TechGupMobilesRealme GT 7 Pro: আগে ছিল না, এই প্রথম রিয়েলমির ফোনে যুক্ত হচ্ছে এমন ফিচার

Realme GT 7 Pro: আগে ছিল না, এই প্রথম রিয়েলমির ফোনে যুক্ত হচ্ছে এমন ফিচার

রিয়েলমি বর্তমানে Realme GT 6 ফোনের দুটি সংস্করণে কাজ করছে বলে জানা গেছে, একটি বিশ্ববাজারের জন্য এবং একটি চীনা বাজারের জন্য। এর মধ্যে Qualcomm Snapdragon 8s Gen 3 চিপ সমন্বিত গ্লোবাল ভ্যারিয়েন্টটি ২০ জুন আনুষ্ঠানিকভাবে লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, চীনা ভ্যারিয়েন্টের অস্তিত্ব নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। তবে মনে করা হচ্ছে যে এটি জুলাই মাসে Qualcomm Snapdragon 8 Gen 3 চিপের সাথে আত্মপ্রকাশ করতে পারে। এই ফোনটি লঞ্চের আগেই পরবর্তী প্রজন্মের Realme GT 7 Pro হ্যান্ডসেটকে নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। গত বছর ডিসেম্বরে Realme GT 5 Pro উন্মোচন করা হয়েছিল, যা ইঙ্গিত করে যে Realme GT 7 Pro এবছরের একই সময় নাগাদ বাজারে পা রাখতে পারে। শোনা যাচ্ছে এটিতে রিয়েলমি প্রথমবারের জন্য আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ব্যবহার করবে।

Realme GT 7 Pro ফোনের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

কোয়ালকম গত অক্টোবরে পরবর্তী প্রজন্মের স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ চিপসেটটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এই চিপসেটটি শাওমি ১৫ সিরিজ, ওয়ানপ্লাস ১৩ ফোনের পাশাপাশি রিয়েলমি জিটি ৭ প্রো ফোনটিতে ব্যবহার করা হতে পারে। তবে এটি চীনা বাজারে আত্মপ্রকাশ করা প্রথম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ ফোন হবে না, কারণ অক্টোবর মাসেই শাওমি ১৫ এবং শাওমি ১৫ প্রো মডেল দুটি লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। ফলে এগুলিকেই কোয়ালকমের আসন্ন ফ্ল্যাগশিপ চিপসেট চালিত প্রথম স্মার্টফোন বলে মনে করা হচ্ছে। তবে, রিয়েলমি জিটি ৭ প্রো হতে পারে বিশ্ববাজারে আত্মপ্রকাশ করে প্রথম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ চালিত ফোন।

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, রিয়েলমি জিটি ৭ প্রো মডেলে একটি আল্ট্রা-লার্জ ব্যাটারি থাকবে। জানিয়ে রাখি, বর্তমান প্রজন্মের রিয়েলমি জিটি ৫ প্রো মডেলে ৫,৪০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আর পরবর্তী প্রজন্মের জিটি ৭ প্রো প্রায় ৬,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসতে পারে।

এছাড়াও ডিজিটাল চ্যাট স্টেশন জানিয়েছেন যে, Realme GT 7 Pro ফোনে তার পূর্বসূরির মতোই একটি পেরিস্কোপ টেলিফোটো ক্যামেরা উপস্থিত থাকবে। আরেক চীনা টিপস্টার দাবি করেছেন যে, Realme GT 7 Pro ফোনে একটি আল্ট্রাসনিক ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। অর্থাৎ, এটি রিয়েলমির প্রথম ফোন হতে পারে, যা একটি আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করবে।

RELATED ARTICLES

Top Stories