ক্রেতাদের মন জিততে একঝাঁক নয়া ফোন আনছে Realme, রইল স্পেসিফিকেশনের খুঁটিনাটি

Avatar

Published on:

Realme 11 5G 4G C51 Europe Launch Date

রিয়েলমি সম্প্রতি ভিয়েতনামের বাজারে Realme 11 4G লঞ্চ করেছে এবং আগামী ১২ আগস্টের মধ্যে ভারতে Realme 11 5G উন্মোচন করার পরিকল্পনা করছে। আর এখন, ব্র্যান্ডটি ইউরোপে Realme C51-এর সাথে উল্লেখিত ফোন দুটি শীঘ্রই লঞ্চ হবে বলে নিশ্চিত করে টিজার প্রকাশ করেছে। আসুন এই টিজার পোস্টার কি কি তথ্য প্রকাশ করেছে, জেনে নেওয়া যাক।

Realme শীঘ্রই ইউরোপের বাজারে লঞ্চ করবে তাদের একাধিক স্মার্টফোন

টিপস্টার সুধাংশু আম্ভোর ইউরোপের বাজারে লঞ্চ হতে চলা রিয়েলমি ১১ ৪জি, ১১ ৫জি এবং সি৫১ ফোন তিনটির টিজার পোস্টার শেয়ার করেছেন। টিজার ইমেজটি সঠিক লঞ্চের তারিখ প্রকাশ করেনি, তবে এটিতে একটি “কামিং সুন” ট্যাগ রয়েছে৷ রিয়েলমি ১১ ৪জি, রিয়েলমি ১১ ৫জি এবং রিয়েলমি সি৫১ – তিনটি ডিভাইসই যেহেতু বিভিন্ন গ্লোবাল মার্কেটে উপলব্ধ রয়েছে, তাই এগুলির স্পেসিফিকেশন আর গোপন বিষয় নয়। আসুন ফোনগুলি কি কি অফার করে দেখে নেওয়া যাক।

Realme 11 5G/4G, Realme C51-এর স্পেসিফিকেশন

রিয়েলমি ১১ ৪জি-তে ৬.৪ ইঞ্চির ফুলএইচডি+ সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,০০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর দ্বারা চালিত এই ফোনটি ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজ অফার করে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) কাস্টম স্কিনে রান করে। রিয়েলমি ১১ ৪জি ৬৭ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ফটোগ্রাফির জন্য, এতে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট ক্যামেরা এবং একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে৷

অন্যদিকে, Realme 11 5G-তে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৬৮০ নিট পিক ব্রাইটনেস সহ বড় ৬.৭২ ইঞ্চির ফুলএইচডি+ ডিসপ্লে রয়েছে। ডিভাইসটিতে MediaTek Dimensity 6100+ প্রসেসর রয়েছে, যা সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত। Realme 11 4G এর মতো, এটিও অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) কাস্টম স্কিনে চলে এবং ৬৭ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। Realme 11 5G-এর রিয়ার ক্যামেরা সেটআপে ১০৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা অন্তর্ভুক্ত রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান৷

সবশেষে, Realme C51-এ ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সহ ৬.৭ ইঞ্চির এইচডি ডিসপ্লে রয়েছে, যা ৫৬০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। ডিভাইসটি ১২ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ যুক্ত রয়েছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ওএস-এ চলে এবং পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৩৩ ওয়াট সুপারভোক চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। ফটোগ্রাফির জন্য, Realme C51-এর পিছনে ৫০ মেগাপিক্সেলের এআই (AI) ডুয়েল ক্যামেরা সেটআপ এবং সামনে একটি ৫ মেগাপিক্সেলের এআই ফ্রন্ট ক্যামেরা উপস্থিত রয়েছে।

সঙ্গে থাকুন ➥