Poco F5: র‍্যাম থেকে প্রসেসর, পোকোর নতুন ফ্ল্যাগশিপ কিলার ফোনের অনেক অজানা তথ্য প্রকাশ্যে এল

Avatar

Published on:

Poco F5 Appears Geekbench

পোকো খুব শীঘ্রই তাদের Poco F5 সিরিজ লঞ্চ করতে চলেছে। ব্র্যান্ডের ভারতীয় শাখা ইতিমধ্যেই এই ‘ফ্ল্যাগশিপ কিলার’ সিরিজের স্ট্যান্ডার্ড মডেলকে টিজ করা শুরু করেছে এবং নিশ্চিত করেছে যে এটি ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করবে। যদিও, পোকো এখনও লঞ্চের তারিখ ঘোষণা করেনি। তবে তার আগেই ফোনটি গ্লোবাল ভ্যারিয়েন্ট গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ওয়েবসাইটে উপস্থিত হয়ে প্রসেসর, র‍্যামের পরিমাণ, অপারেটিং সিস্টেম সংক্রান্ত তথ্যগুলি প্রকাশ করেছে।

Poco F5-এর গ্লোবাল মডেলকে দেখা গেল Geekbench-এর প্ল্যাটফর্মে

23049PCD8G মডেল নম্বর সহ পোকো এফ৫-এর গ্লোবাল ভার্সন গিকবেঞ্চ ৬ (Geekbench 6)-এর ডেটাবেসে উপস্থিত হয়েছে। জানা গিয়েছে, এটি ১২ জিবি পর্যন্ত র‍্যাম সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ প্লাস জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে। অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে বলেও উল্লেখ করা হয়েছে। পোকো এফ৫ গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ১,৬২৯ এবং ৪,২৯৫ পয়েন্ট স্কোর করতে সক্ষম হয়েছে।

স্মার্টফোনটির ভারতীয় ভার্সনও সম্প্রতি গিকবেঞ্চ ওয়েবসাইটে স্পট করা গেছে। তবে, এই মডেলটি গিকবেঞ্চ ৫-এর ডেটাবেসে উপস্থিত হয়েছে এবং এটি ১,১১৮ পয়েন্টের সিঙ্গেল-কোর স্কোর ও ৪,২৩৬ পয়েন্টের মাল্টি-কোর স্কোর রেকর্ড করেছে। অনুমান করা হচ্ছে, বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মের বিভিন্ন সংস্করণের কারণে এই স্কোরের পার্থক্য দেখা গেছে। এমনিতে, উভয় সংস্করণই একই ধরনের পারফরম্যান্স প্রদান করবে বলে আশা করা যায়।

জানিয়ে রাখি, Poco F5 ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে ও কিছু চিত্তাকর্ষক স্পেসিফিকেশনের সাথে আত্মপ্রকাশ করবে বলে শোনা যাচ্ছে৷ অতিরিক্ত নিরাপত্তার জন্য, এতে সম্ভবত একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত থাকবে।

এছাড়া ফটোগ্রাফির জন্য, Poco F5-এ ট্রিপল-ক্যামেরা সেটআপ উপস্থিত থাকতে পারে, যার মধ্যে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর অবস্থান করবে৷ সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যেতে পারে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Poco F5-এ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥