iPhone এর মতো ডাইনামিক আইল্যান্ড ফিচার সহ লঞ্চ হবে Realme C55, প্রসেসরের নাম ফাঁস

Avatar

Published on:

Realme C55 Spotted Geekbench

রিয়েলমি (Realme) শীঘ্রই তাদের C-সিরিজের অধীনে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করবে বলে জানা গেছে, যার নাম Realme C55। সম্প্রতি নিশ্চিত করা হয়েছে যে, এই ফোনটি রিয়েলমি মিনি ক্যাপসুল (Realme Mini Capsule) নামে Apple iPhone 14 Pro মডেলগুলিতে থাকা অত্যাধুনিক ‘ডায়নামিক আইল্যান্ড’ ফিচারের মতো একটি বৈশিষ্ট্যের সাথে আসবে৷ Realme C55 এখন গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে উপস্থিত হয়েছে যা এর কার্যক্ষমতা সহ বেশ কিছু মূল বৈশিষ্ট্য প্রকাশ করেছে। আসুন এগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Realme C55-কে দেখা গেল Geekbench ডেটাবেসে

RMX3710 মডেল নম্বর সহ রিয়েলমি সি৫৫ ফোনটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। এই বেঞ্চমার্ক তালিকা থেকে জানা গেছে যে, ফোনটিতে MT6769V/CZ মডেল নম্বর সহ একটি অক্টা-কোর প্রসেসর থাকবে। এটির বেস ফ্রিকোয়েন্সি ১.৮০ গিগাহার্টজ এবং সর্বোচ্চ ফ্রিকোয়েন্সি ২ গিগাহার্টজ হবে। এই তথ্য থেকে, এটা স্পষ্ট যে Realme C55-এ মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর দ্বারা চালিত হবে।

এছাড়াও, রিয়েলমি সি৫৫-এর গিকবেঞ্চ তালিকাটি প্রকাশ করে যে, এতে ৮ জিবি র‍্যাম থাকবে এবং এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অপারেটিং সিস্টেম রান করবে। আশা করা যায় যে, ওএস-এর ওপর রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) কাস্টম স্কিনের একটি স্তর থাকবে।

বেঞ্চমার্ক স্কোরের ক্ষেত্রে, ডিভাইসটি গিকবেঞ্চ ৫-এর সিঙ্গেল-কোর টেস্টে ৩৭৬ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ১,৪৬৩ পয়েন্ট অর্জন করেছে। এগুলি ছাড়া, তালিকাটি আর কোনও বৈশিষ্ট্য প্রকাশ করেনি।পূর্ববর্তী লিকগুলি থেকে জানা গেছে যে Realme C55-এ ৪,৮৮০ এমএএইচ ব্যাটারি ইউনিট ব্যবহার করা হবে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

স্মার্টফোনটি ইতিমধ্যেই থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং টেলিকমিউনিকেশন কমিশন (NBTC), ভারতের ব্যুরো ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর মতো সার্টিফিকেশন ওয়েবসাইটেরও অনুমোদন লাভ করেছে, যা ইঙ্গিত করেছে যে এটি শীঘ্রই বিশ্বের একাধিক বাজারে লঞ্চ হবে। এখনও পর্যন্ত এর নির্দিষ্ট লঞ্চের তারিখ সম্পর্কে কোনও তথ্য সামনে আসেনি। তবে আশা করা যায় আগামী কয়েক সপ্তাহের মধ্যেই Realme C55 বিশ্ববাজারে পা রাখবে।

সঙ্গে থাকুন ➥