ক্যামেরা হবে আরও ঝাক্কাস, Realme 11 Pro 5G ফোনের জন্য এল গুরুত্বপূর্ণ আপডেট

Avatar

Published on:

Realme 11 Pro 5G receives new software update in india with camera improvement and bug fix

মিড-রেঞ্জে আসা Realme 11 Pro সিরিজের স্মার্টফোনগুলি ইতিমধ্যেই ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। সেল শুরু হওয়ার মাত্র কয়েকদিনের মধ্যেই সিরিজের ফোনগুলির বিক্রি ছাড়িয়েছে ২ লক্ষ ইউনিট। এই জনপ্রিয়তা আরও বাড়াতে এই সিরিজের Realme 11 Pro 5G স্মার্টফোনের জন্য হালফিলে নয়া সফ্টওয়্যার আপডেট রিলিজ করা হল। নয়া এই আপডেট ডিভাইসটি ব্যবহারকারীদের প্রিমিয়াম সফ্টওয়্যার অভিজ্ঞতা প্রদান করবে এবং একই সাথে সামগ্রিক পারফরম্যান্স ও ইউজার এক্সপিরিয়েন্সও উন্নত করবে।

Realme 11 Pro 5G স্মার্টফোনের জন্য নতুন সফ্টওয়্যার আপডেট রিলিজ করা হল

রিয়েলমি ১১ প্রো ৫জি স্মার্টফোনের জন্য আসা এই আপডেটের ফার্মওয়্যার ভার্সন RMX3771_13.1.0.523(EX01), যা ডিভাইসের সামগ্রিক সফ্টওয়্যার অভিজ্ঞতা বাড়াবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে। আপডেটটি সিস্টেম স্ট্যাবিলিটি বা উন্নত করার পাশাপাশি বিভিন্ন প্রকারের বাগ এবং গ্লিচ সংক্রান্ত সমস্যার সমাধানও করে। এই আপডেটের সবথেকে উল্লেখযোগ্য দিক হল, আগে ইউটিউবে ৪কে রেজোলিউশনের ভিডিও দেখার ক্ষেত্রে ফ্রিজ হয়ে যাওয়ার সমস্যা দেখা দিচ্ছিলো যা সমাধান করা হয়েছে। উপরন্তু, রিয়েলমি তাদের এই ডিভাইসের জন্য ফিঙ্গারপ্রিন্ট আনলক করার স্পিড এবং সাকসেস রেট -কেও অপ্টিমাইজ করেছে। পাশাপাশি এই আপডেটে স্ট্যান্ডবাই পাওয়ার কনসাম্পশন কমানো হয়েছে, যা রিয়েলমি ১১ প্রো ৫জি ফোনের ব্যাটারি লাইফকে আরও দীর্ঘমেয়াদি ও অপ্টিমাইজ করে।

RMX3771_13.1.0.523(EX01) আপডেটের অধীনে Realme 11 Pro 5G ফোনের আরও বেশ কয়েকটি সমস্যার সমাধান করা হয়েছে। যেমন, পূর্বে ডিভাইসে ‘ড্রয়ার মোড’ এনাবল করা হলে বারবার পপ-আপ উইন্ডো উপস্থিত হতো। কিন্তু নতুন আপডেটে এই সমস্যাটি সমাধান করা হয়েছে।

রিয়েলমি তাদের লেটেস্ট এই ৫জি ডিভাইসের জন্য নিয়ে আসা এই আপডেটে ক্যামেরা বিভাগ উন্নত করার দিকেও যথেষ্ট জোর দিয়েছে। মূলত নির্দিষ্ট কিছু দৃশ্যের স্বচ্ছতা (clarity) এবং রঙ অপ্টিমাইজ করে ব্যবহারকারীদের আরো উন্নত ফটোগ্রাফি অভিজ্ঞতা প্রদান করার উদ্দেশ্যে এই আপডেট নিয়ে আসা হয়েছে। চলুন এবার সম্পূর্ণ চেঞ্জলগ দেখে নেওয়া যাক…

Realme 11 Pro 5G স্মার্টফোনের RMX3771_13.1.0.523(EX01) আপডেটের চেঞ্জলগ

সিস্টেম (System):

  • সিস্টেম স্ট্যাবিলিটি অপ্টিমাইজ করে।
  • ইউটিউবে ৪কে রেজোলিউশন ভিডিও চালানোর ক্ষেত্রে ফ্রিজ সমস্যা অপ্টিমাইজ করে।
  • ফিঙ্গারপ্রিন্ট আনলক করার স্পিড এবং আনলক করার সাকসেস রেট অপ্টিমাইজ করে।
  • স্ট্যান্ডবাই পাওয়ার কনসাম্পশন অপ্টিমাইজ করে।
  • ড্রয়ার মোড এনাবল করার সময় বারবার পপ-আপ উইন্ডোর সমস্যা সমাধান করে।
  • ইনকামিং কল ইন্টারফেসের ‘লো প্রবাবিলিটি ডিসপ্লে’ -এর অস্বাভাবিকতা ঠিক করে।
  • অন্যান্য কয়েকটি ছোটোখাটো সমস্যা সমাধান করে।

ক্যামেরা (Camera):

  • সীনের ক্লিয়ারিটি বা স্বচ্ছতা অপ্টিমাইজ করে।
  • নির্দিষ্ট কিছু দৃশ্য বা সীনের কালার অপ্টিমাইজ করে।

নেটওয়ার্ক (Network):

  • কল, সিগন্যাল এবং ডেটা ইনস্টেবিলিটি সংক্রান্ত সমস্যাগুলি অপ্টিমাইজ করে।
সঙ্গে থাকুন ➥