ভেঙে গেল রেকর্ড, Flipkart সেলে ৮ হাজার টাকার মধ্যে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে এই ফোন

Avatar

Published on:

Poco C31 break record Sale

গত মাসে অনুষ্ঠিত Flipkart Big Billion Day Sale চলাকালীন মুড়ি মুড়কির মতো বিক্রি হয়েছিল Poco ব্র্যান্ডিংয়ের একাধিক স্মার্টফোন। যার মধ্যে ছিল একটি বাজেট রেঞ্জের ফোনও। আর এই ফোনটি হল ২০২১ সালের সেপ্টেম্বর মাসে ভারতে আত্মপ্রকাশ করা Poco C31। সম্প্রতি প্রকাশিত রিপোর্টেও একই দাবি করা হয়েছে। জানা গিয়েছে শুধুমাত্র ‘Big Billion Day’ সেল চলাকালীন আলোচ্য মডেলের মোট ৪ লক্ষ ইউনিট শিপ করা হয়েছে দেশব্যাপী। শুধু তাই নয়, এই সেলে ৮,০০০ টাকার নিচের প্রাইস সেগমেন্টে সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনও ছিল Poco C31।

Poco M3 Pro ও X4 5G ফোন দুটিও ব্যাপক বিক্রি হয়েছে Flipkart Big Billion Day সেলে

ফ্লিপকার্ট বিগ বিলিয়ন ডেজ সেলে, পোকো সি৩১ ছাড়াও Poco M3 Pro স্মার্টফোনটিও যথেষ্ট ভালো বিক্রি নিয়েছে। রিপোর্ট অনুযায়ী, ফোনটির ৩ লক্ষ ইউনিট সেল হয়েছে। যার দরুন, গত মাসে অনুষ্ঠিত ফ্লিপকার্ট সেলে এই ফোনটি ১৫,০০০ টাকার কম প্রাইস সেগমেন্টের ‘টপ সেলিং’ মডেল নির্বাচিত হয়েছে। অনলাইন শপিং সাইটটি আরো জানিয়েছে যে, Poco X4 5G ফোনের মোট ১.৫ লক্ষ ইউনিট বিক্রি হয়েছে বিগ বিলিয়ন ডেজ সেলে।

Flipkart Big Diwali সেলে Poco স্মার্টফোনের সাথে উপলব্ধ অফারের তালিকা

বর্তমানে আসন্ন দীপাবলি বা দিওয়ালি উৎসবকে কেন্দ্র করে ফ্লিপকার্টে চলছে ‘বিগ দিওয়ালি সেল’। যার দৌলতে আগামী ২৩শে অক্টোবর অর্থাৎ সেলের শেষ দিন পর্যন্ত স্মার্টফোনের সাথে একাধিক আকর্ষণীয় অফার উপলব্ধ থাকবে। এক্ষেত্রে আলোচ্য সেল থেকে আপনারা ডিসকাউন্ট সহ মাত্র ২১,৯৯৯ টাকায় Poco F4 5G স্মার্টফোনটি কিনতে পারবেন। আবার মিড-রেঞ্জের Poco X4 5G -কে ১৩,৯৯৯ টাকায় কেনার সুযোগ দিচ্ছে ফ্লিপকার্ট। এছাড়া, আপনারা যদি ১০,০০০ টাকার কমে একটি পোকো স্মার্টফোন কিনতে চান তবে Poco M4 Pro এবং Poco C31 -এর মধ্যে একটিকে বেছে নিতে পারেন। কেননা উল্লেখিত হ্যান্ডসেট দ্বয়কে সেলে ডিসকাউন্ট ও অফারের সাথে যথাক্রমে ১০,২৪৯ টাকায় এবং ৬,৭৪৯ টাকায় বিক্রি করা হচ্ছে।

শীঘ্রই লঞ্চ হতে চলেছে Poco F5 5G স্মার্টফোন

প্রসঙ্গত, চলতি বছরের শুরুতে Xiaomi-অধীনস্থ স্মার্টফোন ব্র্যান্ড পোকো তাদের প্রিমিয়াম মিড-রেঞ্জ স্মার্টফোন হিসেবে Poco F4 5G -কে বিশ্ব বাজারে লঞ্চ করেছিল। এই ডিভাইসটি শুধুমাত্র ব্র্যান্ডের জন্য ব্যাপক সাফল্য এনে দেয়নি, বরং পোকোর অতীতের সব সেল রেকর্ডও ভেঙে দিয়েছে। আর এখন শোনা যাচ্ছে, সংস্থাটি বিদ্যমান F4 5G-এর উত্তরসূরি হিসেবে খুব শীঘ্রই Poco F5 5G মডেলকে অফিসিয়াল করার প্রস্তুতি নিচ্ছে। এরূপ দাবির কারণ, উক্ত মডেলকে পূর্বে IMEI ডেটাবেসে উপস্থিত হতে দেখা গিয়েছিল। আর সম্প্রতি একে EEC সার্টিফিকেশন সাইটেও খুঁজে পাওয়া গেছে, যা ফোনটির সত্বর লঞ্চের দিকেই ইঙ্গিত দিচ্ছে। যাইহোক ফাঁস হওয়া রিপোর্ট অনুযায়ী, এই আসন্ন ফোনটির মডেল নম্বর 2313PC75G। ফিচার হিসাবে এতে – ১,৪৪০ x ৩,২০০ পিক্সেলের 2K রেজোলিউশন, ১,০০০ নিট পিক ব্রাইটনেস এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি AMOLED ডিসপ্লে প্যানেল থাকবে। পারফরম্যান্সের ক্ষেত্রে, ডিভাইসটি সম্ভবত কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে। আর এতে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ব্যাটারি দেওয়া হতে পারে।

হ্যান্ডসেটটি ২০২৩ সালের প্রথম ত্রৈমাসিকের মধ্যেই ভারতের পাশাপাশি অন্যান্য দেশের বাজারেও লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে৷ যদিও, পোকো এখনও এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু ঘোষণা করেনি।

সঙ্গে থাকুন ➥