Poco C61: ঝড় তুলবে পোকো, আমজনতার জন্য সস্তায় আনছে বাজারের সেরা ফোন

Avatar

Published on:

Poco C61 Bluetooth SIG BIS Certification

শাওমি (Xiaomi)-এর মালিকানাধীন পোকো তাদের বাজেট স্মার্টফোনের জন্য বেশি পরিচিত৷ স্বল্পমূল্যে সুন্দর ফিচার্স অফার করার জন্য ক্রেতাদের মধ্যে খুব জনপ্রিয় তারা৷ কোম্পানিটি এখন Poco C61 নামে একটি নতুন স্মার্টফোন ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশে লঞ্চ করবে বলে শোনা পাচ্ছে৷ জল্পনা বাড়িয়ে এখন ফোনটি ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) এবং ভারতের বিআইএস (BIS) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। সেখান থেকে ফোনটির সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Poco C61 পেল Bluetooth SIG এবং BIS-এর অনুমোদন

2312BPC51H মডেল নম্বর সহ ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ-এর প্ল্যাটফর্মে একটি শাওমি ফোন তালিকাভুক্ত হয়েছে এবং নাম পোকো সি৬১ বলে নিশ্চিত করা হয়েছে। উল্লেখযোগ্যভাবে, এই মডেল নম্বরটি রেডমি এ৩ (23129RN51H)-এর সাথে মিলে যায়, যা নির্দেশ করে যে পোকো সি৬১ একই ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হতে পারে। এছাড়াও, লিস্টিংটি প্রকাশ করেছে যে পোকো সি৬১ ব্লুটুথ ৫.৪ ভার্সন সাপোর্ট করবে এবং অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে।

পোকো সি৬১ একই মডেল নম্বরের সাথে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসের অনুমোদনও লাভ করেছে, ফলে এটা স্পষ্ট যে ডিভাইসটি ভারতেও লঞ্চ হবে। বিআইএস থেকে অবশ্য এর বেশি কিছু জানা যায়নি। রেডমি এ৩ যেহেতু লোগো পাল্টে পোকো সি৬১ নামে আসবে বলে শোনা যাচ্ছে। তাই আশা করা যায়, উভয় ফোনের স্পেসিফিকেশনও এক হবে।

Redmi A3: স্পেসিফিকেশন ও ফিচার্স

ফেব্রুয়ারিতে লঞ্চ হওয়া Redmi A3-তে এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ বড় ৬.৭ ইঞ্চির এলইডি স্ক্রিন রয়েছে। এই ফোনটিতে ৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইএমএমসি ৫.১ স্টোরেজ সহ মিডিয়াটেক হেলিও জি২৬ চিপসেট বিদ্যমান। সফ্টওয়্যারের ক্ষেত্রে, Redmi A3 অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক মিইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে চলে।

ফটোগ্রাফির জন্য, Redmi A3-এ ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং একটি ০.০৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা সেটআপ অবস্থান করে। আর ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে৷ অধিকাংশ বাজেট স্মার্টফোনের মতো, এই রেডমি ফোনেও একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে। এছাড়াও, এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট দেখা যায়।

এছাড়াও সংযোগের ক্ষেত্রে, Redmi A3 ডুয়েল সিম সাপোর্ট, ৪জি, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.৩ এবং জিএনএসএস (GNSS) অফার করে। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi A3 শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥