Realme C55: অল্প দামে নয়া স্মার্টফোন আনছে রিয়েলমি, লঞ্চ হবে একাধিক দেশে

Avatar

Published on:

Realme C55 Gets SIRIM Certificate

রিয়েলমি বিশ্ববাজারে Realme C55 নামে একটি নতুন বাজেট-রেঞ্জ স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে। এটি হবে Realme C35-এর উত্তরসূরি। ফোনটিকে ইতিমধ্যেই থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC), ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS), মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) এবং ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি (EEC)-এর মতো একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে উপস্থিত হয়েছে। আর এখন Realme C55-কে এসআইআরআইএম (SIRIM) সার্টিফিকেশন ডেটাবেসে স্পট করা গেছে, যা মালয়শিয়ায় ফোনটির শীঘ্রই লঞ্চের ইঙ্গিত দিচ্ছে। আসুন তাহলে সার্টিফিকেশন থেকে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Realme C55 পেল SIRIM সার্টিফিকেশন সাইটের অনুমোদন

RMX3710 মডেল নম্বর সহ একই রিয়েলমি হ্যান্ডসেট মালয়েশিয়ার এসআইআরআইএম (SIRIM) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। যদিও এই সার্টিফিকেশনে ডিভাইসটির স্পেসিফিকেশন সম্পর্কে কিছু উল্লেখ করা হয়নি, তবে এটি নিশ্চিত করে যে RMX3710 মডেল নম্বরটি প্রকৃতপক্ষে রিয়েলমি সি৫৫-এর সাথে যুক্ত। পূর্ববর্তী এফসিসি (FCC) তালিকা অনুযায়ী, স্মার্টফোনটি ৪,৮৮০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে এবং এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিংও সাপোর্ট করবে। যদিও এগুলি ছাড়া, রিয়েলমি সি৫৫-এর অন্য কোনও বৈশিষ্ট্য সম্পর্কে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। তাই, এই আসন্ন রিয়েলমি ফোনটি থেকে কি কি আশা করা যায়, সে সম্পর্কে ধারণা পেতে আপাতত এর পূর্বসূরি রিয়েলমি সি৩৫-এর স্পেসিফিকেশনগুলি দেখা যেতে পারে।

Realme C35-এর স্পেসিফিকেশন

গতবছর ফেব্রুয়ারি মাসে লঞ্চ হওয়া রিয়েলমি সি৩৫-এ ২,৪০৮ x ১,০৮০ পিক্সেলের একটি উচ্চ ফুল-এইচডি+ রেজোলিউশন সহ ৬.৬ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ৪০১ পিপিআই পিক্সেল ঘনত্ব এবং ১৮০ হার্টজ পর্যন্ত একটি প্রতিক্রিয়াশীল টাচ স্যাম্পলিং রেট অফার করে। এর ডিসপ্লেতে সেলফি ক্যামেরার জন্য একটি ন্যূনতম ডিউ-ড্রপ নচ ডিজাইন দেখা যায় এবং স্ক্রিনটি ৬০০ নিট পর্যন্ত সর্বোচ্চ উজ্জ্বলতা প্রদান করে।

রিয়েলমি সি৩৫ এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজ সহ ইউনিসক টি৬১৬ প্রসেসর দ্বারা চালিত। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ (Realme UI 2.0) ইউজার ইন্টারফেসে রান করে। ফটোগ্রাফির জন্য, Realme C35-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা মডিউলের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের মনোক্রোম সেন্সর উপস্থিত রয়েছে।

আর সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Realme C35-এ ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়াও, রিয়েলমির এই হ্যান্ডসেটে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ডুয়েল-সিম সাপোর্ট, ৪জি সংযোগ, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, জিএনএসএস, ইউএসবি টাইপ-সি এবং প্রসারণযোগ্য স্টোরেজের জন্য একটি মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে৷

সঙ্গে থাকুন ➥