শুরু হল Oppo Reno 11F 5G ফোনের প্রি-অর্ডার, 32 মেগাপিক্সেল সেলফি ক্যামেরায় মজছে ক্রেতারা

Avatar

Published on:

oppo-reno-11f-5g-design-specifications-shipping-timeline-leaked-launch-soon

Oppo হালফিলে ভিয়েতনাম, মালয়েশিয়া, ভারত এবং ইন্দোনেশিয়ার বাজারে তাদের লেটেস্ট স্মার্টফোন সিরিজ Reno 11 লঞ্চ করেছে। নবাগত এই লাইনআপের অধীনে – Reno 11 এবং Reno 11 Pro মডেল অন্তর্ভুক্ত। তবে এখন মনে হচ্ছে ইন্দোনেশিয়ার বাজারে Reno 11 সিরিজের অধীনে আরেকটি অর্থাৎ তিন নম্বর মডেল ঘোষণা করা হতে পারে। আপকামিং এই ডিভাইসটি Reno 11 F 5G নামের সাথে আসবে। সর্বোপরি ডিভাইসটি ইতিমধ্যেই ইন্দোনেশিয়ায় প্রি-অর্ডারের জন্য উপলব্ধ বলে খবর পাওয়া যাচ্ছে। এর শিপিংকার্য আগামী ২৪শে ফেব্রুয়ারি থেকে শুরু করা হতে পারে। একইসাথে Oppo Reno 11 F 5G হ্যান্ডসেটের ডিজাইন ও ফিচার সম্পর্কিত তথ্যও প্রকাশ্যে এসে গেছে।

Oppo Reno 11F 5G স্মার্টফোনের ডিজাইন এবং স্পেসিফিকেশন

ওপ্পো রেনো ১১এফ ৫জি স্মার্টফোনের সামনে পাঞ্চ-হোল কাটআউট এবং ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা ইউনিট দেখা যাবে। নিরাপত্তার জন্য এতে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। ডিভাইসটি মোট তিনটি কালার অপশনের সাথে লঞ্চ হবে বলে জানা যাচ্ছে, যথা – পিঙ্ক, গ্রীন এবং ব্লু।

আসন্ন এই মডেলে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২১৬০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং এবং ১০-বিট কালার সাপোর্ট করবে। এই ডিসপ্লের উপরিভাগে ৩২ মেগাপিক্সেলের Sony IMX615 সেলফি ক্যামেরা দেওয়া হবে। আবার পিছনে বিদ্যমান থাকবে – ৬৪ মেগাপিক্সেলের OmniVision OV64B প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের Sony IMX355 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের OmniVision OV02B10 শুটার।

ভালো পারফরম্যান্স প্রদানের জন্য Oppo Reno 11F 5G ফোনে ব্যবহার করা হবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর। এটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। যদিও এই হ্যান্ডসেট অতিরিক্তভাবে আরো ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম ফিচার সাপোর্ট করবে বলেও জানা যাচ্ছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪ (ColorOS 14) কাস্টম স্কিন প্রি-লোডেড থাকবে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে। পরিশেষে Oppo Reno 11F 5G ফোন IP65 রেটিং প্রাপ্ত হবে, যার দরুন ধুলো এবং জল থেকে ডিভাইসটি সুরক্ষিত থাকবে।

এই মুহূর্তে Oppo Reno 11F 5G স্মার্টফোনের দাম সম্পর্কিত কোনো তথ্য উপলব্ধ নেই।

প্রসঙ্গত, একাধিক সার্টিফিকেশন সাইট থেকে জানা গেছে, Oppo Reno 11 F 5G স্মার্টফোন CPH2603 মডেল নম্বর বহন করবে। একই সাথে সার্টিফিকেশন সাইটগুলির লিস্টিং নিশ্চিত করেছে যে, ডিভাইসটি ভারত, সিঙ্গাপুর এবং ইউরোপের মতো আন্তর্জাতিক বাজারে শীঘ্রই মুক্তি পেতে চলেছে। যদিও নির্বাচিত কয়েকটি আঞ্চলিক বাজারে এটি F-সিরিজের ফোন হিসাবে আত্মপ্রকাশ করবে বলে দাবি করা হয়েছে সাম্প্রতিক কিছু রিপোর্টে।

সঙ্গে থাকুন ➥