তবে কি ফের iPhone এর ফিচার দিয়ে ভারতে সস্তায় ফোন লঞ্চ করবে Realme, বাড়ল জল্পনা

Updated on:

Realme C51 launch date

রিয়েলমি (Realme) তাদের C-সিরিজের অধীনে সম্প্রতি বেশ কিছু স্মার্টফোন লঞ্চ করেছে এবং এই লাইনআপে থাকা হ্যান্ডসেটগুলি ডিজাইনের ক্ষেত্রে বহু দিক থেকে অ্যাপল (Apple)-এর আইফোনের সাথে সাদৃশ্যপূর্ণ। উদাহরণস্বরূপ, Realme C53 ফোনটি আইফোন প্রো মডেলের অনুরূপ ক্যামেরা মডিউলের সাথে আত্মপ্রকাশ করেছে। এছাড়াও, গত মার্চে লঞ্চ হওয়া Realme C55-এ রয়েছে iPhone 14 Pro এবং Pro Max-এর মতো নোটিফিকেশন পিল। আর এখন, Realme C51 নামে একটি নতুন C-সিরিজের স্মার্টফোন একাধিক সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে, যা এর একটি আসন্ন লঞ্চের ইঙ্গিত দিচ্ছে৷ আসুন এই হ্যান্ডসেটটির বিষয়ে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Realme C51 ব্র্যান্ডের পরবর্তী মিড-রেঞ্জ ফোন হিসেবে শীঘ্রই আসতে পারে বাজারে

RMX3830 মডেল নম্বর সহ একটি রিয়েলমি স্মার্টফোন থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) সার্টিফিকেশন সাইটের অনুমোদন পেয়েছে, যা ইঙ্গিত দেয় যে এটি খুব শীঘ্রই বাজারে মুক্তি পেতে পারে। ডিভাইসটির নাম হবে রিয়েলমি সি৫১। নাম দেখে অনুমান করা হচ্ছে যে, রিয়েলমি সি-সিরিজের শেষ দুটি মডেলের মতো এটিও সম্ভবত একটি মিড-রেঞ্জ ফোন হিসাবে লঞ্চ হবে।

এছাড়াও, রিয়েলমি সি৫১ ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি (EEC) থেকে অনুমোদন লাভ করেছে এবং ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) ওয়েবসাইটেও দেখা গেছে, যা ভারতে লঞ্চের বিষয়টি একপ্রকার নিশ্চিত করেছে। এমনকি, এটি টিকেডিএন (TKDN) এবং টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland)-এর সার্টিফিকেশনও পেয়েছে।

যদিও, এতগুলি সার্টিফিকেশনের পরেও Realme C51 সম্পর্কে খুব বেশি তথ্য এখনও সামনে আসেনি। তবে আশা করা যায় আগামীদিনে হ্যান্ডসেটটির বিষয়ে আরও জানা যাবে। প্রসঙ্গত, লেটেস্ট Realme C53 ফোনটি ইউনিসক টি৬১২ চিপসেটের সাথে এসেছে, যা ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত রয়েছে। এটি Narzo N53-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ, যেটি সম্প্রতি বাজারে আত্মপ্রকাশ করেছে। স্মার্টফোনটিতে ৬.৭৪ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা এইচডি+ রেজোলিউশন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৫৬০ নিট পিক ব্রাইটনেস অফার করে৷

ফটোগ্রাফির জন্য, Realme C53-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সেটআপ এবং সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥