১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল Realme 10 Pro, Realme 10 Pro+ 5G, রয়েছে আরও অনেক খাস ফিচার

Avatar

Published on:

Realme 10 Pro & Pro Plus 5G launched

Realme আজ অর্থাৎ ১৭ই নভেম্বর তাদের একটি লেটেস্ট স্মার্টফোন সিরিজকে চীনের বাজারে অফিসিয়াল করলো। Realme 10 Pro লাইনআপের অধীনে দুটি মিড-রেঞ্জের স্মার্টফোন এসেছে, যথা – Realme 10 Pro 5G এবং 10 Pro+ 5G। যার মধ্যে সিরিজের টপ-এন্ড মডেল Realme 10 Pro+ 5G একটি কার্ভড AMOLED ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ও ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি অফার করে। অন্যদিকে, সিরিজের স্ট্যান্ডার্ড মডেল Realme 10 Pro 5G একটি ফ্লাট LCD ডিসপ্লে প্যানেল, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট, ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৩৩ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত বড় ব্যাটারির সাথে সজ্জিত হয়ে এসেছে। আর অতিরিক্তভাবে এতে ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যামের সাপোর্টও পাওয়া যাবে। উভয় ডিভাইসই লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম ওএসে রান করে এবং তিনটি আকর্ষণীয় কালার বিকল্পে উপলব্ধ। চলুন Realme 10 Pro সিরিজের দাম এবং স্পেসিফিকেশন সম্পর্কিত বিশদ বিবরণ দেখে নেওয়া যাক।

রিয়েলমি ১০ প্রো সিরিজের দাম (Realme 10 Pro Series Price)

রিয়েলমি ১০ প্রো ৫জি স্মার্টফোনকে দুটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ১,৫৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ১৮,৩০০ টাকা) রাখা হয়েছে। আর ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পকে ১,৮৯৯ ইউয়ান (প্রায় ২১,৭০০ টাকা) মূল্যে নিয়ে আসা হয়েছে।

অন্যদিকে, রিয়েলমি ১০ প্রো+ ৫জি মডেলটিকে তিনটি ভিন্ন স্টোরেজ বিকল্পে পাওয়া যাবে। এক্ষেত্রে, ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের বিক্রয় মূল্য থাকছে ১,৬৯৯ ইউয়ান (প্রায় ১৯,৪০০)। আর ৮ জিবি র‌্যাম+২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম রাখা হয়েছে যথাক্রমে ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২২,৯০০ টাকা) ও ২,২৯৯ ইউয়ান (প্রায় ২৬,৩০০ টাকা)। উভয় ডিভাইসই – স্টারলাইট গোল্ড, নাইট ব্ল্যাক এবং সি ব্লু কালারে উপলব্ধ।

প্রসঙ্গত, নতুন রিয়েলমি ১০ প্রো সিরিজের ফোনগুলিকে ভারতে লঞ্চ করা হবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে। যদিও সংস্থার তরফ থেকে এখনও কোনো নির্দিষ্ট ভারতীয় লঞ্চ তারিখ ঘোষণা করা হয়নি।

রিয়েলমি ১০ প্রো+ ৫জি -এর স্পেসিফিকেশন (Realme 10 Pro+ 5G Specifications)

স্পেসিফিকেশনের কথা বললে, রিয়েলমি ১০ প্রো+ ৫জি স্মার্টফোনে রয়েছে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২১৬০ হার্টজ PWM ডিমিং টেকনোলজি এবং ৮০০ নিট পিক ব্রাইটনেস সমর্থন করে। এটি একটি কার্ভড স্টাইল ডিসপ্লে, যা এক বিলিয়ন কালার অফার করে। পারফরম্যান্স এবং মাল্টি-টাস্কিংয়ের জন্য এই মডেলটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসরের সাথে এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ কাস্টম স্কিন পাওয়া যাবে। এতে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজ মিলবে।

ফটোগ্রাফির জন্য, Realme 10 Pro+ 5G ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – ১০৮ মেগাপিক্সেল স্যামসাং এইচপি৬ প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিসপ্লের উপরিভাগে থাকা পাঞ্চ-হোল কাটআউটের ভিতরে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অবস্থিত। অন্যান্য ফিচারের ক্ষেত্রে, ডিভাইসটিতে ডুয়াল স্পিকার সিস্টেম এবং একটি এক্স-অ্যাক্সিস হ্যাপটিক মোটর রয়েছে। এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। রিয়েলমি ১০ প্রো+ ৫জি ফোনের পুরুত্ব ৭.৭৮ মিমি এবং ওজন প্রায় ১৭৩ গ্রাম।

রিয়েলমি ১০ প্রো ৫জি -এর স্পেসিফিকেশন (Realme 10 Pro 5G Specifications)

রিয়েলমি ১০ প্রো ৫জি হল সিরিজের সর্বাধিক সাশ্রয়ী মূল্যের অফারিং। এটি একটি ৬.৭২-ইঞ্চির ফুল এইচডি প্লাস LCD ডিসপ্লে সহ আসে, যা ৬৮০ নিট পিক ব্রাইটনেস এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। প্রো+ ৫জি মডেলে যেখানে কার্ভড ডিসপ্লে ছিল, সেখানেই এই স্ট্যান্ডার্ড মডেলে একটি ফ্ল্যাট ডিসপ্লে দেখা যাবে। এই ডিসপ্লের উপরিভাগে থাকা কাটআউটের মধ্যে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। আর ডিভাইসের পিছনে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর সহ ডুয়াল-ক্যামেরা সেটআপ দেখা যাবে৷

অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, রিয়েলমি প্রো ৫জি -তে স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর থাকছে। এতেও সর্বোচ্চ ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। যদিও অতিরিক্তভাবে আরো ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যামও সমর্থন করবে এই ডিভাইসটি। নবাগত এই ফোন অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) কাস্টম স্কিনে চলে। নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং এআই (AI) ফেস ফিচার বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ Realme 10 Pro 5G -এর পুরুত্ব ১২মিমি এবং ওজন প্রায় ১৯০ গ্রাম।

সঙ্গে থাকুন ➥