সুখবর, দুর্দান্ত ফিচারের Oppo Reno 8 Pro, Reno 10 Pro+ ফোনে আসছে Android 14 আপডেট

Avatar

Published on:

oppo-reno-8-pro-10-pro-plus-to-receive-android-14-coloros-14-india-december-roll-out-timeline

Oppo চলতি বছরের প্রথমার্ধে লেটেস্ট Android 14 ভিত্তিক ColorOS 14 কাস্টম স্কিনের ঘোষণা করেছিল। গত নভেম্বর মাসে সংস্থাটি তাদের বেশ কয়েকটি ডিভাইসের গ্লোবাল ভ্যারিয়েন্টের জন্য এই নয়া সফ্টওয়্যার আপডেটের স্টেবল ভার্সন রিলিজ করেছিল। আবার আজ Oppo এই একই কাস্টম ইউজার ইন্টারফেসের ডিসেম্বর রোলআউট টাইমলাইন ঘোষণা করেছে। ঘোষণা অনুসারে, Oppo Reno 8 Pro এবং Oppo Reno 10 Pro+ স্মার্টফোনের ভারতীয় সংস্করণে চলতি মাসে ColorOS 14 আপডেটের স্থিতিশীল সংস্করণ পর্যায়ক্রমে রোলআউট করা হবে।

উল্লেখ্য, Reno 10 Pro+ ফোনটি লঞ্চকালীন সময়ে Android 13 ভিত্তিক ColorOS 13.1 কাস্টম রমের সাথে প্রি-লোডেড হয়ে এসেছিল। বিপরীতে Reno 8 Pro মডেলটি পুরোনো প্রজন্মের Android 12 ভিত্তিক ColorOS 12.1 স্কিনের সাথে লঞ্চ হয়েছিল। এখন উভয় ডিভাইসই লেটেস্ট Android 14 ভিত্তিক ColorOS 14 সফ্টওয়্যার আপডেট পাওয়ার যোগ্য হল।

Android 14 ভিত্তিক ColorOS 14 কাস্টম স্কিনের ফিচার

  • সর্বশেষ অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪ কাস্টম স্কিন নতুন অ্যাকোয়া ডায়নামিক ডিজাইন এবং অ্যাকোয়ামর্ফিক-থিমযুক্ত রিংটোনের সাথে এসেছে।
  • এই আপডেট অলওয়েজ-অন ডিসপ্লে ফিচারের জন্য একটি গো গ্রিন স্টাইল নিয়ে এসেছে, যা পরিবেশ-সচেতনতা প্রচার করে।
  • ব্যবহারকারীরা এখন বিটমোজি স্টিকার অন্তর্ভুক্ত করতে পারবেন।
  • কালারওএস ১৪ আপডেটের সাথে আসা ট্রিনিটি ইঞ্জিনের মাধ্যমে ডিভাইসের পারফরম্যান্স আরো উন্নত হবে।
  • নয়া আপডেটে এআই-চালিত স্মার্ট টাচ ফিচার পাওয়া যাবে, যা ব্যবহারকারীদের সিস্টেম এবং থার্ড পার্টি অ্যাপ থেকে টেক্সট, ছবি এবং ভিডিও নির্বাচন করতে ও ফাইল ডকে কন্টেন্ট সংরক্ষণ করতে দেবে।

Oppo Reno 10 Pro+ এর স্পেসিফিকেশন

গত ১০ই জুলাই ভারতে আত্মপ্রকাশ করা ওপ্পো রেনো ১০ প্রো+ ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ১.৫কে রেজোলিউশন সমর্থিত ৬.৭৪-ইঞ্চির কার্ভড OLED হোল-পাঞ্চ স্টাইলের ডিসপ্লে প্যানেল আছে। উন্নত পারফরম্যান্স অফারের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ চিপসেট ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি মেমরি পাওয়া যাবে। আলোচ্য হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এগুলি হল – OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর, ৩এক্স জুম সহ ৬৪ মেগাপিক্সেল টেলিফোটো জুম লেন্স এবং ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর। এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের Sony IMX709 সেলফি ক্যামেরা বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য এই ৫জি মডেলে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটি ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়া নিরাপত্তার জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

Oppo Reno 8 Pro এর স্পেসিফিকেশন

ওপ্পো রেনো ৮ প্রো স্মার্টফোনটি গত ১৮ই জুলাই এদেশের বাজারে পা রাখে। ফিচারের কথা বললে এতে – কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন ও ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪১২ পিক্সেল) AMOLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে – এইচডিআর১০+ টেকনোলজি, এসজিএস লো মোশন ব্লার, এসজিএস লো ব্লু লাইট, অ্যামাজন এইচডিআর সার্টিফিকেশন এবং নেটফ্লিক্স সার্টিফিকেশন সহ এসেছে। এই ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০-ম্যাক্স অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং ২৫৬ জিবি UFS 3.1 রম সহ পাওয়া যাবে। তদুপরি, ডুয়েল-সিমের (ন্যানো) এই হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ লক্ষ্যণীয়। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ১১২-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। এদিকে সেলফি এবং ভিডিও কলের জন্য থাকছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। ওপ্পো রেনো ৮ প্রো স্মার্টফোনে ৮০ ওয়াট সুপার ফ্ল্যাশ চার্জ ফার্স্ট চার্জিং সমর্থিত ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। সিকিউরিটি ফিচার হিসাবে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বিদ্যমান থাকছে।

সঙ্গে থাকুন ➥