শুধু ক্যামেরার চমক নয়, Oppo Reno 12 সিরিজে থাকবে পাওয়ারফুল Snapdragon প্রসেসর

Avatar

Published on:

Oppo Reno 12 Processor

গত বছর নভেম্বর মাসে Oppo তাদের হোম-মার্কেটে Reno 11 নামের একটি নয়া প্রিমিয়াম মিড-রেঞ্জের স্মার্টফোন সিরিজ ঘোষণা করেছিল। সম্প্রতি এই লাইনআপ মালয়েশিয়া এবং ভারতের মতো আন্তর্জাতিক বাজারেও উপলব্ধ হয়েছে। অতএব দেখতে গেলে Oppo Reno 11 সিরিজের বয়স এখন মাত্র তিন মাস। তবে ইতিমধ্যেই Oppo এর উত্তরসূরি অর্থাৎ Reno 12 সিরিজের উপর কাজ শুরু করেছে বলে খবর পাওয়া গেছে। এমনকি সম্প্রতি আপকামিং এই সিরিজের ফিচার অনলাইনে ফাঁস হয়েছে।

জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (DCS) সম্প্রতি তার ওয়েইবো হ্যান্ডেলের মাধ্যমে আসন্ন Oppo Reno 12 সিরিজের কয়েকটি কী-ফিচার প্রকাশ্যে এনেছেন। টিপস্টারের দাবি অনুসারে, এই লাইনআপটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ সিরিজের সাব-ফ্ল্যাগশিপ প্ল্যাটফর্ম দ্বারা চালিত হবে। এক্ষেত্রে জানিয়ে রাখি, উক্ত সেমিকন্ডাক্টর সংস্থাটির লেটেস্ট ফ্ল্যাগশিপ চিপ হল স্ন্যাপড্রাগন ৮ জেন ৩। ফলে সম্ভাবনা আছে Oppo Reno 12 সিরিজ পুরোনো প্রজন্মের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের সাথে আত্মপ্রকাশ করবে।

একই সাথে টিপস্টার আরো জানিয়েছেন যে, আলোচ্য সিরিজ আরো উন্নত পেরিস্কোপ ক্যামেরা পেতে পারে। এক্ষেত্রে উত্তরসূরিটি, পূর্বসূরি Oppo Reno 10 Pro+ এবং Reno 11 Pro -এর থেকেও অধিক চিত্তাকর্ষক টেলিফোটো সেন্সর অফার করবে বলে আশা করা হচ্ছে। জানিয়ে রাখি, উক্ত দুটি ডিভাইস ৩এক্স এবং ২এক্স অপটিক্যাল জুম অফার করে। অতএব টিপস্টারের দাবি দেখে মনে হচ্ছে, আসন্ন Oppo Reno 12 সিরিজের অপটিক্যাল জুম ক্যাপাসিটি বৃদ্ধি করার সম্ভাবনা ব্যাপক।

Oppo Reno 12 সিরিজের নিশ্চিত কোনো লঞ্চের তারিখ বা টাইমলাইন প্রকাশ্যে আসেনি। তবে সংস্থাটি তাদের Reno-সিরিজ ঘোষণা করার ক্ষেত্রে একটা বিশেষ কৌশল অনুসরণ করে থাকে। যেমন Oppo Reno 9 সিরিজটি ২০২২ সালে নভেম্বরে আত্মপ্রকাশ করেছে এবং এর উত্তরসূরি Oppo Reno 10 সিরিজ ২০২৩ সালের মে মাসে লঞ্চ হয়। আবার ২০২৩ সালের নভেম্বরে Oppo Reno 11 সিরিজের ঘোষণা করা হয়। ফলে সম্ভাবনা আছে যে, Oppo Reno 12 সিরিজটি ২০২৪ সালের মে মাসে উন্মোচিত হবে।

সঙ্গে থাকুন ➥