Realme C51: রিয়েলমির চাম্পিয়ন ফোন দেশে আসছে, সস্তায় আইফোনের মতো ফিচার!

Updated on:

Realme C51 India launch date

বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল যে রিয়েলমি (Realme) ভারতীয় বাজারে তাদের C-সিরিজের অধীনে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আর এবার কোম্পানি আনুষ্ঠানিকভাবে এদেশে Realme C51 ফোনটির লঞ্চের বিষয়ে টিজ করেছে। ক্রেতাদের আকর্ষিত করার জন্য রিয়েলমি এই টিজারে “চ্যাম্পিয়ন ইস কামিং” কথাটি উল্লেখ করেছে। এছাড়াও, এতে বলা হয়েছে যে ডিভাইসটি আগের চেয়ে আরও আকর্ষক হবে। ইমেজটি Realme C51-এর নচ এবং মিনি ক্যাপসুল প্রদর্শন করেছে, যা বিদ্যমান Realme C55 এবং C53 মডেলগুলিতেও দেখা যায়। আসুন এই ফোনটির বিষয়ে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Realme C51 শীঘ্রই ভারতে লঞ্চ হবে

রিয়েলমি ইন্ডিয়া এক্স (টুইটার)-এ রিয়েলমি সি৫১-এর লঞ্চের বিষয়ে নিশ্চিত করে একটি টিজার শেয়ার করেছে। এই টিজার ইমেজটি আসন্ন ফোনের ওপরের অংশের ডিজাইনটি প্রদর্শন করেছে। ছবিটি দেখিয়েছে যে, সি৫১-এর ওপরে একটি ওয়াটার ড্রপ নচ থাকবে এবং একে ঘিরে রিয়েলমির নতুন মিনি ক্যাপসুল ফিচারটি দেখা যাবে। জানিয়ে রাখি, রিয়েলমি মিনি ক্যাপসুল হল আইফোন ১৪ সিরিজের প্রো মডেলগুলিতে থাকা ডায়নামিক আইল্যান্ডের অনুরূপ একটি বৈশিষ্ট্য, যা নোটিফিকেশন, ব্যাটারি স্ট্যাটাস এবং চার্জিংয়ের মতো তথ্যগুলি প্রদর্শন করে।

উল্লেখযোগ্যভাবে, রিয়েলমি সি৫১ গত মাসে তাইওয়ানের মার্কেটে লঞ্চ করা হয়েছে। এমনকি হ্যান্ডসেটটি ইন্দোনেশিয়া এবং কম্বোডিয়া সহ বিশ্বের বেশ কিছু দেশেও উপলব্ধ রয়েছে। আশা করা যায় রিয়েলমি সি৫১-এর ভারতীয় সংস্করণটি এর গ্লোবাল মডেলের মতো একই স্পেসিফিকেশন অফার করবে।

Realme C51-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

রিয়েলমির লেটেস্ট সি-সিরিজ ফোনটিতে ১,৬০০ x ৭২০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন সহ ৬.৭ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৫৬০ নিট পর্যন্ত পিক ব্রাইটনেস অফার করবে৷ রিয়েলমি সি৫১ মালি-জি৫৭ জিপিইউ-এর সাথে যুক্ত অক্টা-কোর ইউনিসক টি৬১২ প্রসেসর সাথে আসবে। এতে ৪ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম, ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজ এবং মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২ টিবি পর্যন্ত প্রসারণযোগ্য স্টোরেজ মিলতে পারে। রিয়েলমি সি৫১ অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, Realme C51-এর রিয়ার প্যানেলে ডুয়েল-ক্যামেরা সেটআপ দেখা যাবে, যার মধ্যে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ডেপ্থ সেন্সর উপস্থিত থাকবে। আর ফোনের সামনে ওয়াটার-ড্রপ আকৃতির নচের মধ্যে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে। নিরাপত্তার জন্য, Realme C51-এ সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, হ্যান্ডসেটটি ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসবে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে৷ এছাড়াও, Realme C51-এ একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক, একটি ডুয়েল-পোর্টেড স্পিকার, ডুয়েল ৪জি ভিওএলটিই এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট সাপোর্ট করবে।

উল্লেখ্য, তাইওয়ানে Realme C51-এর দাম রাখা হয়েছে ৩,৯৯০ নিউ তাইওয়ান ডলার (প্রায় ১০,৪৩০ টাকা)। আশা করা যায় ভারতীয় বাজারে ডিভাইসটির দাম ১৫,০০০ টাকার মধ্যেই থাকবে। এখনও পর্যন্ত, কোম্পানি ভারতে Realme C51-এর লঞ্চের তারিখ প্রকাশ করেনি। তবে যেহেতু, ব্র্যান্ডটি হ্যান্ডসেটটিকে টিজ করা শুরু করেছে, তাই অনুমান করা যায় যে এটি আগামী মাসের মধ্যেই এদেশে আত্মপ্রকাশ করবে।

সঙ্গে থাকুন ➥