Oppo Reno 11 vs Oppo Reno 11 Pro: ওপ্পো রেনো ১১ নাকি রেনো ১১ প্রো কেনা লাভজনক জেনে নিন

Avatar

Published on:

Oppo Reno 11 vs Oppo Reno 11 Pro Compared

Oppo Reno 11 vs Oppo Reno 11 Pro : গতকাল অর্থাৎ ১২ই জানুয়ারি ভারতের বাজারে মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত Oppo Reno 11 স্মার্টফোন সিরিজ। নবাগত এই লাইনআপের অধীনে মোট দুটি মডেল এসেছে, যথা – Oppo Reno 11 এবং Oppo Reno 11 Pro। এক্ষেত্রে ডিভাইস দুটি একসমান ডিজাইনের সাথে এলেও, ফিচারের ক্ষেত্রে পার্থক্য নজরে পড়বে। যেকারণে সিরিজের বেস ও টপ-এন্ড মডেলের মধ্যে দামের ফারাকও লক্ষ্যণীয়। এক্ষেত্রে আপনারা যারা Oppo ব্র্যান্ডের এই লেটেস্ট সিরিজের স্মার্টফোন কিনতে ইচ্ছুক, কিন্তু তুলনায় কম টাকা খরচ করে Oppo Reno 11 কিনবেন নাকি আরো ভালো কনফিগারেশনের সুবিধা পেতে Oppo Reno 11 Pro খরিদ করা উচিত হবে – এই বিভ্রান্তিতে ভুগছেন, তাদের জন্যই আমাদের আজকের এই প্রতিবেদন। এখানে আমরা এই হ্যান্ডসেট দুটির দাম ও ফিচারের মধ্যে পার্থক্যগুলি তুলে ধরবো।

Oppo Reno 11 vs Oppo Reno 11 Pro : দাম

ভারতের বাজারে স্ট্যান্ডার্ড ওপ্পো রেনো ১১ স্মার্টফোনটি মোট দুটি কালার অপশনে এসেছে, যথা – রক গ্রে এবং ওয়েভ গ্রিন। এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম যথাক্রমে ২৯,৯৯৯ টাকা ও ৩১,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে।

উচ্চতর ওপ্পো রেনো ১১ প্রো স্মার্টফোন – পার্ল হোয়াইট এবং রক গ্রে কালার অপশনে পাওয়া যাবে। এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের দাম থাকছে ৩৯,৯৯৯ টাকা।

Oppo Reno 11 vs Oppo Reno 11 Pro : ডিসপ্লে, সেন্সর

সিরিজের বেস মডেল অর্থাৎ ওপ্পো রেনো ১১ স্মার্টফোন এসেছে ৬.৭-ইঞ্চির (২৪১২x১০৮০ পিক্সেল) কার্ভড AMOLED ডিসপ্লে সহ। এই ডিসপ্লের ডিজাইনও পাঞ্চ-হোল স্টাইলের এবং এটি ১২০ হার্টজ ডাইনামিক রিফ্রেশ রেট, ৯৫০ নিট পিক HDR ব্রাইটনেস, ২০:৯ রেসপেক্ট রেশিও, ১০-বিট প্যানেল, ৯৩% স্ক্রিন-টু-বডি রেশিও, DCI-P3 কালার গ্যামেট ও HDR10+ প্রযুক্তি সাপোর্ট করে। সিকিউরিটি ফিচার হিসাবে এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেস আনলক ফিচার বিদ্যমান।

ওপ্পো রেনো ১১ প্রো স্মার্টফোনে ৬.৭-ইঞ্চির (২৪১২×১০৮০ পিক্সেল) কার্ভড AMOLED ডিসপ্লে আছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের এবং এটি ১২০ হার্টজ ডাইনামিক রিফ্রেশ রেট, ৯৫০ নিট পিক HDR ব্রাইটনেস, ২০:৯ এসপেক্ট রেশিও, ১০-বিট প্যানেল, ৯৩% স্ক্রিন টু বডি রেশিও, DCI-P3 কালার গ্যামেট ও HDR10+ প্রযুক্তি সাপোর্ট করে। নিরাপত্তার জন্য এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেস আনলক ফিচারের সুবিধা পাওয়া যাবে।

Oppo Reno 11 vs Oppo Reno 11 Pro : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

ওপ্পো রেনো ১১ ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর এবং মালি জি৬১০ জিপিইউ থাকছে। আবার স্টোরেজ হিসাবে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত রম পাওয়া যাবে। এতে অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে।

ভালো পারফরম্যান্স প্রদানের জন্য ওপ্পো রেনো ১১ প্রো স্মার্টফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর এবং মালি জি৬৮ এমপি ৪ জিপিইউ ব্যবহার করা হয়েছে। এতে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ মিলবে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪ কাস্টম স্কিনে রান করে।

Oppo Reno 11 vs Oppo Reno 11 Pro : ক্যামেরা সেটআপ

Oppo Reno 11 স্মার্টফোনে LED ফ্ল্যাশ যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – OIS, এফ/১.৮ অ্যাপারচার ও ২৬মিমি ফোকাল লেন্থ সহ ৫০ মেগাপিক্সেলের Sony LYT 600 প্রাইমারি লেন্স (সেন্সর সাইজ : ১/১.৯৫-ইঞ্চি) + ২এক্স অপটিক্যাল জুম, এফ/২.০ অ্যাপারচার ও ৪৭মিমি ফোকাল লেন্থ যুক্ত ৩২ মেগাপিক্সেলের Sony IMX 709 RGBW টেলিফোটো পোর্ট্রেট শুটার + ১১২° ফিল্ড-অফ-ভিউ, এফ/২.২ অ্যাপারচার ও ১৬মিমি ফোকাল লেন্থের সাথে ৮ মেগাপিক্সেলের Sony IMX 355 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর। এই ফোনের রিয়ার ক্যামেরা ইউনিটও হাইপারটোন ইমেজিং ইঞ্জিন সাপোর্ট করে। ডিভাইসটির ডিসপ্লের উপরিভাগে ৩২ মেগাপিক্সেলের OmniVision OV32C ফ্রন্ট-ফেসিং ক্যামেরা লক্ষ্যনীয়, যার সেন্সর সাইজ ১/২.৭৪-ইঞ্চি।

Oppo Reno 11 Pro ফোনের ব্যাক প্যানেলে LED ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – OIS, এফ/১.৯ অ্যাপারচার ও ২৪ মিমি ফোকাল লেন্থ সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX 890 প্রাইমারি লেন্স (সেন্সর সাইজ : ১/১.৫৬-ইঞ্চি) + ২এক্স অপটিক্যাল জুম, এফ/২.০ অ্যাপারচার ও ৪৭মিমি ফোকাল লেন্থ যুক্ত ৩২ মেগাপিক্সেলের Sony IMX 709 RGBW টেলিফোটো পোর্ট্রেট শুটার + ১১২° ফিল্ড অফ ভিউ, এফ/২.২ অ্যাপারচার ও ১৬মিমি ফোকাল লেন্থের সাথে ৮ মেগাপিক্সেল Sony IMX 355 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর। এই রিয়ার ক্যামেরা ইউনিট হাইপারটোন ইমেজিং ইঞ্জিন সমর্থন করে। এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের Sony IMX709 সেলফি ক্যামেরা বিদ্যমান, যার সেন্সর সাইজ ১/২.৭৪-ইঞ্চি।

Oppo Reno 11 vs Oppo Reno 11 Pro : ব্যাটারি, চার্জিং ক্যাপাসিটি

পাওয়ার ব্যাকআপের জন্য ওপ্পো রেনো ১১ স্মার্টফোনে ৬৭ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। যা ব্যাটারি হেলথ ইঞ্জিনের সাথে এসেছে এবং মাত্র ৪৫ মিনিটে ফুল চার্জ হবে।

ওপ্পো রেনো ১১ প্রো স্মার্টফোনে ৪,৬০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৮০ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ব্যাটারি, ব্যাটারি হেলথ ইঞ্জিন দ্বারা সমর্থিত এবং মাত্র ২৮ মিনিটে ১০০% চার্জ হতে সক্ষম।

Oppo Reno 11 vs Oppo Reno 11 Pro : পরিমাপ

Oppo Reno 11 স্মার্টফোনের পরিমাপ ১৬২.৪x৭৪.১x৭.৯৯ মিমি (রক গ্রে) / ৮.০৪ মিমি (ওয়েভ গ্রিন) এবং ওজন ১৮২ গ্রাম।

Oppo Reno 11 Pro স্মার্টফোনের পরিমাপ ১৬২.৪x৭৪.১x৭.৫৯ মিমি (রক গ্রে) / ৭.৬ মিমি (পিয়ার হোয়াইট) এবং ওজন ১৮১ গ্রাম।

সঙ্গে থাকুন ➥