স্যাটেলাইট ব্যবহার করে কল করার সুবিধা ওপ্পোর নতুন ফোনে, বাজারে আসবে কবে?

Avatar

Published on:

oppo-find-x7-and-find-x7-pro-china-launch-timeline-revealed

প্রায় সমস্ত শীর্ষস্থানীয় চীনা স্মার্টফোন ব্র্যান্ড বর্ষশেষে নতুন ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করার জন্য প্রস্তুতি নেওয়া শুরু করলেও, ওপ্পো এক্ষেত্রে ভিন্ন স্ট্র্যাটেজি গ্রহণ করেছে বলে মনে করা হচ্ছে। আগামী ২৩ নভেম্বর, মিড-রেঞ্জে Oppo Reno 11 সিরিজের লঞ্চ নিশ্চিত। কিন্তু সংস্থার ফ্ল্যাগশিপ Find X7 লাইনআপ এই বছর বাজারে আসার সম্ভাবনা কম। জল্পনা বাড়িয়ে এখন Oppo Find X7 এবং Oppo Find X7 Pro-এর লঞ্চ টাইমলাইন প্রকাশ্যে এসেছে।

ফাঁস Oppo Find X7 ও Oppo Find X7 Pro লঞ্চের টাইমলাইন

এক চীনা টিপস্টার দাবি করেছেন যে, নুবিয়া জেড৬০ আল্ট্রা, অনর ম্যাজিক ৬ প্রো এবং ওপ্পো ফাইন্ড এক্স৭ প্রো-এর মতো ফ্ল্যাগশিপ ফোনগুলি চীনের স্প্রিন্ট ফেস্টিভ্যাল ২০২৪ (Sprint Festival 2024)-এর আগে ঘোষণা করা হবে, যা আগামী ১০ ফেব্রুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারির মধ্যে অনুষ্ঠিত হবে।

আবার আরেকটি ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে, একই টিপস্টার বলেছেন যে নুবিয়া জেড৬০ আল্ট্রা আগামী ডিসেম্বরে লঞ্চ করা হবে, যা নির্দেশ করে যে অনর ম্যাজিক ৬ প্রো এবং ওপ্পো ফাইন্ড এক্স৭ প্রো ২০২৪ সালের জানুয়ারি মাসের শেষের দিকে বা ফেব্রুয়ারির শুরুতে বাজারে পা রাখবে। অর্থাৎ ওপ্পো ফাইন্ড এক্স৭ গত মার্চ মাসে লঞ্চ হওয়া পূর্বসূরি ফাইন্ড এক্স৬ সিরিজের তুলনায় আগেই আত্মপ্রকাশ করবে।

জানিয়ে রাখি, ওপ্পো ফাইন্ড এক্স৭ ওপ্পো ফাইন্ড এক্স৭ প্রো যথাক্রমে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট সহ আসবে। কোম্পানি ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, ওপ্পো ফাইন্ড এক্স৭ সিরিজ স্যাটেলাইট কমিউনিকেশন কানেক্টিভিটি সাপোর্ট করবে। তবে, ফিচারটি শুধুমাত্র প্রো মডেলেই মিলতে পারে। ফাইন্ড এক্স৭ সিরিজে অত্যাধুনিক হাইপারটোন ক্যামেরা সিস্টেমও থাকবে, যা ওয়ানপ্লাস ১২ এবং ওপ্পো রেনো ১১ সিরিজে ব্যবহৃত হবে বলে নিশ্চিত করা হয়েছে।

Oppo Find X7 Pro-তে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ২কে ডিসপ্লে, ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, ৫০ মেগাপিক্সেল (LYT-900) + ৫০ মেগাপিক্সেল (LYT-700, আল্ট্রাওয়াইড) + ৫০ মেগাপিক্সেল (LYT- 700, টেলিফটো) সেন্সর সমন্বিত ট্রিপল ক্যামেরা, অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪ (ColorOS 14) অপারেটিং সিস্টেম থাকবে বলে জানা গিয়েছে।

সঙ্গে থাকুন ➥