HomeMobilesPoco X6 Neo কম দামে জবরদস্ত ফিচার সহ লঞ্চ হল, আজ কিনলে...

Poco X6 Neo কম দামে জবরদস্ত ফিচার সহ লঞ্চ হল, আজ কিনলে জিততে পারেন দেড় লাখের Hero বাইক

আজ অর্থাৎ ১৩ই মার্চ ভারত সহ বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করলো Poco X6 Neo। এটি Poco X6 সিরিজের তৃতীয় মডেল হিসাবে এসেছে। এটি লাইনআপের সর্বাধিক সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেট, যার দাম এদেশে মাত্র ১৯,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। ফিচার হিসাবে Poco X6 Neo ফোনে – FHD+ AMOLED ডিসপ্লে, ১০৮ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট, সিঙ্গেল বটম-ফায়ারিং স্পিকার সিস্টেম, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে। চলুন Poco X6 Neo স্মার্টফোনের দাম, প্রাপ্যতা এবং কনফিগারেশন সম্পর্কে জেনে নেওয়া যাক।

প্রসঙ্গত, এই হ্যান্ডসেটটি গত বছর নভেম্বর মাসে চীনে Redmi Note 13R Pro নামের সাথে লঞ্চ হয়েছিল।

ভারতে Poco X6 Neo স্মার্টফোনের দাম এবং প্রাপ্যতা

এদেশের বাজারে পোকো এক্স৬ নিও স্মার্টফোন মোট দুটি মেমরি কনফিগারেশনে এসেছে। যার মধ্যে ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ১৯,৯৯৯ টাকা রাখা হয়েছে। আর উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনটি পাওয়া যাবে ২১,৯৯৯ টাকার বিনিময়ে। এটি ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট থেকে – অ্যাস্ট্রাল ব্ল্যাক, হরাইজন ব্লু এবং মার্টিন অরেঞ্জ কালার বিকল্পে কেনা যাবে।

জানিয়ে রাখি, আজ সন্ধ্যা ৭টা থেকে ফোনটির জন্য আর্লি অ্যাক্সেস সেল লাইভ করে দেওয়া হবে। যেখানে ক্রেতারা ICICI ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করলে ধার্য মূল্যের উপর ফ্লাট ১,০০০ টাকার ডিসকাউন্ট পেয়ে যাবেন। আবার প্রথম পাঁচজন‌ ক্রেতা পাবেন দেড় লাখ টাকার Hero বাইক।

Poco X6 Neo স্মার্টফোনের স্পেসিফিকেশন

প্রথমেই আসা যাক ডিজাইনের প্রসঙ্গে। পোকো ব্র্যান্ডের এই নয়া স্মার্টফোন ফ্ল্যাট ফ্রেম ডিজাইন এবং উল্লম্বভাবে অবস্থিত আয়তক্ষেত্রাকার রিয়ার ক্যামেরা মডিউলের সাথে এসেছে। ডিভাইসটি স্প্ল্যাশ প্রতিরোধের জন্য IP54 রেটিং প্রাপ্ত। এই ফোন ৭.৬৯ মিমি পুরু এবং ওজনে ১৭৫ গ্রাম।

Poco X6 Neo স্মার্টফোনে সরু বেজেল পরিবেষ্টিত এবং কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০x১০৮০ পিক্সেল) AMOLED ডিসপ্লে রয়েছে। এই টাচপ্যানেলের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের এবং এটি – ৩৯৪ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৯২০ হার্টজ PWM ডিমিং, ২১৬০ হার্টজ ইনস্ট্যান্ট টাচ স্যাম্পলিং রেট ও ১০০০ নিট পিক ব্রাইটনেস সমর্থন করে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজ ১২ জিবি পর্যন্ত LPDDR4x র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি UFS 2.2 রম মিলবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিনে রান করে। সংস্থাটি তাদের এই নয়া হ্যান্ডসেট সাথে ২টি বড় অ্যান্ড্রয়েড আপডেট এবং ৪ বছরের সিকিউরিটি প্যাচ আপডেট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে৷

Poco X6 Neo স্মার্টফোনের ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা ইউনিট বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৩এক্স ইন-সেন্সর জুম সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। এদিকে ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি শ্যুটার লক্ষ্যণীয়। তদুপরি এই ফোনে সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং উৎকর্ষ মানের সাউন্ড সরবরাহের জন্য সিঙ্গেল বটম-ফায়ারিং স্পিকার সিস্টেম দেওয়া হয়েছে। কানেক্টিভিটি বিকল্প হিসাবে – ডুয়াল সিম স্লট, ৫জি, ওয়াই-ফাই ৫, ব্লুটুথ ৫.৩, GNSS, ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক এবং একটি IR ব্লাস্টার অন্তর্ভুক্ত থাকছে৷ যদিও এতে মাইক্রোএসডি কার্ড স্লট অনুপস্থিতি। পরিশেষে পোকো ব্র্যান্ডিংয়ের এই নয়া ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট ওয়্যারড চার্জিং সমর্থন করে৷

RELATED ARTICLES

Most Popular