সস্তায় ভারতে আসছে Poco X6 Neo, থাকবে 108MP ক্যামেরা, OLED স্ক্রিনের মতো ফিচার

Avatar

Published on:

poco-x6-neo-india-launch-teaser-x-himanshu-tandon-specifications

পোকো (Poco) অনুরাগীদের জন্য সুখবর। শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ডটি যে খুব শীঘ্রই তাদের প্রথম Neo-ব্র্যান্ডের স্মার্টফোন লঞ্চ করবে, তা কোম্পানির ভারতীয় শাখার প্রধানের বার্তায় এবার স্পষ্ট হল। পোকো ইন্ডিয়ার হেড, হিমাংশু ট্যান্ডন সোশ্যাল মিডিয়া পোস্টে সম্প্রতি লঞ্চ হওয়া Realme 12 5G-কে তার দামের জন্য একপ্রকার খোঁচা দিয়েই Poco X6 Neo-এর আগমনের বিষয়টি নিশ্চিত করেছেন। এ মাসেই ভারতে ফোনটি লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

Poco X6 Neo শীঘ্রই আসছে ভারতে

হিমাংশু ট্যান্ডন তার এক্স (সাবেক টুইটার) পোস্টে ১৭,০০০ টাকায় মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+ প্রসেসর এবং এলসিডি স্ক্রিন যে গ্রাহকদের জন্য একেবারেই লাভজনক নয়, তা ইঙ্গিত করেছেন। এটি যে তিনি আজই দেশে লঞ্চ হওয়া রিয়েলমি ১২ ৫জি-এর প্রসঙ্গে বলেছেন, তা আর বলার অপেক্ষা রাখে না। পাশাপাশি তুলনা করে তিনি এও জানান যে, তাদের কোম্পানি পোকো এম৬ ৫জি-তে ইতিমধ্যেই মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+ ব্যবহার করেছে, যার দাম প্রায় ১০,০০০ টাকা।

জানিয়ে রাখি, বর্তমানে পোকোর এক্স৬-সিরিজে দুটি স্মার্টফোন অন্তর্ভুক্ত রয়েছে – স্ট্যান্ডার্ড পোকো এক্স৬ ৫জি এবং পোকো এক্স৬ প্রো ৫জি। আসন্ন পোকো এক্স৬ নিও কোম্পানির এক্স৬ লাইনআপের তৃতীয় সংযোজন হবে এবং নিও নামের সাথে কোম্পানির প্রথম হ্যান্ডসেট হবে।

প্রসঙ্গত, Poco X6 Neo-এর মডেল নম্বর 2312FRAFDI বলে জানা গেছে এবং এটি ইতিমধ্যেই ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। ডিভাইসটির দাম ১৬,০০০ টাকার কম হবে বলে আশা করা হচ্ছে এবং এটি Redmi Note 13 5G-এর সামান্য পরিবর্তিত বা টুইকড ভার্সন হতে পারে।

এছাড়াও, Poco X6 Neo-এ ১০৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং MediaTek Dimensity 6080 প্রসেসর থাকবে বলে শোনা যাচ্ছে এবং এটি ১২০ হার্টজের ওলেড (OLED) ডিসপ্লের সাথে আসতে পারে। এই পোকো ফোনটি সম্ভবত ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করবে। এখনও আসন্ন Poco X6 Neo সম্পর্কে খুব বেশি তথ্য সামনে আসেনি। কিন্তু যেহেতু কোম্পানি এর টিজার শেয়ার করতে শুরু করেছে, তাই শীঘ্রই আরও বিবরণ সামনে আসবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥