ক্যামেরা থেকে প্রসেসর, ফিচার্সে ভর্তি! ফাঁস Oppo Reno 12-এর সমস্ত স্পেসিফিকেশন

Avatar

Published on:

Oppo Reno 12 Specifications

আগামী জুন মাসে ওপ্পো চীনে তাদের জনপ্রিয় Reno সিরিজের লেটেস্ট স্মার্টফোনগুলি উন্মোচন করার পরিকল্পনা করছে বলে জানা গেছে। আপকামিং Oppo Reno 12 লাইনআপটি Vivo S19 সিরিজ, Honor 200 সিরিজ এবং Huawei Nova 13-কে টেক্কা দেবে বলে আশা করা হচ্ছে। এ সপ্তাহের শুরুতে একটি রিপোর্টে বলা হয়েছিল যে, Oppo Reno 12 নতুন MediaTek Dimensity 8300 চিপসেটের সাথে বাজারে আসতে পারে। আর এখন এক স্বনামধন্য টিপস্টার Reno 12 মডেলটির প্রায় সব স্পেসিফিকেশন সোশ্যাল মিডিয়াতে ফাঁস করেছেন।

Oppo Reno 12 স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (DCS) দাবি করেছেন যে, আসন্ন ওপ্পো রেনো ১২-এর ইঞ্জিনিয়ারিং প্রোটোটাইপে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ চিপসেট রয়েছে। প্রসঙ্গত, গত বছর নভেম্বর মাসে আত্মপ্রকাশ করা পূর্বসূরি রেনো ১১-এ একই চিপসেট ব্যবহৃত হয়েছে। এছাড়াও, তিনি জানিয়েছেন যে ওপ্পো রেনো ১২-এর ইঞ্জিনিয়ারিং প্রোটোটাইপে সর্বাধিক ১৬ জিবি র‍্যাম, ৫১২ জিবি পর্যন্ত অভ্যন্তরীণ স্টোরেজ এবং ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি বর্তমান। এটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম ভিত্তিক কালার ওএস ১৪ (ColorOS 14) কাস্টম স্কিনে চলছে।

যদিও ডিসিএস তার পোস্টে ওপ্পো রেনো ১২-এর ফ্রন্ট ক্যামেরা সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেননি, তবে ফোনটির পিছনে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা মিলবে বলে তার দাবি। আগের একটি রিপোর্টে অবশ্য বিস্তারিতভাবে উল্লেখ করা হয়েছিল যে, ওপ্পো রেনো ১২-এ প্রাইমারি ক্যামেরা হিসাবে একটি কাস্টম-মেড সনি লেন্স ব্যবহার করা হতে পারে। সাথে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং এফ/২.০ অ্যাপারচার ও ২x অপটিক্যাল জুম সাপোর্ট সহ একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা যুক্ত থাকবে।

এছাড়া, Oppo Reno 12-এর ডিজাইন হবে অন্যতম প্রধান আকর্ষণ। ডিসিএস দাবি করেছেন যে, এতে স্লিম এবং লাইটওয়েট ডিজাইন দেখা যাবে। ফোনটির সামনের দিকে মাইক্রো-কার্ভড ডিসপ্লে থাকবে। শোনা যাচ্ছে যে, এই স্ক্রিনটি ১.৫কে রেজোলিউশন এবং 120 হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ডিভাইসটি আইপি৬৫ (IP65)-রেটেড ধুলো এবং জল প্রতিরোধী চ্যাসিস অফার করবে বলেও জানা গেছে।

সঙ্গে থাকুন ➥