সস্তায় 5000mah ব্যাটারি সহ 33W ফাস্ট চার্জিং, রিয়েলমির নতুন চমক Realme C53

Updated on:

Realme C53 Confirmed NBTC Certification

রিয়েলমি (Realme) গত মাসে তাদের এন্ট্রি-লেভেল C-সিরিজের অধীনে Realme C55 নামে একটি নতুন স্মার্টফোন উন্মোচন করেছে। বর্তমানে শোনা যাচ্ছে, কোম্পানিটি শীঘ্রই আরেকটি C-সিরিজ হ্যান্ডসেট বাজারে লঞ্চ করার প্রস্তুতি শুরু করেছে। এই ফোনটি Realme C53 হিসেবে বাজারে পা রাখবে। গত সপ্তাহে মডেলটিকে ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর ডেটাবেসে দেখা গেছে। আর এখন একটি নতুন রিপোর্ট থেকে জানা গেছে যে Realme C53 থাইল্যান্ডের এনবিটিসি (NBTC) এর অনুমোদন করেছে।

Realme C53 পেল NBTC-এর অনুমোদন

RMX3760 মডেল নম্বর সহ একটি নতুন রিয়েলমি স্মার্টফোন থাইল্যান্ডের ন্যাশানাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকায় নিশ্চিত করা হয়েছে যে, RMX3760 মডেল নম্বর যুক্ত ডিভাইসটি রিয়েলমি সি৫৩ নামে বাজারে লঞ্চ হবে। তবে ফোনের বিপণন নাম ছাড়া, তালিকাটি এর স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি।

জানিয়ে রাখি, RMX3760 মডেল নম্বর সহ রিয়েলমি সি৫৩ ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং ইন্দোনেশিয়ার কিছু সার্টিফিকেশন সাইট থেকে প্রত্যয়িত হয়েছে। তার মধ্যে মার্কিন ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর তালিকাটি থেকে জানা গেছে যে, রিয়েলমি সি৫৩ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করবে। এই বাজেট রিয়েলমি ফোনটি ৩৩ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এছাড়াও এফসিসি ফাইলিং অনুসারে, আসন্ন Realme C53 লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে। আর যথারীতি, এর ওপর রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) কাস্টম স্কিনের স্তর থাকবে। সবশেষে এফসিসি নথিগুলি প্রকাশ করেছে যে, Realme C53 একটি ৪জি ফোন হবে। আর এটি বিস্ময়কর নয়, যেহেতু রিয়েলমি এখনও সি-সিরিজের অধীনে কোনও ৫জি স্মার্টফোন লঞ্চ করেনি।

উল্লেখ্য, সম্প্রতি লঞ্চ হওয়া C-সিরিজের আরেক হ্যান্ডসেট, Realme C55-এ ফুলএইচডি+ রেজোলিউশন, ৬৮০ নিট পিক ব্রাইটনেস এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭২ ইঞ্চির ডিসপ্লে রয়েছে। হ্যান্ডসেটটিতে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর এবং মালি জি৫২ জিপিইউ ব্যবহার করা হয়েছে। এটি ৮ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস২.২ স্টোরেজ অফার করে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Realme C55-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিট রয়েছে, যা ৩৩ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফটোগ্রাফির জন্য, Realme C55-এ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যা ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত৷ সামনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও আছে।

সঙ্গে থাকুন ➥