ডিজাইন-পারফরম্যান্স চোখ ধাঁধিয়ে দেবে, সেরা ফিচার্স Realme GT Neo5 SE Black এডিশনে

Avatar

Published on:

Realme GT Neo 5 SE Black Edition Unveiled

রিয়েলমি গত মাসে Realme GT Neo5 স্মার্টফোনটি চীনের বাজারে লঞ্চ করার পর, বর্তমানে এর ‘SE’ সংস্করণটি বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। ইতিমধ্যেই কোম্পানি ঘোষণা করেছে যে, আগামী ৪ এপ্রিল এই ফোনটির ওপর থেকে পর্দা সরানো হবে। আর এখন এক সুপরিচিত টিপস্টারের মাধ্যমে Realme GT Neo5 SE Black Edition-এর একটি ছবি ও মূল স্পেসিফিকেশনগুলি প্রকাশ্যে এসেছে। জানা গেছে যে, এই ফোনের ব্যাক প্যানেলে বড় কাঁচের মডিউলের মধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে এবং বড় ৫,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। আবার, “RMX3700″ মডেল নম্বর সহ ডিভাইসটির আনটুটু (AnTuTu) বেঞ্চমার্ক স্কোরও ফাঁস হয়েছে৷ Realme GT Neo5 SE “গডস্লেয়ার” (Godslayer) কোডনাম যুক্ত নতুন Qualcomm Snapdragon 7+ Gen 2 ফ্ল্যাগশিপ চিপ দ্বারা চালিত হবে বলে নিশ্চিত করা হয়েছে। আসুন তাহলে এই আপকামিং রিয়েলমি ফোনটির সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Realme GT Neo5 SE Black Edition-এর ডিজাইন ও স্পেসিফিকেশন

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন তার সাম্প্রতিক ওয়েইবো (Weibo) পোস্টে রিয়েলমি জিটি নিও৫ এসই ফোনের ব্ল্যাক এডিশনটির ছবি ও স্পেসিফিকেশন শেয়ার করেছেন। তবে, এই ফোনটি একাধিক কালার অপশনে বাজারে আসবে বলে আশা করা যায়। এই হ্যান্ডসেটটি ১৬ জিবি র‍্যাম এবং ১ টেরাবাইট স্টোরেজ অফার করবে। এর স্ক্রিন রেজোলিউশন হবে ২,৭৭২×১,২৪০ পিক্সেল এবং এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে।

রিয়েলমি জিটি নিও৫ এসই আনটুটু (AnTuTu) বেঞ্চমার্ক সাইটেও উপস্থিত হয়েছে এবং এর মোট পারফরম্যান্স স্কোর হল ১০,০৯,১২৭ পয়েন্ট, যার মধ্যে সিপিইউ স্কোর ২,৫৫,২৪৬, জিপিইউ স্কোর ৩,৬০,৩০৬, এমইএম স্কোর ২,১২,১৮০ এবং ইউএক্স স্কোর ১,৮১,৩৯৫। এই ডিভাইসে ব্যবহৃত স্ন্যাপড্রাগন ৭ প্লাস জেন ২ চিপসেটটির পারফরম্যান্স, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসরের সমান, যা একে স্ন্যাপড্রাগন ৭ সিরিজের সবচেয়ে শক্তিশালী মোবাইল প্ল্যাটফর্মে পরিণত করেছে।

জানিয়ে রাখি, রিয়েলমি চায়নার ভাইস প্রেসিডেন্ট, গ্লোবাল মার্কেটিং ডিরেক্টর এবং প্রেসিডেন্ট জু কি, দ্বিতীয় প্রজন্মের স্ন্যাপড্রাগন ৭প্লাস চিপের একটি আসল ছবি শেয়ার করেছেন। রিয়েলমি জিটি নিও৫ এসই হল প্রথম ডিভাইস, যা এই নয়া অক্টা-কোর স্ন্যাপড্রাগন চিপসেটটির সাথে বাজারে আসবে। জানিয়ে রাখি, স্ন্যাপড্রাগন ৭ প্লাস জেন ২-এর একটি কর্টেক্স-এক্স২ কোর ২.১৯ গিগাহার্টজে রান করে, তিনটি কর্টেক্স-এ৭১০ কোরের ক্লক স্পিড ২.৪৯ গিগাহার্টজ এবং বাকি চারটি কর্টেক্স-এ৫১০ কোরের গতি ১.৮ গিগাহার্টজ। চিপসেটটি উন্নত গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৭২৫ জিপিইউ-এর সাথে যুক্ত। এছাড়াও, এই চিপে স্ন্যাপড্রাগন এক্স৬২ ৫জি মডেম রয়েছে।

উল্লেখ্য, নতুন ডিভাইসটিতে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ১.৫কে (1.5K) রেজোলিউশন সহ টিয়ানমা টি৭প্লাস (Tianma T7+) ফ্লেক্সিবল ওলেড (OLED) ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। যার ওপরে কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করবে এবং স্ক্রিনটি ২,১৬০ হার্টজের পিডাব্লিউএম (PWM) ডিমিং সাপোর্ট করবে। Realme GT Neo5 SE-এর রিয়ার প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের ওভি৬৪এম বড় ম্যাট্রিক্স মডিউল অবস্থান করবে। Realme GT Neo5-এর মতো SE সংস্করণটিতে একই লেন্স অ্যারেঞ্জমেন্ট এবং ফ্ল্যাশ লেআউট থাকলেও, এতে আরজিবি (RGB) লাইট এবং ট্রান্সপারেন্ট কভার দেখা যাবে না।

পাওয়ার ব্যাকআপের জন্য, Realme GT Neo5 SE-তে উদ্ভাবনী ব্যাটারি প্রযুক্তি সহ ৫,৫০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত থাকবে, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। রিয়েলমি দাবি করেছে যে ডিভাইসটিতে আপগ্রেড করা টেক্সচার এবং লেয়ার সহ একটি মসৃণ গ্লাস ক্যামেরা ডিইসিও (DECO), ব্যতিক্রমী গ্রিপের জন্য একটি অতি-সংকীর্ণ কার্ভড ওয়েস্টলাইন এবং মাত্র ১৯৩.১ গ্রামের একটি হালকা ডিজাইন থাকবে। ফোনটিতে ন্যানো-লেভেল লাইট-ডাম্ব ফিউশন প্রযুক্তি ব্যবহার করা হবে ম্যাট, ইরিডিসেন্ট ফিনিশের জন্য এবং এতে একটি ডুয়েল-স্ট্রাইপ রেসিং ডিজাইন দেখা যাবে।

সঙ্গে থাকুন ➥