেশন-লঞ্চ সম্পর্কে সমস্ত কিছু জেনে নিন

Avatar

Published on:

Oppo Find X6 Pro Dimensity Edition appears

ওপ্পো (Oppo) বর্তমানে তাদের আপকামিং Find X6 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলির কাজ করছে বলে জানা গেছে। গত বছর ফেব্রুয়ারি মাসে কোম্পানিটি চীনা বাজারে Find X5 এবং Find X5 Pro হ্যান্ডসেট দুটি লঞ্চ করেছিল। এর মধ্যে Pro মডেলটি Qualcomm Snapdragon এবং MediaTek Dimensity প্রসেসরের আলাদা ভ্যারিয়েন্টে বাজারে এসেছিল। Find X6 Pro-ও সম্ভবত এই বছর Snapdragon এবং Dimensity চিপের সঙ্গে
পাওয়া যাবে। আর এখন ফ্ল্যাগশিপ Dimensity চিপসেট দ্বারা চালিত Find X6 Pro-কে চীনের সিএমআইআইটি (CMIIT) সার্টিফিকেশন প্ল্যাটফর্মের ডেটাবেসে স্পট করা গেছে। আসুন মডেলটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Oppo Find X6 Pro-এর Dimnesity ভ্যারিয়েন্টকে দেখা গেল সিএমআইআইটি-এর ডেটাবেসে

সম্প্রতি PGFM10 এবং PGEM10 মডেল নম্বর সহ দুটি ওপ্পো ফোন চীনের সিএমআইআইটি (CMIIT) কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত হয়েছিল। এই ডিভাইসগুলি হোম মার্কেটে ফাইন্ড এক্স৬ এবং ফাইন্ড এক্স৬ প্রো হিসাবে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। আর এখন, সিএমআইআইটি-এর ডেটাবেসে PHS110 মডেল নম্বর সহ ফাইন্ড এক্স৬ সিরিজের একটি নতুন মডেল তালিকাভুক্ত হয়েছে৷ অনুমান করা হচ্ছে, এটি ফাইন্ড এক্স৬ প্রো ডাইমেনসিটি সংস্করণ। খুব সম্ভবত, এটি ডাইমেনসিটি ৯২০০ চিপসেট দ্বারা চালিত হবে, যা সম্প্রতি বাজারে এসেছে। এই চিপসেটটির সাথে এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজ যুক্ত থাকতে পারে।

প্রসঙ্গত, একটি ভিন্ন চিপসেট ছাড়া, এই ডাইমেনসিটি সংস্করণটি ওপ্পো ফাইন্ড এক্স৬ প্রো-এর স্ন্যাপড্রাগন ৮ জেন ২ ভ্যারিয়েন্টের মতো একই স্পেসিফিকেশন অফার করতে পারে। সাম্প্রতিক একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, ফাইন্ড এক্স৬ প্রো-এ ৬.৮ ইঞ্চির বা ৬.৯ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে যা কোয়াড-এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করবে৷

ফটোগ্রাফির জন্য, Find X6 Pro-এর রিয়ার প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 আল্ট্রা-ওয়াইড লেন্স, ওআইএস সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 বা IMX766 টেলিফটো লেন্স দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত থাকতে পারে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যেতে পারে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Find X6 Pro-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে যা ১০০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) কাস্টম স্কিনে রান করবে। X6 সিরিজটি চলতি বছরের প্রথম ত্রৈমাসিকেই বাজারে আত্মপ্রকাশ করতে পারে।

সঙ্গে থাকুন ➥