ক’মিনিটের মধ্যে ব্যাটারি পুরো চার্জ, 240W চার্জিং সাপোর্ট সহ Realme GT 3 এর লঞ্চ ফেব্রুয়ারি মাসেই

Avatar

Published on:

Realme GT 3 Launch February 2023

ক’দিন আগে আসন্ন Realme GT 3-এর রিটেইল বক্সের একটি ছবি শেয়ার অনলাইনে ফাঁস হয়েছিল। তারপর থেকেই এই স্মার্টফোনটির লঞ্চ নিয়ে জল্পনা শুরু হয়। ছবিটি প্রকাশ করেছে যে, রিয়েলমির এই ফ্ল্যাগশিপটি আপকামিং Realme GT Neo 5-এর মতোই দ্রুততম ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। যা মিনিট দশেকের মধ্যেই ব্যাটারি পুরো চার্জ করে দেবে। আর এখন অবশেষে সব জল্পনার অবসান করে, রিয়েলমি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে যে, Realme GT 3 চলতি মাসেই (ফেব্রুয়ারি) বিশ্ববাজারে লঞ্চ হবে।

Realme GT 3 ফেব্রুয়ারিতেই লঞ্চ হবে গ্লোবাল মার্কেটে

ব্র্যান্ডের দ্বারা প্রকাশিত প্রোমোশনাল পোস্টারটিতে উল্লেখ করা হয়েছে যে, রিয়েলমি জিটি ৩ এই মাসেই বাজারে আসছে এবং এটি ২৪০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে, যা টাইপ-সি স্ট্যান্ডার্ডের অধীনে ইন্ডাস্ট্রির দ্রুততম চার্জিং প্রযুক্তি। এই চার্জিং প্রযুক্তিটি আসন্ন মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ (MWC 2023) প্রযুক্তি সম্মেলনে প্রদর্শন করতে পারে কোম্পানি।

জানিয়ে রাখি, আজ (৯ ফেব্রুয়ারি) রিয়েলমি চীনে তাদের বহু প্রতীক্ষিত রিয়েলমি জিটি নিও ৫ ফোনটি উন্মোচন করবে। এই ডিভাইসটি দুটি ব্যাটারি ভ্যারিয়েন্টে আসবে। এর ৫,০০০ এমএএইচ ব্যাটারি সংস্করণটি ১৫০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে, যেখানে অপর ভ্যারিয়েন্টে ৪,৬০০ ব্যাটারি থাকবে এবং ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়া, উভয় মডেলের অন্যান্য স্পেসিফিকেশনগুলি অভিন্ন হতে পারে।

উল্লেখযোগ্যভাবে, রিয়েলমি জিটি নিও ৫-এর অন্যতম আকর্ষণ হবে এর রিয়ার প্যানেলে অবস্থিত সি-আকৃতির আরজিবি (RGB) লাইটিং ইউনিটটি। আবার, রিয়েলমির তরফে প্রকাশিত জিটি ৩-এর টিজারেও একই ধরণের আরজিবি আলোর সিলুয়েট দেখা গেছে, যা ইঙ্গিত করে যে চীনে লঞ্চ হতে চলা রিয়েলমি জিটি নিও ২৪০ ওয়াট মডেলটিকে সম্ভবত বিশ্ব বাজারে রিয়েলমি জিটি ৩ হিসাবে রিব্র্যান্ড করা হবে।

Realme GT Neo 5-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

Realme GT Neo 5-এ ৬.৭৪ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ১.৫কে (1.5K) রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটি সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে। এই ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) ইউজার ইন্টারফেসে রান করবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, GT Neo 5-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত থাকবে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Realme GT Neo 5-এ ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৬০০ এমএএইচ ব্যাটারি থাকবে।

সঙ্গে থাকুন ➥