HomeMobilesPoco F6 Pro-র সামনে স্যামসাং গ্যালাক্সি S24+ ফেল! দাবি পোকোর, আপনি একমত

Poco F6 Pro-র সামনে স্যামসাং গ্যালাক্সি S24+ ফেল! দাবি পোকোর, আপনি একমত

Poco F6 Pro এই সপ্তাহের শেষের দিকে আনুষ্ঠানিকভাবে বিশ্ববাজারে উন্মোচন করা হবে। কিন্তু কোনও আনুষ্ঠানিক ঘোষণার আগে, ব্র্যান্ডের লেটেস্ট টিজারটি দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি সংস্থা, স্যামসাং (Samsung) এবং এর ফ্ল্যাগশিপ ফোনকে একপ্রকার চ্যালেঞ্জ জানিয়েছে। শাওমি (Xiaomi) অধীনস্থ ব্র্যান্ডটি সম্প্রতি একটি টিজার শেয়ার করেছে, যেখানে তারা তাদের আসন্ন Poco F6 Pro ফোনটিকে Samsung Galaxy S24+ মডেলের সাথে তুলনা করেছে। আসুন তাহলে আসন্ন পোকো ফোন এবং স্যামসাংয়ের লেটেস্ট ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটের স্পেসিফিকেশনগুলিকে নিয়ে তুলনামূলকভাবে আলোচনা করে দেখা যাক।

Poco F6 Pro বনাম Samsung Galaxy S24+

পোকো এফ৬ সিরিজটি ২৩ মে গ্লোবাল মার্কেটে লঞ্চ করা হবে। এই স্মার্টফোনগুলি ব্র্যান্ডের প্রথম ট্যাবলেট, পোকো প্যাডের সাথে বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে। আসন্ন লঞ্চের জন্য হাইপ তৈরি করতে পোকো এখন একটি নতুন টিজার শেয়ার করেছে, যাতে পোকো এফ৬ প্রো ডিভাইসটি গ্যালাক্সি এস২৪ প্লাসের বিপরীতে রয়েছে। কোম্পানি দাবি করেছে যে এফ৬ প্রো ফোনকে যে দামে লঞ্চ করা হবে, তাতে কোনো প্রতিযোগিতা নেই। টিজারে দুটি ডিভাইসকে বিভিন্ন দিক থেকে তুলনা করা হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এস২৪ প্লাস ফোনটি কোম্পানির এক্সিনস ২৪০০ চিপসেটের সাথে লঞ্চ হয়েছে, যেখানে পোকো এফ৬ প্রো ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের সাথে বাজারে আসবে। এটি ১২০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে, যা স্যামসাং গ্যালাক্সি এস২৪ প্লাসের ৪৫ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিংয়ের তুলনায় বেশ কিছুটা দ্রুত। স্যামসাংয়ের ফোনটিতে ২৬০০ নিট পিক ব্রাইটনেস সহ কিউএইচডি+ ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডায়নামিক অ্যামোলেড (AMOLED) ২X ডিসপ্লে রয়েছে। আর পোকো ফোনটি ৪,০০০ নিট পিক ব্রাইটনেস সহ ডাব্লিউকিউএইচডি+ ১২০ হার্টজ ফ্লো অ্যামোলেড স্ক্রিন থাকবে। এফ৬ প্রো বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে, সেখানে গ্যালাক্সি এস২৪প্লাস মডেলে ৪,৯০০ এমএএইচ সেল রয়েছে।

এছাড়া, Poco F6 Pro ফোনে প্রিমিয়াম মেটাল ফ্রেম দেখা যাবে। আর Samsung Galaxy S24+ হ্যান্ডসেটটিতে একটি আর্মার অ্যালুমিনিয়াম ফ্রেম রয়েছে। উভয় ডিভাইসই অপটিক্যাল (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ অফার করে। এই স্পেসিফিকেশনগুলি ছাড়াও দাম সম্ভবত আরেকটি দিক, যার দ্বারা Poco F6 Pro স্যামসাংয়ের বর্তমান প্রজন্মের ফ্ল্যাগশিপ ডিভাইসকে ছাড়িয়ে যেতে পারে। মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে Samsung Galaxy S24+ ফোনটির দাম শুরু হচ্ছে ৯৯৯ ডলার (প্রায় ৮৩,২০০ টাকা) থেকে, আর এর সর্বোচ্চ মডেলটির দাম ১,১৯৯ ডলার (প্রায় ৯৯,৮৪০ টাকা)। অন্যদিকে, সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত অভ্যন্তরীণ স্টোরেজ সহ Poco F6 Pro হ্যান্ডসেটের তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের কোনোটিই ১,০০০ মার্কিন ডলার (প্রায় ৮৩,২৭০ টাকা)-এর সীমা অতিক্রম করবে না।

RELATED ARTICLES

আরও পড়ুন