Realme 11 Pro সিরিজে 100W ফাস্ট চার্জিং ফিচার, থাকতে পারে 200MP ক্যামেরাও!

Avatar

Published on:

Realme 11 Pro Series Appears 3C Certification

রিয়েলমি (Realme) বিশ্বের বিভিন্ন দেশের বাজারে তাদের Realme 10 লাইনআপের স্মার্টফোনগুলি লঞ্চ করার পরে, বর্তমানে এর উত্তরসূরি Realme 11 সিরিজের ওপর শুরু কাজ করছে বলে জানা গেছে। এমনকি, সম্প্রতি উচ্চতর Realme 11 Pro+ 5G মডেলটিকে আইএমইআই (IMEI) ডেটাবেসেও দেখা গেছে। আর এখন, Realme 11 Pro এবং 11 Pro+ উভয় হ্যান্ডসেটই চীনের ৩সি (3C) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে হাজির হয়েছে। এই সার্টিফিকেশনটি থেকে আপকামিং রিয়েলমি ফোনগুলির চার্জিং স্পিড সম্পর্কেও জানা গেছে। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

Relame 11 Pro এবং 11 Pro+ পেল 3C-এর অনুমোদন

রিয়েলমি ১১ প্রো চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) সাইটে RMX3770 মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে এবং এই তালিকায় উল্লেখ করা হয়েছে যে, এর সর্বোচ্চ চার্জিং স্পিড ৭৬ ওয়াট, যা পূর্বসূরি রিয়েলমি ১০ প্রো-এর ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের তুলনায় দ্বিগুণেরও বেশি।

অন্যদিকে, রিয়েলমি ১১ প্রো প্লাস ৫জি ফোনটি সাম্প্রতিক আইএমইআই (IMEI) তালিকায় উল্লেখিত মডেল নম্বরের থেকে ভিন্ন মডেল নম্বর (RMX3740) সহ ৩সি (3C) ডেটাবেসে উপস্থিত হয়েছে, যা ইঙ্গিত করে যে চীন এবং বিশ্ব বাজারের জন্য রিয়েলমি ১১ প্রো প্লাসের দুটি ভিন্ন ভ্যারিয়েন্ট লঞ্চ হতে পারে। এই ফোনটি ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে, যা রিয়েলমি ১০ প্রো প্লাস-এর ৬৭ ওয়াট চার্জিং ক্যাপাসিটির ওপর একটি বড় আপগ্রেড।

Realme 11 Pro এবং 11 Pro+ এর সম্ভাব্য স্পেসিফিকেশন

টেনার (TENAA) লিস্টিং অনুযায়ী, রিয়েলমি ১১ প্রো-তে ৪,৭৮০ এমএএইচ ব্যাটারি থাকবে (যা ৫,০০০ এমএএইচ ব্যাটারি হিসেবে বাজারজাত করা হতে পারে), যেখানে রিয়েলমি ১১ প্রো প্লাস ৫জি-তে ৪,৬৮০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। উভয় ফোনেই ৬.৭ ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে এবং একটি কার্ভড স্ক্রিন এবং একটি ১২০ হার্টজের রিফ্রেশ রেট সাপোর্ট করতে পারে৷ চিপসেটের নাম এখনও প্রকাশ করা হয়নি, তবে এটির ক্লক স্পিড ২.৬ গিগাহার্টজ হবে এবং এটি ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ আসবে বলে আশা করা হচ্ছে।

রিয়েলমি ১১ প্রো এবং রিয়েলমি ১১ প্রো প্লাস ৫জি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে বলে আশা করা হচ্ছে। এছাড়া, ফটোগ্রাফির জন্য Realme 11 Pro মডেলের পিছনে একটি ডুয়েল-ক্যামেরা সেটআপ থাকবে বলে জানা গেছে, যার মধ্যে একটি ১০০/১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স অবস্থান করবে।

ফোনটিতে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা থাকবে বলেও জানা গেছে। এদিকে, Realme 11 Pro+ সম্ভবত ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ অফার করবে। আর সেলফির জন্য, এই মডেলেও একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥