Realme মধ্যবিত্তের বাজেটে আজ নতুন ফোন লঞ্চ করবে, থাকবে 50MP ক্যামেরা

Published on:

Realme 10S Launch December 16

প্রখ্যাত স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি সম্প্রতি চীনের বাজারে তাদের লেটেস্ট Realme 10 সিরিজের হ্যান্ডসেটগুলি লঞ্চ করেছে। বিশ্ববাজারেও এই লাইনআপটি উন্মোচিত হয়েছে। এই সিরিজে Realme 4G, Realme 10 5G, Relame 10 Pro 5G এবং Relame 10 Pro+ 5G- এই চারটি মডেল অন্তর্ভুক্ত রয়েছে। তবে, ইতিমধ্যেই আরেকটি নতুন Realme 10 সিরিজের ফোন লঞ্চ করার বিষয়ে ঘোষণা করেছে কোম্পানি, যার নাম Realme 10S। ডিভাইসটি আজ (১৬ ডিসেম্বর) চীনে লঞ্চ হবে বলে নিশ্চিত করা হয়েছে। রিয়েলমি তাদের এই বাজেট হ্যান্ডসেটটির কিছু মূল স্পেসিফিকেশন এবং ডিজাইনও প্রকাশ করেছে। Realme 10S হবে সংস্থার সাম্প্রতিকতম নম্বর সিরিজের পঞ্চম মডেল। স্পেসিফিকেশনের দিক থেকে, এটি সম্ভবত লাইনআপে Realme 10 4G-এর ওপরে এবং Realme 10 5G-এর পাশে বসবে। তাহলে চলুন লঞ্চ ইভেন্টের আর মাত্র কয়েকঘন্টা আগে, Realme 10S-এর স্পেসিফিকেশন এবং ফিচার সংক্রান্ত যা যা তথ্য এখন পর্যন্ত সামনে এসেছে, সেগুলি দেখে নেওয়া যাক।

Realme 10S একটি নতুন বাজেট স্মার্টফোন হিসেবে আজই পা রাখছে চীনের বাজারে

রিয়েলমির তরফ থেকে জানানো হয়েছে যে, নতুন রিয়েলমি ১০এস ফোনটি ২৫৬ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ অফার করবে। হ্যান্ডসেটটির ডিজাইনও প্রকাশ করেছে সংস্থা, যার সাথে স্ট্যান্ডার্ড রিয়েলমি ১০ ৪জি-এর অনেকটাই মিল রয়েছে। আশা করা হচ্ছে, হোম মার্কেটে লঞ্চের পর এই ডিভাইসটি আগামী বছরের শুরুতে ভারতের বাজারেও পা রাখবে।

প্রসঙ্গত অফিসিয়াল পোস্টার অনুযায়ী, রিয়েলমি ১০এস-এ একটি ফ্ল্যাট ফ্রেম ডিজাইন দেখা যাবে। এটি প্লাস্টিক দ্বারা নির্মিত ব্যাক প্যানেল এবং ফ্রেমের সাথে আসবে। ভলিউম রকার এবং সিম ট্রে-টি ফোনের বাম প্রান্তে অবস্থান করবে, যেখানে পাওয়ার বাটনটি ডানদিকে থাকবে। ডুয়েল-ক্যামেরা সেটআপের জন্য রিয়ার প্যানেলে দুটি বড় বৃত্তাকার কাটআউট দেখা যাবে। আর ক্যামেরা সেন্সরের পাশে একটি এলইডি ফ্ল্যাশ মডিউলও উপস্থিত থাকবে। যদিও, ডিভাইসটির ফ্রন্ট প্যানেলের ডিজাইনটি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি। তবে আশা করা যায় যে, ১০এস-এর স্ক্রিনটি ফ্ল্যাট হবে এবং এতে মোটামুটি পাতলা বেজেল দেখা যাবে। ফোনটির ওপরে একটি পাঞ্চ-হোল কাটআউটও থাকতে পারে।

জানিয়ে রাখি, Realme 10S ইতিমধ্যেই চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে এবং যথারীতি এই প্ল্যাটফর্মের তালিকাটি ফোনটির প্রধান স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছে। টেনা তালিকা অনুসারে, ফোনটি RMX3617 মডেল নম্বর বহন করে এবং এতে ২,৪০৮ x ১,০৮০ পিক্সেলের ফুল-এইচডি+ রেজোলিউশন সহ ৬.৫৮ ইঞ্চির টিএফটি এলসিডি ডিসপ্লে থাকবে।

এছাড়াও, টেনা তালিকা থেকে জানা গেছে যে, Realme 10S একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে। এই চিপসেটটির বিশদ বিবরণ এখনও সামনে আসেনি। তবে, অনুমান করা হচ্ছে এটি একটি মিডিয়াটেক ডাইমেনসিটি প্রসেসর হবে। ডিভাইসটি ৪ জিবি/ ৬ জিবি/ ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ লঞ্চ হতে পারে।

ক্যামেরার ক্ষেত্রে, আসন্ন Realme 10S-এর রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা সেন্সর এবং একটি ০.৩ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর অন্তর্ভুক্ত থাকতে পারে। আর সেলফির জন্য, ফোনটির সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। টেনা লিস্টিং অনুসারে, এই নতুন রিয়েলমি ফোনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে এবং এটি ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি অফার করবে। অবশেষে, Realme 10S-এর ওজন হবে প্রায় ১৯১ গ্রাম এবং এর পরিমাপ ১৬৪.৪×৭৫.১×৮.১ মিলিমিটার হতে পারে।

সঙ্গে থাকুন ➥