Realme C30s কম দামে ৪ জিবি র‌্যামের সাথে পাওয়া যাবে, লঞ্চের আগে দেখা গেল Geekbench-এ

Avatar

Published on:

Realme C30S with 4gb Ram

জনপ্রিয় টেক ব্র্যান্ড রিয়েলমি তাদের C-সিরিজের অধীনে Realme C30s নামে একটি নতুন এন্ট্রি-লেভেল স্মার্টফোন ভারতীয় বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আগামীকাল (১৪ সেপ্টেম্বর) এই ডিভাইসটির ওপর থেকে পর্দা সরানো হবে বলে নিশ্চিত করা হয়েছে। তবে, ইতিমধ্যেই কোম্পানি C30s-এর বেশ কিছু প্রধান স্পেসিফিকেশন প্রকাশ করেছে। আর এখন, লঞ্চের মাত্র একদিন আগে রিয়েলমির এই আসন্ন হ্যান্ডসেটটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে খুঁজে পাওয়া গেছে। যথারীতি, গিকবেঞ্চ তালিকাটি Realme C30s-এর প্রসেসর, অপারেটিং সিস্টেম এবং র‍্যাম ক্ষমতা সম্পর্কিত তথ্যগুলি সামনে এনেছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

Realme C30s-কে দেখা গেল Geekbench-এর ডেটাবেসে

Realme RMX3690 মডেল নম্বর সহ রিয়েলমি সি৩০এস ফোনটি বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম গিকবেঞ্চে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকা অনুযায়ী, ডিভাইসটিতে একটি অক্টা-কোর প্রসেসর রয়েছে, যার চারটি কোরের ক্লক স্পিড ১.২০ গিগাহার্টজ এবং অন্য চারটি কোর রান করে ১.৬০ গিগাহাটর্জে। এটি সম্ভবত ইউনিসক এসসি৯৮৬৩এ (UNISOC SC9863A) চিপসেট, যার সাথে গ্রাফিক্সের জন্য পাওয়ারভিআর রোগ জিই৮৩২২ (PowerVR Rogue GE8322) জিপিইউ যুক্ত থাকে৷ এছাড়া, গিকবেঞ্চ তালিকাটি প্রকাশ করেছে যে, ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২-এ চলবে এবং এতে ৪ জিবি র‍্যাম পাওয়া যাবে।

এদিকে বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, রিয়েলমি সি৩০এস গিকবেঞ্চ ৫ (Geekbench 5)-এর সিঙ্গেল কোর টেস্টে ১২৬ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৪৬৩ পয়েন্ট অর্জন করেছে। যদিও, এগুলি ছাড়া তালিকাটি থেকে হ্যান্ডসেটটির সম্পর্কে আর কোনও তথ্য জানা যায়নি, তবে ইতিমধ্যেই সি৩০এস-এর কিছু মূল স্পেসিফিকেশন প্রকাশ করেছে সংস্থা।

রিয়েলমি সি৩০এস-এর সম্ভাব্য স্পেসিফিকেশন- Realme C30s Expected Specifications

Realme C30s-এর প্রোডাক্ট পেজের তথ্য অনুসারে, ফোনটিতে ডিউ-ড্রপ নচ সহ ৬.৫ ইঞ্চির ডিসপ্লে প্যানেল থাকবে। এটি যেহেতু একটি এন্ট্রি লেভেলের হ্যান্ডসেট, তাই ধরে নেওয়া যায় এর ডিসপ্লেটি স্ট্যান্ডার্ড ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং এইচডি+ রেজোলিউশন অফার করবে। এছাড়াও, স্ক্রিনে ৮৮.৭% স্ক্রিন-টু-বডি রেশিও এবং ১৬.৭ মিলিয়ন কালার সাপোর্ট করবে বলেও জানা গেছে। C30s অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই এস (Realme UI S) সংস্করণে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Realme C30s-এর রিয়ার প্যানেলে এলইডি ফ্ল্যাশ সহ একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে। আর সেলফির জন্য, ফোনের সামনে দেখা যাবে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য, এই রিয়েলমি ডিভাইসটি বিশাল ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করবে এবং এতে নিরাপত্তার জন্য একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও অন্তর্ভুক্ত থাকবে।

উল্লেখ্য, একটি সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, ভারতে Realme C30s-এর ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ মডেলের মূল্য ৭,৯৯৯ টাকা নির্ধারণ করা হবে। আর উচ্চতর ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হবে ৮,৭৯৯ টাকা।Realme C30s কম দামে ৪ জিবি র‌্যামের সাথে পাওয়া যাবে, লঞ্চের আগে দেখা গেল Geekbench-এ

সঙ্গে থাকুন ➥