বড় খবর! MIUI নয়, Poco X6 Pro শাওমির নতুন সফটওয়্যারের সঙ্গে লঞ্চ হবে ভারতে

Avatar

Updated on:

Poco x6 pro to launch with hyperos in india

Poco X6 সিরিজ আগামী ১১ জানুয়ারি ভারতে লঞ্চ হতে চলেছে৷ কোম্পানি ইতিমধ্যেই ঘোষণা করেছে যে, Poco X6 Pro-এ MediaTek Dimensity 8300 Ultra চিপসেট থাকবে। আবার ফোনটির মাইক্রোসাইট এর মধ্যেই ফ্লিপকার্টে লাইভ হয়েছে। লঞ্চের আগেই এখন পোকো জানিয়েছে যে, HyperOS সফটওয়্যারের সঙ্গে লঞ্চ হবে Poco X6 Pro। অর্থাৎ, ভারতের প্রথম ফোন হবে এটি, যাতে শাওমির নতুন অপারেটিং সিস্টেম প্রি-ইনস্টলড থাকবে।

Poco X6 Pro-এ থাকবে HyperOS অপারেটিং সিস্টেম

পোকোর গ্লোবাল এক্স হ্যান্ডেলে পোস্ট করা হয়েছে যে, আসন্ন পোকো এক্স৬ প্রো হাইপারওএস সফটওয়্যারে রান করবে। পোকো এক্স৬ সিরিজের ভারতীয় এবং গ্লোবাল ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশন অনুরূপ হবে। তাই, পোকো এক্স৬ প্রো-এ হাইপারওএস-এর উপস্থিতির আনুষ্ঠানিক ঘোষণা পোকো ইন্ডিয়া দ্বারা শীঘ্রই করা হবে বলে আশা করা হচ্ছে। সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, পোকো এক্স৬ প্রো হবে রেডমি কে৭০ই-এর একটি টুইকড ভার্সন, যা কয়েক সপ্তাহ আগে চীনে লঞ্চ হয়।

জানিয়ে রাখি, পোকো এক্স৬ প্রো-তে ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) স্ক্রিন থাকবে বলে আশা করা হচ্ছে। ডিভাইসটিতে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স সহ রেডমি কে৭০ই-এর মতো একই ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে।

এর সাথে কোম্পানি Poco X6-ও লঞ্চ করবে, যা Qualcomm Snapdragon 7s Gen 2 চিপসেট দ্বারা চালিত বলে আশা করা হচ্ছে। কোম্পানি বেস মডেল সম্পর্কে খুব বেশি তথ্য প্রকাশ করেনি, কারণ টিজারগুলি Poco X6 Pro-এর ওপর বেশি ফোকাস করেছে। পোকো ভারতে HyperOS রোলআউটের ক্ষেত্রেও নেতৃত্ব দিচ্ছে। কোম্পানি সম্প্রতি শাওমির ফ্ল্যাগশিপ Mi সিরিজ এবং Redmi Note সিরিজের আগেই Poco F5-এ HyperOS-এর ওভার দ্য এয়ার (OTA) আপডেট প্রকাশ করেছে।

Poco X6 Pro-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

Poco X6 Pro-এ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ডিভাইসটি MediaTek Dimensity 8300 Ultra প্রসেসর দ্বারা চালিত হবে, যা Mali G615 জিপিইউ-এর যুক্ত থাকবে। ফোনটিতে ৮ জিবি/১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি/৫১২ জিবি স্টোরেজ মিলবে। Poco X6 Pro ফোনটি অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে HyperOS কাস্টম স্কিনে রান করবে।

ক্যামেরার ক্ষেত্রে, Poco X6 Pro-এর রিয়ার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Poco X6 Pro-এ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে। ফোনটির অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে থাকবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ডলবি অ্যাটমস সহ স্টেরিও স্পিকার।

সঙ্গে থাকুন ➥