শীতের মুখেই বাজার গরম করতে আসছে Oppo Reno 11 সিরিজ, থাকবে না এই স্পেশাল মডেল

Avatar

Published on:

Oppo Reno 11 Series launch date

গত মে মাসে Oppo Reno 10 স্মার্টফোন সিরিজ লঞ্চ হয়েছিল। এর ছয়মাস অতিক্রান্ত হতে না হতেই উক্ত সিরিজের উত্তরসূরি হিসাবে Oppo Reno 11 লাইনআপ আসছে। যদিও Oppo স্বয়ং এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য শেয়ার করেনি। তবে জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) সম্প্রতি Oppo Reno 11 সিরিজের সম্ভাব্য লঞ্চের সময়সীমা ফাঁস করেছেন অনলাইনে।

নভেম্বরের শেষে আগমন ঘটতে পারে Oppo Reno 11 সিরিজের

ডিজিটাল চ্যাট স্টেশনের একটি লেটেস্ট উইবো পোস্ট অনুযায়ী, আপকামিং ওপ্পো রেনো ১১ সিরিজ চলতি মাস অর্থাৎ নভেম্বরের শেষে চীনের বাজারে পা রাখতে চলেছে। তবে এই সিরিজের অধীনে রেনো ১১ প্রো+ মডেলটি অন্তর্ভুক্ত থাকবে না বলে দাবি করেছেন টিপস্টার। অর্থাৎ সংস্থাটি হয়তো তাদের এই নয়া লাইনআপে শুধুমাত্র স্ট্যান্ডার্ড রেনো ১১ এবং রেনো ১১ প্রো মডেল দুটি ঘোষণা করবে। এক্ষেত্রে জানিয়ে রাখি, পূর্বসূরি ওপ্পো রেনো ১০ লাইনআপের অধীনে মোট তিনটি ডিভাইস উপলব্ধ – রেনো ১০, রেনো ১০ প্রো এবং রেনো ১০ প্রো+।

যদিও ডিজিটাল চ্যাট স্টেশনের শেয়ার করা পোস্টে অপ্পো রেনো ১১ সিরিজের ফিচার সংক্রান্ত কোনো তথ্য উল্লেখ নেই। তবে পূর্বে ফাঁস হওয়া কয়েকটি রিপোর্ট অনুসারে, আলোচ্য লাইনআপটি কার্ভড-এজ ডিসপ্লে প্যানেল এবং পূর্বসূরির থেকেও আরো উন্নত ক্যামেরা সেটআপের সাথে লঞ্চ হতে পারে। এক্ষেত্রে ওপ্পো রেনো ১১ সিরিজে পেরিস্কোপ টেলিফোটো ক্যামেরা অন্তর্ভুক্ত করার গুঞ্জনও শোনা যাচ্ছে।

Oppo Reno 11 সিরিজের আগমন বা ফিচার সম্পর্কিত কোনো বিবরণ এখনো প্রকাশ্যে নিয়ে আসেনি সংস্থা। তবে একটা বিষয় স্পষ্ট যে, আলোচ্য সিরিজটি Reno 10 লাইনআপের সাক্সেসর ভার্সন হবে। ফলে উক্ত দুটি সিরিজের মধ্যে ফিচারগত সদৃশ্যতা থাকতেই পারে। জানিয়ে রাখি, Reno 10 সিরিজ কার্ভড OLED ডিসপ্লে প্যানেল, ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে। সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ Reno 10 মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর চালিত। আর উচ্চতর Reno 10 Pro এবং Reno 10 Pro+ মডেল যথাক্রমে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি ও স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর সহ এসেছে।

প্রসঙ্গত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন তার রিপোর্টে আরও দাবি করেছে যে, খুব শীঘ্রই অর্থাৎ এই মাসেই হয়তো চীনের বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে Vivo S18 সিরিজ। এটি বিদ্যমান Vivo S17 লাইনআপের উত্তরসূরি হিসেবে আসবে। যদিও অন্যান্য রিপোর্টে দাবি করা হচ্ছে, উক্ত সিরিজটি ডিসেম্বরে লঞ্চ হবে। যদি পরবর্তী খবরটি সত্যি হয় তবে, Vivo S18 সিরিজটি iQOO Neo 9 এবং Huawei Nova 12 লাইনআপের সাথেই আগামী মাসে হোম-মার্কেটে লঞ্চের মুখ দেখতে চলেছে।

সঙ্গে থাকুন ➥