HomeMobiles240W চার্জিং প্রযুক্তির হাত ধরে কীর্তি স্থাপন Realme-র, আপনার ফোন ফুল চার্জ...

240W চার্জিং প্রযুক্তির হাত ধরে কীর্তি স্থাপন Realme-র, আপনার ফোন ফুল চার্জ হবে দশ মিনিটেই

গত কয়েকদিন ধরেই জল্পনা চলছিল যে, রিয়েলমি (Realme) একটি ২৪০ ওয়াটের চার্জিং অ্যাডাপ্টার বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এমনকি দিন চারেক আগে এই চার্জারটির লাইভ ফটোগুলিও অনলাইনে ফাঁস হয়। আর এবার অবশেষে রিয়েলমি আনুষ্ঠানিকভাবে তাদের দ্রুততম ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং অ্যাডাপ্টারটি উন্মোচন করেছে। দাবি করা হচ্ছে যে, এখনও পর্যন্ত এই চার্জিং প্রযুক্তিটি স্মার্টফোনের জন্য সবচেয়ে দ্রুততম চার্জিং ব্যবস্থা, যা ইতিমধ্যেই গণ উৎপাদনে প্রবেশ করেছে। এছাড়াও, ২৪০ ওয়াট রেটিং হল সর্বোচ্চ চার্জিং পাওয়ার যা ইউএসবি-সি ইন্টারফেস সাপোর্ট করে। আসুন তাহলে রিয়েলমির এই নতুন চার্জারটির সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Realme উন্মোচন করলো তাদের নয়া দ্রুততম 240W চার্জিং প্রযুক্তি

নতুন ২৪০ ওয়াট চার্জিং সলিউশনটি ১০ভি ২৪এ এবং ২০v ১২এ ইনপুটের আউটপুট রেটিং সহ একটি ত্রি-মুখী ১০০ ওয়াট চার্জ পাম্প প্যারালাল ডিজাইন ব্যবহার করে। কোম্পানি আরও ইঙ্গিত করেছে যে, চার্জারটির চার্জিং রূপান্তর দক্ষতা ৯৮.৫% পর্যন্ত রয়েছে। চার্জিং সলিউশনটি একটি ২৪০ ওয়াট ডুয়েল গ্যালিয়াম নাইট্রাইড (GaN) অ্যাডাপ্টার ব্যবহার করে যা এটিকে ২.৩৪ ওয়াট/কিউবিক সেন্টিমিটার-এর সর্বোচ্চ শক্তি ঘনত্ব দেয়, যা এখনও পর্যন্ত ইন্ডাস্ট্রিতে সর্বোচ্চ। বর্ধিত রেটিং সত্ত্বেও, চার্জারটি পূর্ববর্তী প্রজন্মের ১৫০ ওয়াট চার্জিং অ্যাডাপ্টারের তুলনায় আকারে মাত্র ৫% বড়। অ্যাডাপ্টারটি একটি একক ইউএসবি-সি আউটপুট পোর্ট ব্যবহার করে।

প্রসঙ্গত, ২৪০ ওয়াট অ্যাডাপ্টারটি ২১এডাব্লিউজি (AWG) পুরু তামার তার ব্যবহার করে তৈরি নিজস্ব কাস্টমাইজড ১২এ চার্জিং ওয়্যারের সাথে আসবে করবে যা ইন্ডাস্ট্রির সর্বোচ্চ রেটিং। এই নতুন স্ট্যান্ডার্ড পূর্ববর্তী প্রজন্মের তুলনায় তারের বহন ক্ষমতা ২০% বৃদ্ধি করে।

এদিকে, Realme 240W SuperVOOC প্রোটোকলটি ৬৫ ওয়াট পিডি, কিউসি এবং ভিওওসি প্রোটোকলের সাথে ব্যাকওয়ার্ড কম্প্যাটিবল। জানা গেছে, আসন্ন Realme GT Neo 5 ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি প্রথম ডিভাইস হবে, যাতে এই ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তিটি ব্যবহার করা হবে। এই ফোনটি আগামী ফেব্রুয়ারি মাসে বাজারে আত্মপ্রকাশ করবে বলে নিশ্চিত করা হয়েছে। ডিভাইসটিতে তেরোটি ইন-বিল্ট তাপমাত্রা সেন্সর থাকবে, এটি পিএস৩ (PS3) ফায়ারপ্রুফ ডিজাইন এবং রিয়েল-টাইম সেফটি মনিটরিং সিস্টেম সাপোর্ট করবে এবং এতে স্মার্টফোন ইন্ডাস্ট্রির বৃহত্তম ৬৫৮০মিলিমিটার² গ্রাফিন ফেজ হিট ডিসিপেশন উপাদান থাকবে।

এছাড়াও, কোম্পানি জানিয়েছে যে Realme 240W ফাস্ট চার্জারটির সাথে ১,৬০০টি ০-১০০% সম্পূর্ণ চার্জিং চক্রের পরে ব্যাটারির কার্যকরী স্বাস্থ্য ৮০%-এরও বেশি হবে। ২১ দিন ব্যাপী চার্জিং এবং ডিসচার্জের পরে, ৮৫ ডিগ্রি সেলসিয়াস উচ্চ তাপমাত্রা এবং ৮৫% উচ্চ আর্দ্রতাতেও ফোনের সুরক্ষার ক্ষেত্রে কোনও ব্যর্থতা হবে না বলে দাবি করেছে রিয়েলমি।

RELATED ARTICLES

Most Popular